মঙ্গলবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমেরিকাকে সতর্ক করে দিল আফগানিস্তান

আমেরিকাকে সতর্ক করে দিল আফগানিস্তান

অনলাইন ডেস্ক ॥ আফগানিস্তানের পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের স্পিকার ফজল হাদি মুসলিম-ইয়ার তালেবানের সঙ্গে আলোচনার বিষয়বস্তু গোপন রাখার ব্যাপারে আমেরিকাকে হুঁশিয়ার করে দিয়েছেন।

সম্প্রতি তিনি কাবুলে বলেছেন, তালেবানের সঙ্গে আলোচনার বিষয়বস্তু সম্পর্কে আফগানিস্তান বিষয়ক বিশেষ মার্কিন প্রতিনিধি জালমাই খালিলজাদকে আফগান পার্লামেন্টের উভয়কক্ষকে ব্রিফ করতে হবে। এর অন্যথায় খালিলজাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে মুসলিম-ইয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন।

আফগান সিনেটের স্পিকার বলেন, তালেবানের সঙ্গে আমেরিকার চলমান সংলাপের খুঁটিনাটি সম্পর্কে জানার অধিকার তার দেশের জনগণের আছে।

আফগান সিনেটের আইনপ্রণেতা আব্দুল্লাহ কিরকিলও বলেছেন, তালেবানের সঙ্গে আমেরিকার আলোচনায় ওই দুই পক্ষের স্বার্থ রক্ষিত হচ্ছে এবং সেখানে আফগান জনগণের স্বার্থ বিবেচনায় নেয়া হচ্ছে না।

আফগানিস্তানের যুদ্ধ বন্ধ করে দেশটিতে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার লক্ষ্যে সাম্প্রতিক সময়ে আমেরিকার সঙ্গে তালেবান গোষ্ঠীর বেশ কয়েক দফা বৈঠক হয়েছে। তবে এসব বৈঠক থেকে এখন পর্যন্ত ইতিবাচক কোনো ফল বেরিয়ে আসেনি। আমেরিকা ও তালেবানের মধ্যে সপ্তম বৈঠক আগামী সপ্তাহে কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠিত বলে কথা রয়েছে।

শীর্ষ সংবাদ:
গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি         প্লেন চালুর প্রথম দিনেই একের পর এক ফ্লাইট বাতিল         ভূমিকম্পেও সাক্ষাৎকারে অবিচল নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী         পরীক্ষার শর্ত দিয়ে পর্যটকদের ভ্রমণের সুযোগ দিচ্ছে আইসল্যান্ড         ঈদে আরও সুন্দর পৃথিবীর প্রার্থনা সানিয়া মির্জার         শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন মোদী         কিটের পরীক্ষা নিয়ে খবর সঠিকভাবে আসেনি : গণস্বাস্থ্য কেন্দ্র         গাজীপুরে ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে         যুক্তরাষ্ট্রে দেড় লাখ পিপিই রফতানি করেছে বাংলাদেশ        
//--BID Records