বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে কোন সংশয় নেই ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে কোন সংশয় নেই মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি-জামায়াত জোট রাজনীতির নতুন মোড়কে ঐক্যজোটের নামে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে গুজব ছড়াচ্ছে। এ দেশের মানুষ বিএনপি-জামায়াত জোটের অপশাসন দেখেছে, তাদের আমলে হাওয়া ভবন, বাংলাভাইসহ জঙ্গী উত্থান দেখেছে। জ্বালাও-পোড়াও রাজনীতিও জনগণ দেখেছে এবং তা প্রত্যাখ্যান করেছে। জনবিচ্ছিন্ন এই রাজনৈতিক দলের নেতারা নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিয়ে মিথ্যা অজুহাতে পালানোর চেষ্টা করছে। অসত্য বলা ও গুজব ছড়ানো তাদের পুরনো অভ্যাস বলেও তিনি মন্তব্য করেন। নির্বাচন নিয়ে তাদের এই গুজবে কান না দেয়ার জন্য জনগণের প্রতি তিনি আহ্বান জানিয়েছেন। মোহাম্মদ নাসিম রবিবার দুপুরে তার নির্বাচনী এলাকা কাজিপুরে যমুনা নদী ভাঙ্গনের কবল থেকে কাজিপুর উপজেলাধীন খুদবান্ধি, শুভগাছা ও সিংড়াবাড়ী এলাকা সংরক্ষণ প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

৪শ’ ৬৫ কোটি টাকা ব্যয়ে পানি উন্নয়ন বিভাগের এ প্রকল্পের কাজ প্রায় ৪০ ভাগ শেষ হয়েছে। তিনি যমুনা নদীপথে স্পীডবোটযোগে এ কর্মকান্ড পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে পানি উন্নয়ন বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সৈয়দ হাসান ইমাম, নির্বাহী প্রকৌশলী আরিফুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম বেলাল, পৌর মেয়র হাজী নিজাম উদ্দিন ও উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব সরকার উপস্থিত ছিলেন।

নদীর ভাঙ্গন রোধ প্রসঙ্গে সরকারের এই প্রভাবশালী মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে গত ১০ বছরে যমুনা নদীর পশ্চিম পারের ১ ইঞ্চি জমিও যমুনা গ্রাস করতে পারেনি। সিরাজগঞ্জসহ কাজিপুর রক্ষায় তার সরকার প্রায় হাজার কোটি টাকার প্রকল্প গ্রহণ করে কাজ করেছে। বর্তমানে ৪শ’ ৬৫ কোটি টাকা ব্যয়ে যমুনা নদী ভাঙ্গনের কবল থেকে কাজিপুর উপজেলাধীন খুদবান্ধি, শুভগাছা ও সিংড়াবাড়ী এলাকা সংরক্ষণ প্রকল্পের কাজ চলমান। এছাড়াও সিরাজগঞ্জে এই সরকারের আমলে জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর নামে মেগা প্রকল্প শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ ও ৫শ’ শয্যার হাসপাতাল নির্মাণ কাজ প্রায় শেষেরদিকে। চার লেনের রাস্তাসহ অবকাঠামোগত অভাবনীয় উন্নয়ন হয়েছে। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখার স্বার্থে এ দেশের জনগণ সিরাজগঞ্জের ৬টি আসনসহ সারা দেশে নৌকা মার্কায় ভোট দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেই আবারও নির্বাচিত করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

শেখ হাসিনার নেতৃত্বে সরকার গত ১০ বছরে যে উন্নয়ন করেছে তা অভূতপূর্ব উন্নয়ন উল্লেখ করে মোহাম্মদ নাসিম সাংবাদিকদের আরও বলেছেন-নির্বাচনে নৌকার কোন বিকল্প নেই। মানুষ শান্তিতে থাকতে চায়, উন্নয়ন চায়, শান্তি এবং উন্নয়নের স্বার্থে জনগণ আবারও নৌকায় ভোট দেবে।

দেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য সকল রাজনৈতিক দলকে এগিয়ে আসার আহবান জানিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, জনগণও নির্বাচনমুখী। সরকার দেশে একটি অবাধ,সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনে অঙ্গীকারাবদ্ধ। নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ রক্ষার দায়িত্ব সরকারের একার নয়। দেশের সকল গণতান্ত্রিক রাজনৈতিক দলেরও দায়িত্ব রয়েছে একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে সহযোগিতা করা। জনগণকেও এগিয়ে আসতে হবে।

শীর্ষ সংবাদ:
অবশেষে অনশন ভঙ্গ ॥ শাহজালালের ঘটনায় কিছুটা স্বস্তি         শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস শিক্ষামন্ত্রীর         দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে         বিএনপি ৮ লবিস্ট নিয়োগ দিয়েছিল         ওমিক্রন মোকাবেলায় আসছে নতুন গাইডলাইন         রাজধানীসহ কোন কোন এলাকায় ভারি বৃষ্টি, জনদুর্ভোগ         অপরাধ দমনে কাজের স্বীকৃতি পেল পুলিশের বিভিন্ন ইউনিট         অর্থ পাচার রোধে দক্ষিণ কোরিয়ার মতো কঠোর আইন প্রয়োজন         এগিয়ে চলাকে স্তব্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে         অর্থনীতি পুনরুদ্ধারে আরও তিন বছর লাগবে         তদন্ত এগোনোর পর এখনও এজাহার জটিলতার নেপথ্যে -         বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিক্সার ৫ যাত্রী নিহত         আসছে নতুন শিক্ষাক্রম, সময়মতো চালুর বিষয়ে শঙ্কা         নগ্ন ছবি, ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি         বাংলাদেশের গ্রামীণ হাসপাতাল পেল বিশ্ব সেরার স্বীকৃতি         ওমিক্রনরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন গাইডলাইন         শাবিপ্রবি সংকট : শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে ॥ শিক্ষামন্ত্রী         জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘শাবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা’