মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গরু বিচরণের জন্য যোগীর বিশেষ নির্দেশিকা

গরু বিচরণের জন্য যোগীর বিশেষ নির্দেশিকা

অনলাইন ডেস্ক ॥ অনেক গরু রাস্তায় ঘুরে বেড়ায়। তাদের জন্য ব্যবস্থা নিতে বিশেষ নির্দেশ দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এক বৈঠকে রাজ্যের আধিকারিকদের এমনই নির্দেশিকা দিয়েছেন তিনি।

উত্তরপ্রদেশ প্রশাসনকে রাস্তায় চলতি গরুদের পরিচর্যা ও খেয়াল রাখার জন্য উপযুক্ত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন যোগী আদিত্যনাথ। রাজ্যের বিভিন্ন জায়গায় গরুরা যাতে বিচরণ করতে পারে এবং ঘাস খেতে পারে, সেদিকেও নজর রাখতে বলেছেন তিনি। যোগী আদিত্যনাথের নির্দেশ, গরুদের বিচরণ ক্ষেত্রের জমি যাতে কেউ কেড়ে নিতে না পারে সেদিকেও নজর দিতে হবে অফিসারদের।

যোগী আদিত্যনাথের দাবি, এই নিয়ে একটি আলাদা কমিটি গঠন করতে হবে। যাতে রাস্তায় চলতি গরু উপযুক্ত আশ্রয় পেয়ে যায়। পাশাপাশি যারা গরুর ঘাস খাওয়ার জমি কেড়ে নিচ্ছে, তাদের বিরুদ্ধে চরম ব্যবস্থা নিতে হবে।

এছাড়া জেলা পঞ্চায়েত স্তরে ইতিমধ্যেই ৭৫০টি গোশালা খোলা হয়েছে বলেও এদিন জানানো হয়েছে প্রশাসনের তরফে। এদিন আদিত্যনাথ জানান, রাজ্যে পথ চলতি গরুর আশ্রয়ের জন্য ১০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে পৌরসভা স্তরে। এছাড়া ১.২ কোটি টাকা প্রতিটি জেলাকে দেওয়া হয়েছে গোশালা নির্মাণের জন্য।

শীর্ষ সংবাদ:
সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         জরুরি বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা         ফিলিস্তিনি কিশোরকে ৫ বছরের কারাদণ্ড দিল ইসরাইল!         আজারবাইজানে চার হাজার যোদ্ধা পাঠিয়েছে তুরস্ক : আর্মেনিয়া         পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে         নেদারল্যান্ডে করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে নতুন নিয়ম         মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার         যুক্তরাষ্ট্র থেকে ২২৯০ কোটি টাকার অস্ত্র কিনছে ভারত         সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন