বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গরু বিচরণের জন্য যোগীর বিশেষ নির্দেশিকা

গরু বিচরণের জন্য যোগীর বিশেষ নির্দেশিকা

অনলাইন ডেস্ক ॥ অনেক গরু রাস্তায় ঘুরে বেড়ায়। তাদের জন্য ব্যবস্থা নিতে বিশেষ নির্দেশ দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এক বৈঠকে রাজ্যের আধিকারিকদের এমনই নির্দেশিকা দিয়েছেন তিনি।

উত্তরপ্রদেশ প্রশাসনকে রাস্তায় চলতি গরুদের পরিচর্যা ও খেয়াল রাখার জন্য উপযুক্ত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন যোগী আদিত্যনাথ। রাজ্যের বিভিন্ন জায়গায় গরুরা যাতে বিচরণ করতে পারে এবং ঘাস খেতে পারে, সেদিকেও নজর রাখতে বলেছেন তিনি। যোগী আদিত্যনাথের নির্দেশ, গরুদের বিচরণ ক্ষেত্রের জমি যাতে কেউ কেড়ে নিতে না পারে সেদিকেও নজর দিতে হবে অফিসারদের।

যোগী আদিত্যনাথের দাবি, এই নিয়ে একটি আলাদা কমিটি গঠন করতে হবে। যাতে রাস্তায় চলতি গরু উপযুক্ত আশ্রয় পেয়ে যায়। পাশাপাশি যারা গরুর ঘাস খাওয়ার জমি কেড়ে নিচ্ছে, তাদের বিরুদ্ধে চরম ব্যবস্থা নিতে হবে।

এছাড়া জেলা পঞ্চায়েত স্তরে ইতিমধ্যেই ৭৫০টি গোশালা খোলা হয়েছে বলেও এদিন জানানো হয়েছে প্রশাসনের তরফে। এদিন আদিত্যনাথ জানান, রাজ্যে পথ চলতি গরুর আশ্রয়ের জন্য ১০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে পৌরসভা স্তরে। এছাড়া ১.২ কোটি টাকা প্রতিটি জেলাকে দেওয়া হয়েছে গোশালা নির্মাণের জন্য।

শীর্ষ সংবাদ:
চামড়ার বাজারে ধস ॥ প্রধান চার কারণ চিহ্নিত         মানুষের উন্নত জীবন ধারা নিশ্চিত করাই মূল লক্ষ্য         ষড়যন্ত্রকারীদের অপচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকুন ॥ কাদের         নরেন দাস ছিলেন বঙ্গবন্ধুর একনিষ্ঠ সৈনিক ॥ আইনমন্ত্রী         জুলাইয়ে রেমিটেন্সে রেকর্ড         টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নিহত         আজ শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী         এক সপ্তাহের মধ্যে বন্যার পানি কমবে         করোনা পরীক্ষার সংখ্যা কমলেও রোগী শনাক্তের হার বেড়েছে         আওয়ামী লীগ ও যুবলীগ নেতাসহ তিনজনকে কুপিয়ে হত্যা         ভ্যাকসিন পরীক্ষার জন্য চীনা কোম্পানির আবেদন         করোনায় চলে গেলেন টিভি ব্যক্তিত্ব বরকতউল্লাহ         খোরশেদ আলম সুজন চসিকের প্রশাসক         নেত্রকোনার ডিসি প্রত্যাহার         এমপিওভুক্ত স্কুল-কলেজ নিজস্ব জমিতে স্থানান্তরের নির্দেশ         ৯ আগস্ট থেকে একাদশ শ্রেণির ভর্তির অনলাইন কার্যক্রম শুরু         পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন         করোনা চিকিৎসায় সহজ কোনো সমাধান নেই : ডব্লিউএইচও         পাপিয়ার বিরুদ্ধে সোয়া ৬ কোটি টাকার অবৈধ সম্পদের মামলা         বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো : প্রযুক্তিমন্ত্রী        
//--BID Records