বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইন মেনেই ইউক্রেনের জাহাজ আটক করেছি ॥ রাশিয়া

আইন মেনেই ইউক্রেনের জাহাজ আটক করেছি ॥ রাশিয়া

অনলাইন ডেস্ক ॥ ক্রিমিয়া উপকূল থেকে ইউক্রেনের তিনটি নৌজাহাজ আটকের ঘটনা সমর্থন করে রাশিয়া বলেছে, আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ আইন মেনেই এসব জাহাজ জব্দ করা হয়েছে।

রুশ প্রেসিডেন্টের আবাসিক দপ্তর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, ইউক্রেনের নৌবাহিনীর জাহাজগুলো ‘রাশিয়ার পানিসীমায় আগ্রাসন চালিয়েছিল।’ রাশিয়ার নিরাপত্তা বাহিনীর সতর্কবার্তা উপেক্ষা করে ইউক্রেনের জাহাজগুলো অবৈধভাবে রাশিয়ার পানিসীমায় অনুপ্রবেশ করার পর এগুলোকে আটক করা হয় বলে তিনি জানান।

ক্রেমলিনের মুখপাত্র বলেন, “রাশিয়ার সীমান্তরক্ষী বাহিনী কঠোরভাবে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ আইন অনুসরণ করেছে। তারা রুশ ফেডারেশনের পানিসীমায় বিদেশি সামরিক জাহাজের অনুপ্রবেশের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।”

রাশিয়ার পানিসীমা লঙ্ঘনের দায়ে ইউক্রেনের জাহাজগুলোর বিরুদ্ধে ফৌজদারি মামলা রুজু করা হয়েছে বলেও জানান তিনি। তবে কোথায় কীভাবে মামলা হয়েছে সে সম্পর্কে বিস্তারিত কিছু তিনি জানাননি।

এর আগে গতকাল ক্রিমিয়া উপদ্বীপে ইউক্রেনের নৌবাহিনীর তিনটি জাহাজ জব্দ করে রাশিয়া। এ ঘটনায় ইউক্রেনের ছয় কর্মকর্তা আহত হয়ন বলে কিয়েভ দাবি করেছে। ফলে দুই দেশের মধ্যে উত্তেজনা চরমে পৌঁছেছে।

শীর্ষ সংবাদ:
সারাদেশের রেলপথ ব্রডগেজে রূপান্তর করা হবে : রেলমন্ত্রী         টি-টোয়েন্টি : বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ         শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন         দাম কমল পেঁয়াজের         রাইড শেয়ারিং : রাজধানীতে আবারও মোটরসাইকেলে আগুন         কুমিল্লা হবে ‘মেঘনা’, ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ২৪৩         শতভাগ কার্যকর বাংলাদেশে তৈরি বঙ্গভ্যাক্স : ড. মোহাম্মদ মহিউদ্দিন         ডিএমপির ৭ পরিদর্শক বদলি         অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম         যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই সাম্প্রদায়িক অপতৎপরতা চালাচ্ছে ॥ মাহমুদ আলী এমপি         মাগুরায় যে ঘটনা ঘটেছে এটা ন্যাক্কারজনক ॥ প্রধান নির্বাচন কমিশনার         ‘কুমিল্লায় ঘটনায় নির্দেশিত হয়েই লোকটি কাজ করেছে’         একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় ॥ কাদের         পরবর্তী পর্বে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         বিএনপি, জামাত সরকারের আমলে রেলপথের কোন উন্নয়ন হয়নি ॥ রেলপথ মন্ত্রী         শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা         মুগদা জেনারেল হাসপাতালে আগুন, আহত ৫         কুমিল্লার ঘটনাটি খুবই দুঃখজনক, অপরাধীর বিচার করা হবে