শনিবার ১৬ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাবেক সরকারের দুর্নীতির তদন্ত করতে চান সিরিসেনা

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রীপালা সিরিসেনা রবিবার বলেছেন, তিনি নতুন একটি কমিশন নিয়োগ করবেন যারা ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে সরকারের দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের তদন্ত করবে। ফরেন করেসপন্ডেন্টস এ্যাসোসিয়েশনের সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। খবর এএফপির।

সিরিসেনা বলেন, তিনি দেশের সংবিধানের বাইরে গিয়ে বিক্রমাসিংহেকে অপসারণ এবং সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসেকে প্রধানমন্ত্রী নিয়োগ করেননি। তিনি অভিযোগ করেছেন যে, সাবেক সরকার জালিয়াতি ও দুর্নীতির সঙ্গে জড়িত ছিল। এজন্য তিনি একটি নতুন কমিশন গঠন করবেন যারা ২০১৫ সালে গঠিত নতুন সরকারের দুর্নীতি ও জালিয়াতির তদন্ত করতে প্রতিশ্রুতি থাকবে। আমি নিশ্চিত যে, ওই আমলে গুরুতর প্রকৃতির জালিয়াতি হয়েছে। যদি বর্তমান রাজাপাকসের সরকার পার্লামেন্টে তাদের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে ব্যর্থ হয় তবে তিনি বিক্রমাসিংহেকে পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেবেন না বলেও জানান।

সিরিসেনা আরও বলেন, আমি এমন কাউকে নিয়োগ দেব যাদের সঙ্গে কাজ করতে পারি এবং যার অর্থনৈতিক নীতি এই দেশকে উপকৃত করবে। বর্তমান সঙ্কট গুরুতর নয় এবং এটি শ্রীলঙ্কানদের দৈনন্দিন জীবনকে প্রভাবিত করবে না। তিনি আশ্বস্ত করেন, রাজনৈতিক অস্থিরতার শীঘ্রই অবসান হবে। সিরিসেনা ২৬ অক্টোবর হঠাৎ করে প্রধানমন্ত্রী বিক্রমাসিংহেকে ক্ষমতাচ্যুত করার মাধ্যমে শ্রীলঙ্কাকে রাজনৈতিক সঙ্কটে নিমজ্জিত করেন। বিক্রমাসিংহের দল ইউনাইটেড ন্যাশনাল পার্টি (ইউএনপি) অভিযোগ করেছে যে, প্রেসিডেন্ট তাকে ক্ষমতাচ্যুত করে সংবিধান লঙ্ঘন করেছেন। ইউএনপি অভিযোগ করেছে যে, সিরিসেনার নিয়োগ করা বর্তমান তত্ত্বাবধায়ক সরকার কার্যকরী নয়। কেননা পার্লামেন্টে তাদের প্রতি অনাস্থা থাকায় তারা অসহায় হয়ে পড়েছে।

শীর্ষ সংবাদ:
বিশ্ববাজারে স্বর্ণের দামে বড় দরপতন, কমেছে রূপা ও প্লাটিনামের দামও         রাজশাহীতে ভারতীয় সহকারী হাই-কমিশনের ২৪ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত         ভূমধ্যসাগরে মারা যাওয়া ৭ জনের নৌকায় ২৮৭ জনের মধ্যে ২৭৩ জনই বাংলাদেশি         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ৮৭১ জনের মৃত্যু         নীলফামারীর অরক্ষিত লেভেলক্রসিং গুলোতে দুর্ঘটনায় প্রাণহানি বাড়ছে         ভর্তুকি বাড়লেও সারের দাম বাড়বে না ॥ কৃষিমন্ত্রী         ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন ॥ মনিটরিং সেল গঠন         করোনা ভাইরাস ॥ রাশিয়ায় মৃত্যু ৭ লাখ ছাড়াল         মানিকগঞ্জে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ৩         এক বছরে ঢামেকে টিকা পেয়েছেন ৫ লাখ মানুষ         করোনার অজুহাতে যেন স্কুল শিক্ষা কার্যক্রমে ছেদ না পড়ে ॥ ইউনিসেফ         কলাপাড়ায় উপকূলীয় নদী সম্মেলন ২০২২ অনুষ্ঠিত         বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মহত্যা বেড়েছে         রাবিতে করোনার উর্ধ্বগতি, হাসপাতালে ভর্তির হার শূন্য         বিপিএল চট্রগ্রাম পর্ব ॥ টস হেরে ব্যাটিং করছে বরিশাল         রাতে একাদশে ভর্তির ফল         শৈত্যপ্রবাহ থাকবে আরও দু-তিন দিন         রাজশাহীতে আজ রাত ৮টার পর বন্ধ থাকবে দোকানপাট         রাজশাহীতে করোনা ও উপসর্গে চারজনের মৃত্যু         চীন মিয়ানমারের ‘গৃহযুদ্ধ’ নিরসনে বিশ্বকে তৎপর হওয়ার আহ্বান জানিয়েছে