সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আকবরের নেতৃত্বে বাংলাদেশের যুব দল ঘোষণা

স্পোর্টস রিপোর্টার ॥ ইংল্যান্ড অনুর্ধ-১৯ দলের বিপক্ষে দ্বিপক্ষীয় আনঅফিসিয়াল সিরিজ খেলবে বাংলাদেশ অনুর্ধ-১৯ দল। এ জন্য শনিবার ১৫ সদস্যের বাংলাদেশ যুব দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত দলে নেতৃত্ব দেবেন আকবর আলী।

অধিনায়ক দেখেই চমক জেগে যায়। হৃদয় হচ্ছেন নিয়মিত অধিনায়ক। অথচ তিনি দলেই নেই। সঙ্গে পেসার শরিফুল ইসলামকেও দলে নেয়া হয়নি। কেন? যুব বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেন হৃদয়। সিলেট সিক্সার্সের হয়ে তৌহিদ ও খুলনা টাইটান্সের হয়ে শরিফুল বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) খেলার কারণে দলের বাইরে আছেন।

নতুন অধিনায়ক আকবর আলীর নেতৃত্বে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান যুব বিশ্বকাপ ও এশিয়া কাপে দারুণ পারফর্মেন্স করার পুরস্কার হিসেবেই বড় দায়িত্ব পান। তার সহকারী হিসেবে থাকবেন বাঁহাতি স্পিন অলরাউন্ডার শামীম হোসেন। বাংলাদেশ অনুর্ধ-১৯ দলের বিপক্ষে একটি টি২০, তিনটি ওয়ানডে এবং দুটি চারদিনের ম্যাচ খেলতে একমাসের সফরে বাংলাদেশে আসছে ইংল্যান্ড যুব ক্রিকেট দল।

আজ বাংলাদেশে পা রাখবে ইংল্যান্ড যুব দল। এদিনই কক্সবাজার চলে যাবে দল। ২৫ জানুয়ারি সেখানেই একটি প্রস্তুতি ম্যাচ খেলবে দুই দল। ২৭ জানুয়ারি মাঠে গড়াবে সিরিজের একমাত্র টি২০ ম্যাচটি। ২৯ ও ৩১ জানুয়ারি এবং ২ ফেব্রুয়ারি যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে। সীমিত ওভারের সবকটি ম্যাচের ভেন্যু কক্সাবাজার স্টেডিয়াম। এরপর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৭ থেকে ১০ ফেব্রুয়ারি ও ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত চারদিনের ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। ১৯ ফেব্রুয়ারি দেশে ফিরে যাবে ইংল্যান্ড দল।

বাংলাদেশ যুব দল ॥ আকবর আলী (অধিনায়ক), মোহাম্মদ প্রান্তিক নওরোজ, তানজিদ হাসান, মোহাম্মদ পারভেজ হোসেন, মাহমুদুল হাসান, অমিত হাসান, শামীম হোসেন (সহ-অধিনায়ক), শাহাদাত হোসেন, রকিবুল হাসান, আশরাফুল ইসলাম সিয়াম, মোহাম্মদ রিশাদ হোসেন, রুহেল আহমেদ, মোহাম্মদ শাহিন আলম, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান সাকিব।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের ফসল’         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর         সেই তুফানের জামিন বিষয়ে হাইকোর্টের রুল         সাবওয়া ও মা’রিব প্রদেশে অভিযান চালিয়ে অনেক ভূখণ্ড মুক্ত করল ইয়েমেনি বাহিনী         কেরালায় বন্যায় মৃত্যু বেড়ে ২৭, বহু নিখোঁজ         শেখ রাসেলের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা         সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি         দক্ষিণ কোরিয়া গেলেন সেনাপ্রধান         শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         গাইবান্ধায় রকি হত্যা মামলার মুল আসামী গ্রেফতার         দ্বিতীয় ধাপের ইউপি ভোটে ১৭ রাজনৈতিক দল         রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪২