শনিবার ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশের বিরুদ্ধে ইচ্ছে করে হারবে ভারত

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপের মতো আসরে কি এমনটি হওয়া সম্ভব? কোন দল প্রতিপক্ষের বিপক্ষে ইচ্ছে করে হেরে যাবে! অথচ এমনটিই দাবি করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলী। বাসিতের কথাবার্তায় যে ইঙ্গিত মিলে তাতে দাঁড়ায় বাংলাদেশের বিপক্ষে ইচ্ছে করে হারবে ভারত!

এআরআই নিউজকে দেয়া সাক্ষাতকারে বাসিত বলেছেন, ‘ভারত এখন পর্যন্ত মাত্র পাঁচটা ম্যাচ খেলেছে। তারা কখনই চাইবে না আমরা (পাকিস্তান) যেন সেমিফাইনাল খেলি। ওদের বাকি ম্যাচগুলো বাংলাদেশ আর শ্রীলঙ্কার বিপক্ষে। তারা যেভাবে আফগানিস্তানের সঙ্গে খেলেছে, সবাই দেখেছে। স্পষ্ট করে বলার কিছু নেই।’ পাকিস্তানের টেলিভিশন চ্যানেলে ক্রিকেট বিশেষজ্ঞ হিসেবে মতামত দেয়ার সময় বাসিত আলী দাবি করেন, এবার সেমিফাইনালে উঠার দারুণ সুযোগ রয়েছে পাকিস্তানের। কিন্তু বাংলাদেশ ও শ্রীলঙ্কার কাছে ইচ্ছে করে হারবে ভারত। এতে পাকিস্তানের সেমির স্বপ্ন ভেঙ্গে যাবে। আর ওল্ডট্র্যাফোর্ডে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে শেষ চার নিশ্চিত করবে ভারত।

নব্বইয়ের দশকে পাকিস্তানের হয়ে খেলা বাসিত আলীকে অনুষ্ঠানের উপস্থাপক বিষয়টা ব্যাখ্যা করতে বললে বাসিত বলেন, ‘মানুষ হয়তো বলবে না যে তারা (ভারত) ইচ্ছাকৃতভাবে হারবে কিন্তু ওরা এমনভাবে খেলবে যে মানুষ বুঝতেই পারবে না। ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারকে খেলতেই দেখা যায়নি।’ এখানেই থেমে থাকেননি বাসিত। তার মতে ১৯৯২ বিশ্বকাপে পাকিস্তানের কাছে ইচ্ছাকৃতভাবে হেরে গিয়েছিল নিউজিল্যান্ড। তার দাবি, ‘১৯৯২ বিশ্বকাপে (গ্রুপপর্বে) ইচ্ছাকৃতভাবে হেরে গিয়েছিল নিউজিল্যান্ড। আমি মনে করি ইমরান খান এতে দ্বিমত করবেন না। কিউইরা হেরেছিল কারণ তারা সেমিফাইনালটা নিজেদের দেশের মাটিতে খেলতে চেয়েছিল।’

এবারের বিশ্বকাপ আসরের সঙ্গে ১৯৯২ বিশ্বকাপের কিছু মিল খুঁজে পাচ্ছেন অনেকে, বিশেষ করে পাকিস্তানের ক্ষেত্রে। বুধবার এখন পর্যন্ত চলতি আসরের সেরা দল নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে পাকিস্তান। তাদের পয়েন্ট এখন বাংলাদেশের সমান (৭)। অর্থাৎ সেমির আশা তাদের বেশ ভালভাবেই টিকে আছে। পয়েন্ট তালিকার ৪ নম্বর জায়গাটার জন্য লড়াই করছে পাকিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী