রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৯০ রান করলেই আরও একটি নতুন রেকর্ডের করবেন আমলা ৯০ রান করলেই আরও একটি নতুন রেকর্ডের করবেন আমলা

 ৯০ রান করলেই আরও একটি নতুন রেকর্ডের করবেন আমলা  ৯০ রান করলেই আরও একটি নতুন রেকর্ডের করবেন আমলা

অনলাইন ডেস্ক ॥ বিশ্ব ক্রিকেটের মহাযুদ্ধ শুরু আজ। প্রথম ম্যাচে মুখোমুখি দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড। আর এই ম্যাচেই দক্ষিণ আফ্রিকার ওপেনার হাসিম আমলা ভেঙে দিতে পারেন বিরাট কোহলির রেকর্ড।

একদিনের ক্রিকেটে দ্রুততম ৮০০০ রানের রেকর্ড রয়েছে বিরাট কোহালির। আমলা মাত্র ৯০ রান পিছিয়ে রয়েছেন কোহলির থেকে। বিশ্বকাপে আয়োজক দেশ ইংল্যান্ডের বিরুদ্ধে আজই কি আমলা এই রেকর্ড ভাঙতে পারবেন? এই প্রশ্নেই সরগরম ইংল্যান্ড। যদি তা সম্ভব হয়, তা হলে কোহালির চেয়ে ৪টি ইনিংস আগেই মাইলস্টোন পেরোবেন দক্ষিণ আফ্রিকান ডানহাতি।

১৭৫টি ইনিংসে কোহলির এই রেকর্ড রয়েছে। অন্য দিকে ১৭১টি ইনিংস খেলা আমলা এই মুহূর্তে বিরাটের থেকে ৯০ রান পিছিয়ে রয়েছেন।

এখনও পর্যন্ত দ্রুততম ২০০০, ৩০০০, ৪০০০, ৫০০০, ৬০০০, ৭০০০ রানের রেকর্ড রয়েছে আমলার ঝুলিতে।

আট হাজার রানের গণ্ডি পেরোলে তিনি হবেন চার নম্বর প্রোটিয়া তারকা যিনি ওয়ান ডেতে এই রান করলেন। এর আগে দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস, হার্শেল গিবস, এ বি ডেভিলিয়ার্সও আট হাজারের গণ্ডি পেরিয়েছেন।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records