শনিবার ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেরে বাংলা ফজলুল হক বাঙালি জাতির বাতিঘর ॥ গোলাম মোস্তফা

শেরে বাংলা ফজলুল হক বাঙালি জাতির বাতিঘর ॥ গোলাম মোস্তফা

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, বাঙালি জাতির বাতিঘর হচ্ছেন শেরে বাংলা এ কে ফজলুল হক। কিন্তু জাতি হিসেবে আমরা তাকে যথাযথ সম্মান প্রদর্শন করতে পারি নাই।

তিনি বলেন, জাতির চেতনার জন্মদাতাদের যথাযথ সম্মান প্রদর্শন করতে না পারলে কৃতি সন্তানের জন্ম হয় না। এ অঞ্চলের মানুষের মুক্তির জন্য আজীবন লড়াই করেছেন। তিনি আমৃত্যু সংগ্রাম করেছেন মেহনতি মানুষের অধিকার আদায়ের জন্য।

শনিবার শেরে বাংলা এ কে ফজলুল হকের ৫৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার মাজারে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি -বাংলাদেশ ন্যাপ’র শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা বলেন, দেশ এবং জাতির কল্যাণে অবদানের জন্য ইতিহাসের পাতায় শেরে বাংলার নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে। দুঃখজনক হলেও সত্য আজ সেই মহান নেতা অবহেলিত।

তিনি বলেন, এ দেশের কৃষক শ্রমিক তথা মেহনতি মানুষের আর্থসামাজিক উন্নয়নে তার অবদান জাতি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে। এ কে ফজলুল হকের অসাধারণ ব্যক্তিত্ব, রাজনৈতিক প্রজ্ঞা ও দূরদর্শিতা আগামী প্রজন্মের জন্য অনুসরণীয় হয়ে থাকবে। স্বাধীনতার চেতনা ও গণতান্ত্রিকতাবোধ সৃষ্টিতে তার অসামান্য অবদানের কথা এ দেশের মানুষের মন থেকে কোনোদিনই বিস্মৃত হবে না।

গোলাম মোস্তফা আরও বলেন, বাংলার ধুলো মাটি ছিল যার গৌরব, বাংলার মানুষের জন্য অসীম ভালোবাসা ছিল যার প্রাণের সৌরভ, বাংলার মানুষের সেবার জন্য আজীবন সংগ্রাম ছিল যার জীবনের লক্ষ্য, নীতির প্রশ্নে যিনি ছিলেন আপোষহীন, তিনি হচ্ছেন আমাদের শেরে বাংলা এ কে ফজলুল হক। বাঙালি জাতির গর্বের উৎস এবং কেন্দ্র আমাদের শেরে বাংলা।

তিনি বলেন, যুগ যুগ ধরে ত্যাগ তিতিক্ষার দ্বারা বাঙালিদের জীবনের সর্বক্ষেত্রে সর্বস্তরে জ্ঞান ও কর্ম সাধনার যে আদর্শ তিনি স্থাপন করে গেছেন -তা চিরভাস্বর হয়ে থাকবে।

ন্যাপ ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুন নবী ডাবলুর সভাপতিত্বে আলোচনায় এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, শেরে বাংলা একে ফজলুল হক গবেষণা পরিষদ সাধারণ সম্পাদক আর কে রিপন, ন্যাপ ঢাকা মহানগর সাধারণ সম্পাদক অধ্যক্ষ নজরুল ইসলাম, সহ-সম্পাদক সাদিয়া ইসলাম ইমন, যুব ন্যাপ যুগ্ম সমন্বয়কারী আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ অংশগ্রহণ করেন।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী