রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাইবের নেতৃত্বেই আফগানদের বিশ্বকাপ দল

নাইবের নেতৃত্বেই আফগানদের বিশ্বকাপ দল

অনলাইন ডেস্ক ॥ বিতর্কিত অধিনায়ককে নিয়েই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান। চমক রেখে দল দিয়েছে তারাও। দীর্ঘ দিন পর ফিরেছেন পেসার হামিদ হাসান। গুলবাদিন নাইবকে নিয়ে অনেক সমালোচনা হলেও তাকে নেতৃত্বের ভার দেওয়া হয়েছে ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপে।

ডাক পাওয়া হামিদ সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৬ সালের জুনে। ১৫ সদস্যের দল ঘোষণার আগে ২৩ সদস্যের প্রাথমিক স্কোয়াড দিয়েছিলো আফগানিস্তান। সেখান থেকে মূল দলে জায়গা হয়নি ইকরাম আলী খিল, করিম জানাত ও সাঈদ শিরজাদের। তবে তারা রিজার্ভ বেঞ্চে রয়েছেন।

একই সঙ্গে যারা সবশেষ আয়ারল্যান্ড সিরিজে খেলেছেন সেখান থেকে ৪ খেলোয়াড় বাদে পড়েছেন। জায়গা হয়নি বামহাতি স্পিনার জহির খান, বামহাতি পেসার শাপুর জাদরান, ফরিদ আহমেদ ও টপ অর্ডার ব্যাটসম্যান জাভেদ আহমাদির।

গুলবাদিন নাইবের নেতৃত্ব নিয়ে বেশ কিছুদিন আগে সমালোচনায় মুখর ছিলেন সিনিয়র কিছু খেলোয়াড়। রশিদ খান ও নবীরা আসগর আফগানের নেতৃত্ব কেড়ে নেওয়াটা ভালো চোখে নেননি। বিশেষ করে যখন এই দায়িত্ব কেড়ে নেওয়া হয়, তখন দুই মাস দূরে ছিলো বিশ্বকাপ।

এই দল নিয়ে নির্বাচক কমিটির প্রধান দাওলাত খান জানালেন ফিটনেস ও ৬ মাসের পারফরম্যান্স বিবেচনায় নিয়েছেন তারা। একই সঙ্গে বিশ্বকাপে তারা খেলবেন অনুপ্রেরণা দেওয়ার মতো লক্ষ্য নিয়ে, ‘প্রস্তুতিতে আমরা ৬ মাসের মতো সময় নিয়েছি। আমাদের লক্ষ্য বিশ্বকাপে অনুপ্রেরণা দেওয়ার মতো ক্রিকেট খেলা। আমরা জানি সেখানে শক্তিশালী দল আছে, কিন্তু লক্ষ্য অর্জনে আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করবো।’

বিশ্বকাপে ১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আফগানিস্তানের মিশন।

আফগানিস্তানের বিশ্বকাপ দল:

গুলবাদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, নূর আলী জাদরান, হজরতউল্লাহ জাজাই, রহমাত শাহ, আসগর আফগান, হাশমতউল্লাহ শাহিদি, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারি, মোহাম্মদ নবী, রশিদ খান, দাওলাত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান ও মুজিব উর রহমান।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর