মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্বাচনে রসায়নের কাছে অঙ্ক পরাজিত

  • বারানসীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, লোকসভা নির্বাচনে রসায়নের কাছে অঙ্ক পরাজিত হয়েছে। রসায়নের কারণেই বিজেপির বিপুল বিজয় হয়েছে, যার ফলে সব বিরোধী দল হোঁচট খেয়েছে। সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উত্তর প্রদেশে তার নির্বাচনী আসন বারানসীতে যান। সেখানে গিয়ে তিনি ভোটারদের ধন্যবাদ জানান এবং ঐতিহাসিক কাশি বিশ্বনাথ মন্দিরে প্রার্থনা করেন। নির্বাচনে বিপুল বিজয়ের পর প্রথমবারের মতো বারানসীতে গেলেন নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার তিন দিন আগে বারানসীবাসীকে ধন্যবাদ দিতেই তার সেখানে যাওয়া।

নিজের লোকসভা আসন বারানসীর জনগণকে ধন্যবাদ জানাতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, রাজনৈতিক বিশ্লেষকদের এটা মানতে হবে যে, রাজনৈতিক হিসাব-নিকাশের বাইরে রসায়নও কাজ করে। বারানসী থেকে দ্বিতীয়বারের মতো লোকসভা সদস্য নির্বাচিত হন প্রধানমন্ত্রী মোদি। এর আগে তিনি মন্দিরের শহর, গঙ্গা নদীর তীরে বিখ্যাত কাশি বিশ্বনাথ মন্দির পরিদর্শন করেন। সড়কপথে তিনি মন্দিরে যান। বারানসীতে বিজেপি সভাপতি অমিত শাহ ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ছিলেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, আমরা বিজেপিতে দুটি চ্যালেঞ্জ মোকাবেলা করেছি। এক রাজনৈতিক সহিংসতা আর অন্যটি হলো রাজনৈতিক অস্পৃশ্যতা। কেন কাশ্মীর, কেরল বা বাংলায় আমাদের কর্মীদের হত্যা করা হলো বা তাদের ওপর হামলা চালানো হলো। এটা লজ্জার বিষয় এবং গণতন্ত্রের পরিপন্থী... কোন দল যদি সত্যিকার অর্থে গণতান্ত্রিক হয়ে থাকে, তবে সেটা হলো একমাত্র বিজেপি।

কাশি বিশ্বনাথ মন্দিরে গিয়ে প্রার্থনা করেন মোদি। মন্দিরের প্রবেশপথে একটি এলইডি স্ক্রিন বসানো হয়। এই স্ক্রিনের মাধ্যমে মন্দিরের ভেতরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রার্থনার মুহূর্তগুলো সরাসরি সম্প্রচার করা হয়। প্রধান পুরোহিত এ সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কিছু আনুষ্ঠানিক রীতিনীতি পালন করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বারানসী থেকে চার লাখ ৭৯ হাজার ভোটের বিপুল ব্যবধানে বিজয়ী হন।

তিনি শুধু আসনটি পুনরুদ্ধারই করেননি, তিনি ২০১৪ সালের চেয়ে প্রায় এক লাখ ভোট বেশি পেয়েছেন। ১৯ মের নির্বাচনের আগে এক ভিডিওবার্তায় মোদি নিজেকে কাশিবাসী (বারানসীর বাসিন্দা) বলে আখ্যায়িত করেন এবং শহরটিকে তার চলার প্রেরণা বলে উল্লেখ করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রবিবার আহমেদাবাদে তার ৯৮ বছর বয়সী মা হীরাবেনের সঙ্গে দেখা করেন। সেখানে তিনি সমর্থকদের নিয়ে একটি র‌্যালি করেন এবং তার নিজের রাজ্যের জনগণের উদ্দেশে বক্তব্য রাখেন। এই গুজরাটেই তিনি ১৩ বছর মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এবারের লোকসভা নির্বাচনে ৫৪২ আসনের মধ্যে বিজেপি ৩০৩ আসনে বিজয়ী হয়। বিজেপির কাছে ধরাশায়ী হয় কংগ্রেসসহ অন্যান্য বিরোধী দল।-এনডিটিভি

শীর্ষ সংবাদ:
সঞ্চয়পত্রে বিনিয়োগ কমেছে ৭১ শতাংশ         বাউফলে পুকুরে ডুবে তিন বোনের মর্মান্তিক মৃত্যু         এবার সীমান্তে হেলিপ্যাড তৈরী করছে নেপাল         পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত        
//--BID Records