বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইন মেনেই ইউক্রেনের জাহাজ আটক করেছি ॥ রাশিয়া

আইন মেনেই ইউক্রেনের জাহাজ আটক করেছি ॥ রাশিয়া

অনলাইন ডেস্ক ॥ ক্রিমিয়া উপকূল থেকে ইউক্রেনের তিনটি নৌজাহাজ আটকের ঘটনা সমর্থন করে রাশিয়া বলেছে, আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ আইন মেনেই এসব জাহাজ জব্দ করা হয়েছে।

রুশ প্রেসিডেন্টের আবাসিক দপ্তর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, ইউক্রেনের নৌবাহিনীর জাহাজগুলো ‘রাশিয়ার পানিসীমায় আগ্রাসন চালিয়েছিল।’ রাশিয়ার নিরাপত্তা বাহিনীর সতর্কবার্তা উপেক্ষা করে ইউক্রেনের জাহাজগুলো অবৈধভাবে রাশিয়ার পানিসীমায় অনুপ্রবেশ করার পর এগুলোকে আটক করা হয় বলে তিনি জানান।

ক্রেমলিনের মুখপাত্র বলেন, “রাশিয়ার সীমান্তরক্ষী বাহিনী কঠোরভাবে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ আইন অনুসরণ করেছে। তারা রুশ ফেডারেশনের পানিসীমায় বিদেশি সামরিক জাহাজের অনুপ্রবেশের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।”

রাশিয়ার পানিসীমা লঙ্ঘনের দায়ে ইউক্রেনের জাহাজগুলোর বিরুদ্ধে ফৌজদারি মামলা রুজু করা হয়েছে বলেও জানান তিনি। তবে কোথায় কীভাবে মামলা হয়েছে সে সম্পর্কে বিস্তারিত কিছু তিনি জানাননি।

এর আগে গতকাল ক্রিমিয়া উপদ্বীপে ইউক্রেনের নৌবাহিনীর তিনটি জাহাজ জব্দ করে রাশিয়া। এ ঘটনায় ইউক্রেনের ছয় কর্মকর্তা আহত হয়ন বলে কিয়েভ দাবি করেছে। ফলে দুই দেশের মধ্যে উত্তেজনা চরমে পৌঁছেছে।

শীর্ষ সংবাদ:
বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ-চীনের চুক্তি স্বাক্ষর         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালীর আশা-আকাঙ্ক্ষার এক অনন্য বাতিঘর’         ‘ডিজিটাল আর্কাইভিং ও ই-ফাইলিং বিচারপ্রার্থীর একসেস টু জাস্টিস নিশ্চিতকরণ ত্বরান্বিত করবে’         প্রথম বারের মতো বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন করবে যাচ্ছে ডিএনসিসি         গরুর সঙ্গে বিমানের ধাক্কা ॥ চার আনসারকে প্রত্যাহার, তদন্ত কমিটি গঠন         ‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         ঢাবির শতবর্ষ উদযাপন শুরু         রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না ॥ প্রধানমন্ত্রী         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত