মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্বাচন পর্যবেক্ষণ করবে না ইউরোপীয় পার্লামেন্ট

নির্বাচন পর্যবেক্ষণ করবে না ইউরোপীয় পার্লামেন্ট

অনলাইন রির্পোটার ॥ আসন্ন একাদশ জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ করবে না ইউরোপীয় পার্লামেন্ট (ইপি)। এ নির্বাচন প্রক্রিয়া ও ফলাফল নিয়েও তারা কোনো মন্তব্য করবে না। ইপি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জাতীয় নির্বাচনে ইপির কোনো পর্যবেক্ষক পাঠাবে না বলে আগেই জানানো হয়েছিল। এখন তারা আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানালো।

মঙ্গলবার পাঠানো এ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে আগামী জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ করবে না ইপি। নির্বাচনের প্রক্রিয়া এমনকি পরবর্তী ফলাফল নিয়েও তারা কোনো মন্তব্য করবে না।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ইপির কোনো সদস্যের নির্বাচন নিয়ে মন্তব্য করার সুযোগ নেই। কোনো পার্লামেন্ট সদস্যের এ নির্বাচন নিয়ে প্রতিক্রিয়া ইপির অথবা ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধিত্ব করে না।

এদিকে ইউরোপীয় ইউনিয়নের দুই বিশেষজ্ঞ গতকাল ঢাকায় এসেছেন। আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবেন তারা।

এর আগে গতমাসে ইপির ছয় সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকা সফর করে একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন। সেসময় ইইউর সংসদীয় প্রতিনিধি দলের নেতা রূপার্ট ম্যাথ্যুস বলেছিলেন, বাংলাদেশে আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু, অংশগ্রহণমূলক নিরপেক্ষ হবে বলে আমরা প্রত্যাশা করছি।

শীর্ষ সংবাদ:
পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ আফগানিস্তান দূত খলিলজাদ         ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আতিকের বিরুদ্ধে মামলা         অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের দারুণ লড়াই         তাসনিম ও সামিসহ ৪ জনের সম্পত্তি ক্রোকের আদেশ         নাটোরে সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত         বৃষ্টি থাকবে আরও দুই দিন         সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটকরা টেকনাফে ফিরছেন         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৭         উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম