মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রণবীর সিং এবার এ্যাকশন হিরো

  • অনন্য রেজা করিম

বলিউডে এ্যাকশন সিনেমার আলাদা বাজার রয়েছে। অতীত সময়ে বলিউডি, এ্যাকশন সিনেমা দর্শকদের যেভাবে আলোড়িত করত, আকৃষ্ট করত এখনও দর্শক পর্দায় এ্যাকশন, সাসপেন্স থ্রিল দেখতে চান। তবে এখানকার বলিউডি এ্যাকশন ছবির ধরন অনেকটাই পাল্টেছে। ছকে বাঁধা কাহিনীর বদলে নতুন সময়ের উপযোগী গল্প নিয়ে এখনকার এ্যাকশন ছবিগুলো দর্শকদের সামনে আসছে। চলতি বছরে ম্যালা এ্যাকশন সিনেমা নির্মিত হয়েছে বলিউডে। বছরের শেষ সপ্তাহে আসছে আরও একটি নতুন এ্যাকশন সিনেমা ‘সিম্বা’। এ ছবিটির পরিচালক রোহিত শেঠি- এর আগে ‘সিংহাম’ এবং ‘সিংহাম রিটার্নস’ ছবি দুটিতে একজন দুঃসাহসী, সৎ এবং অদম্য ন্যায়পরায়ণ পুলিশ অফিসার বাজিরাও সিংহামের কর্মকা- তুলে ধরে চরিত্রটিকে বেশ আলোচিত এবং জনপ্রিয় করে তুলেছেন। দুই ছবিতেই বাজিরাও সিংহাম চরিত্রে দুর্দান্ত অভিনয় করেছেন অজয় দেবগণ। পরিচালক রোহিত শেঠি এবার তার ‘সিংহাম’ ছবির স্পিন অফ মুভি হিসেবে ‘সিম্বা’ ছবিটি নির্মাণ করেছেন। আগের দুই ‘সিংহাম’ ছবির গল্পের সঙ্গে ‘সিম্বা’ ছবির যোগসূত্র রয়েছে। বাজিরাও সিংহাম যে শহরের মানুষ সেই শহরের এক অনাথ দরিদ্র কিশোর নানা ঘাত-প্রতিঘাত, অভাব-দুঃখ-দারিদ্র্য মোকাবেলা করতে করতে আদর্শহীন দুর্নীতিপ্রবণ মানুষ হিসেবে বড় হয়। সেই কিশোর সিম্বা বড় হয়ে পুলিশ বিভাগে যোগ দেয়। একজন দুর্নীতিবাজ অসৎ মন্দ পুলিশ অফিসার হিসেবে সিম্বার পরিচিতি ছড়িয়ে পড়ে। সততা, নীতিপরায়ণতা সিম্বাকে কোনভাবেই আলোড়িত করে না। কিন্তু সমাজের কিছু প্রভাবশালী দাপুটে রাজনীতিবিদের আশ্রয়পুষ্ট মানুষ একদিন সিম্বার প্রেমিকাকে লাঞ্ছিত এবং ধর্ষণ করলে তার টনক নড়ে, এ ঘটনা তাকে বদলে দেয় পুরোপুরিভাবে। আগের মতো অসৎ, দুর্নীতিবাজ খারাপ পুলিশ অফিসার নয় একজন নির্ভীক সৎ নীতিবান পুলিশ অফিসার হিসেবে আবির্ভূত হয় সে। অপরাধী, সমাজবিরোধী, দুর্বৃত্ত দমনে সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়ে সিম্বা, তাদের জন্য চরম ত্রাসে পরিণত হয়। তেমনি কাহিনীর ধুন্ধুমার এ্যাকশন ছবিটিতে নাম ভূমিকায় অর্থাৎ সিম্বার চরিত্রে অভিনয় করেছেন বলিউডের সুপারহিট নায়ক হিসেবে সাম্প্রতিক কয়েক বছরে নিজের যোগ্যতা প্রমাণকারী রণবীর সিং। রামলীলা, বাজিরাও-মাস্তানীÑ পর পর দুটি মেগাহিট সিনেমার পর এবার রণবীর সিং সম্পূর্ণ ভিন্ন ধারার একটি চরিত্রে দর্শকদের সামনে আসছেন।

প্রথমে একজন অসৎ দুর্নীতিবাজ পুলিশ অফিসার হিসেবে সমাজে পরিচিতি লাভ করা সিম্বা একটি ঘটনায় বদলে ভিন্ন মানুষে পরিণত হয়Ñ তেমন একটি চরিত্রে রণবীর সিং চমৎকার অভিনয় করেছেন এ ছবিতে। ‘সিম্বা’ তার ক্যারিয়ারে ভিন্ন মাত্রা যুক্ত করবে সন্দেহ নেই। ‘সিম্বা’ ছবিতে রণবীর সিংয়ের প্রেমিকা চরিত্রে অভিনয় করেছেন সারা আলি খান। মাত্র কয়েকদিন আগে ‘কেদারনাথ’ ছবির মাধ্যমে রুপালি পর্দায় নায়িকা হিসেবে তার অভিষেক হয়েছে। অল্প কয়েক দিনের ব্যবধানে সারা আলী খান আবার আসছেন দর্শকদের সামনে। ‘সিম্বা’ ছবিতে প্রাণবন্ত এক স্মার্ট তরুণীরূপে তাকে দেখা যাবে রণবীরের বিপরীতে। ছবিটির ট্রেলার এবং নাচগানের দৃশ্যে সাইফ আলি খান তনয়া সারা নিজেকে দারুণ গ্ল্যামারাস এবং চটুল ইমেজে তুলে ধরার কারণে এখন সবাই ছবিটি দেখার অপেক্ষায় রয়েছেন। ইতোমধ্যে এ ছবির একটি গান ‘লাড়কি আঁখ মারে’ বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। যেখানে ছবিটির নায়ক-নায়িকা রণবীর ও সারার সঙ্গে ‘গোলমাল’ ছবির কয়েকজন অভিনেতা তুষার কাপুর, কুনাল খেমু, আরশাদ ওয়াতি প্রমুখকে নাচতে-গাইতে দেখা যাবে।

দীপিকা পাড়ুকোনের সঙ্গে গাঁটছড়া বাঁধার অল্প কয়েকদিনের মধ্যে রণবীর সিং অভিনীত নতুন সিনেমা ‘সিম্বা’ আসছে। ৩৩ বছর বয়সী বলিউডের এই জনপ্রিয় অভিনেতা ২০১০ সাল থেকে বলিউডে আছেন। ‘ব্যান্ড বাজা বারাত’ থেকে সাম্প্রতিক ‘সিম্বা’ পর্যন্ত এক ডজনেরও বেশি সিনেমায় নায়ক সেজেছেন তিনি। এর মধ্যে একটি পাকিস্তানী সিনেমা ‘তিফা ইন ট্রাবল’-এ দেখা গেছে তাকে। ‘সিম্বা’ ছবিতে একজন অসৎ দুর্নীতিবাজ পুলিশ অফিসারের আগে ‘পদ্মাবত’ ছবিতে ঐতিহাসিক চরিত্র আলাউদ্দিন খিলজীর ভূমিকায় অনেকটা নেগেটিভ ইমেজে দুর্দান্ত অভিনয়ের চমক দেখিয়েছেন। বলিউডের জনপ্রিয় নায়িকাদের অনেকের সঙ্গে তাকে পর্দা জুটি বেঁধে অভিনয় করতে দেখা গেছে। আনুশকা শর্মা, পরিণীতি চোপড়া, সোনাক্ষি সিনহা, প্রিয়াঙ্গা চোপড়া, রানী কাপুর এবং দীপিকা পাড়ুকোনের বিপরীতে নায়ক সাজলেও একমাত্র দীপিকার সঙ্গে তার পর্দা রসায়ন বেশ জমজমাট মনে হয়েছে। এবার আনকোরা নতুন নায়িকা সারা আলি খানকে পেয়েছেন বিপরীতে। তার সঙ্গে রণবীরের রসায়নও চমৎকার জমেছে ‘সিম্বা’ ছবিতে। এখন দেখা যাক, ছবিটি কতটা সাফল্য পায়।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের সঙ্গে সম্পর্কের উন্নতি চায় পাকিস্তান         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭২, মামলা ৫০         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ১২৬ জন         সুদানে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ মিছিলে গুলি ॥ নিহত ৭         কর্ণফুলী মাল্টিপারপাসের এমডিসহ আটক ১০         হবিগঞ্জে দুই ট্রাকের সংঘর্ষে ২ চালক নিহত         খুলনার একটি পুকুর থেকে বাবা-মা ও মেয়ের লাশ উদ্ধার         গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ