মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাবেক সরকারের দুর্নীতির তদন্ত করতে চান সিরিসেনা

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রীপালা সিরিসেনা রবিবার বলেছেন, তিনি নতুন একটি কমিশন নিয়োগ করবেন যারা ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে সরকারের দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের তদন্ত করবে। ফরেন করেসপন্ডেন্টস এ্যাসোসিয়েশনের সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। খবর এএফপির।

সিরিসেনা বলেন, তিনি দেশের সংবিধানের বাইরে গিয়ে বিক্রমাসিংহেকে অপসারণ এবং সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসেকে প্রধানমন্ত্রী নিয়োগ করেননি। তিনি অভিযোগ করেছেন যে, সাবেক সরকার জালিয়াতি ও দুর্নীতির সঙ্গে জড়িত ছিল। এজন্য তিনি একটি নতুন কমিশন গঠন করবেন যারা ২০১৫ সালে গঠিত নতুন সরকারের দুর্নীতি ও জালিয়াতির তদন্ত করতে প্রতিশ্রুতি থাকবে। আমি নিশ্চিত যে, ওই আমলে গুরুতর প্রকৃতির জালিয়াতি হয়েছে। যদি বর্তমান রাজাপাকসের সরকার পার্লামেন্টে তাদের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে ব্যর্থ হয় তবে তিনি বিক্রমাসিংহেকে পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেবেন না বলেও জানান।

সিরিসেনা আরও বলেন, আমি এমন কাউকে নিয়োগ দেব যাদের সঙ্গে কাজ করতে পারি এবং যার অর্থনৈতিক নীতি এই দেশকে উপকৃত করবে। বর্তমান সঙ্কট গুরুতর নয় এবং এটি শ্রীলঙ্কানদের দৈনন্দিন জীবনকে প্রভাবিত করবে না। তিনি আশ্বস্ত করেন, রাজনৈতিক অস্থিরতার শীঘ্রই অবসান হবে। সিরিসেনা ২৬ অক্টোবর হঠাৎ করে প্রধানমন্ত্রী বিক্রমাসিংহেকে ক্ষমতাচ্যুত করার মাধ্যমে শ্রীলঙ্কাকে রাজনৈতিক সঙ্কটে নিমজ্জিত করেন। বিক্রমাসিংহের দল ইউনাইটেড ন্যাশনাল পার্টি (ইউএনপি) অভিযোগ করেছে যে, প্রেসিডেন্ট তাকে ক্ষমতাচ্যুত করে সংবিধান লঙ্ঘন করেছেন। ইউএনপি অভিযোগ করেছে যে, সিরিসেনার নিয়োগ করা বর্তমান তত্ত্বাবধায়ক সরকার কার্যকরী নয়। কেননা পার্লামেন্টে তাদের প্রতি অনাস্থা থাকায় তারা অসহায় হয়ে পড়েছে।

শীর্ষ সংবাদ:
পদত্যাগ করছেন প্রতিমন্ত্রী মুরাদ         প্রতিমন্ত্রী ডা. মুরাদের বিতর্কিত অডিও সরাতে হাইকোর্টের নির্দেশ         বর্ণাঢ্য আয়োজনে শেরপুর মুক্ত দিবস পালিত         মুরাদের সঙ্গে আপত্তিকর ফোনালাপ নিয়ে মুখ খুলেছেন মাহিয়া মাহি         ঢাকা ছেড়ে কোথায় পালালেন ডা. মুরাদ?         বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরের মোটরসাইকেলে মুরাদ, ছবি ভাইরাল         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির উদগীরণে মৃতের সংখ্যা বেড়ে ২২         ‘লম্পটদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কঠোর পদক্ষেপ অব্যাহত থাকুক’         আজ নালিতাবাড়ী পাক হানাদার মুক্ত দিবস         বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে ॥ স্পিকার         ভারতের জয়পুরে ৯ জনের দেহে ওমিক্রন শনাক্ত         ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রসচিব শ্রিংলা         বৃষ্টি থেমেছে, মিরপুর টেস্টের চতুর্থ দিনের খেলা শুরুর সম্ভাবনা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ২৮০ জন         শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস