সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেখ কামাল অনুর্ধ-২০ জাতীয় ফুটবল টুর্নামেন্ট

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এ্যাসোসিয়েশনের (বিডিডিএফএ) উদ্যোগে আগামী ১৬ এপ্রিল নড়াইলের বীর শ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে শুরু হচ্ছে শেখ কামাল অনুর্ধ-২০ জাতীয় ফুটবল টুর্নামেন্ট। দেশের আট বিভাগের অনুর্ধ-২০ ফুটবল দলের এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে তিনটি ভেন্যুতে। নড়াইল ছাড়া অন্য দুটি ভেন্যু হচ্ছে নাটোর ও কক্সবাজার। নড়াইলের ১৬-২১ এপ্রিল অনুষ্ঠিত হবে ‘ক’ গ্রুপের ও নাটোরের শংকর গোবিন্দ স্টেডিয়ামে ১৭-২২ এপ্রিল অনুষ্ঠিত হবে ‘খ’ গ্রুপের খেলা। ‘ক’ গ্রুপে রয়েছে রাজশাহী, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ। ‘খ’ গ্রুপের দলগুলো হলো- খুলনা, ঢাকা, রংপুর ও বরিশাল। গ্রুপ পর্যায় শেষে সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে কক্সবাজারের বীর শ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে। ২৫ ও ২৬ এপ্রিল মাঠে গড়াবে টুর্নামেন্টের সেমিফাইনাল দুটি। আর ফাইনাল অনুষ্ঠিত হবে ২৮ এপ্রিল।

এছাড়া বিডিডিএফএ ও বাংলাদেশ ফুটবল ক্লাবস এ্যাসোসিয়েশনের যৌথ আয়োজনে ফুটবলের মহাসম্মেলন অনুষ্ঠিত হবে কক্সবাজারে। তৃণমূল ও ক্লাব ফুটবল সংগঠকরা এতে মতবিনিময় করবেন।

বুধবার রাতে বিডিডিএফএ’র কার্যনির্বাহী কমিটির এক জরুরী সভায় এসব সিদ্ধান্ত নেয় হয়। টুর্নামেন্টের মাধ্যেই সীমাবদ্ধ থাকছে না বিডিডিএফএ’র পথচলা। বিডিডিএফএ মহাসচিব তরফদার মোঃ রুহুল আমিন বলেন, ‘টুর্নামেন্ট শেষে আমরা ৫০ ফুটবলারকে বাছাই করব। তাদের উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। ফুটবল প্রশিক্ষণের পাশাপাশি তাদের পড়াশোনাও অব্যাহত রাখার উদ্যোগ নেয়া হবে। আশাকরি এদের মাঝে পাওয়া যাবে বাংলাদেশের ভবিষ্যত ফুটবল তারকা’। সভায় বিডিডিএফএ সিনিয়র সহ-সভাপতি সিরাজউদ্দীন মোঃ আলমগীর, কার্যনির্বাহী সদস্য আশিকুর রহমান মিকু, আবদুল্লাহ আল ফুয়াদ রেদওয়ানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর