মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ড. কামাল-রব-মান্নারা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন

  • সংসদে অনির্ধারিত বিতর্ক

সংসদ রিপোর্টার ॥ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাত বছরের কারাদণ্ডের তথ্য সংসদকে জানিয়ে সরকারী দলের সংসদ সদস্যরা বলেছেন, এই সকল দুর্নীতিবাজ, ২১ আগস্ট গ্রেনেড হামলাকারী, মানুষ হত্যাকারী, স্বাধীনতাবিরোধী, যুদ্ধাপরাধী বিএনপি-জামায়াতের সঙ্গে ঐক্যফ্রন্টের নামে ড. কামাল হোসেন-মান্না-রবরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, তবে তাদের এই ষড়যন্ত্র দেশের মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে এবং ডিসেম্বরের নির্বাচনেও প্রত্যাখ্যান করবে।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সোমবার জাতীয় সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে অনির্ধারিত বক্তব্য রাখতে গিয়ে তারা এসব কথা বলেন। প্রথমেই ফ্লোর নিয়ে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফজিলাতুন নেসা বাপ্পি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে ষড়যন্ত্রকারীরা বাঙালী জাতির ললাটে যে কলঙ্কের তিলক একে দিয়েছিল, সেখান থেকে বাংলাদেশকে একটি আইনানুগ রাষ্ট্রে পরিণত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে প্রমাণিত হয়েছে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহার করে অবৈধ লেনদেন করেছিলেন। যার জন্য তাঁকে ৭ বছরের কারাদ- এবং ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও এতিমের টাকা আত্মসাতের অপর এক মামলায় খালেদা জিয়া ৫ বছরের কারাদ-ে দ-িত হয়ে সাজা ভোগ করছেন।

বাপ্পি আরও বলেন, এই সকল দুর্নীতিবাজ, ২১ আগস্ট গ্রেনেড হামলাকারী, মানুষ হত্যাকারী, ’৭১-এর দালাল, যুদ্ধাপরাধী বিএনপি-জামায়াতের সঙ্গে ঐক্যফ্রন্টের নামে ড. কামাল হোসেন, মাহমুদুর রহমান মান্না ও আ স ম রব দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এই রব যিনি কি না চিড়িয়াখানার পশুদের খাদ্য নিজের বাড়িতে নিয়ে খেতেন। আর আওয়ামী লীগের উচ্ছিষ্ট সুলতান মুনসুর এরা সবাই একত্রিত হয়েছে। এরা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রে নেমেছে, তাদের ষড়যন্ত্রকে বাংলার মানুষ ঘৃণাভারে প্রত্যাখ্যান করেছে এবং ডিসেম্বরের নির্বাচনেও প্রত্যাখ্যান করবে। প্রধানমন্ত্রী বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। যে কারণে আজ সারাদেশে প্রধানমন্ত্রীর জয়গান। সকল বিকল্পের বিকল্প আছে, কিন্তু শেখ হাসিনার বিকল্প নেই, হতে পারে না।

পরিবহন ধর্মঘট নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দাবি ॥ ধর্মঘটের নামে পরিবহন শ্রমিকরা সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করছে বলে অভিযোগ তুলেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমান। এ বিষয়ে সরকারের পুলিশ প্রশাসন নীরব ভূমিকা পালন করছে বলেও তিনি অভিযোগ করেন। তিনি জাতীয় সংসদে এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ৩০০ বিধিতে বিবৃতি দাবি করেন।

সোমবার দশম জাতীয় সংসদের শেষ অধিবেশনের শেষ দিনের বৈঠকে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি করেন। পরিবহন ধর্মঘটের প্রসঙ্গ তুলে পীর ফজলুর রহমান বলেন, এই সংসদে পাস করা সড়ক পরিবহন আইনের কিছু ধারা পরিবর্তনের দাবিতে গত দুইদিন থেকে পরিবহন শ্রমিকরা সড়ক অবরোধ করছে। এই অবরোধের নামে শ্রমিকদের কেউ কেউ নৈরাজ্য সৃষ্টি করছে। বিভিন্ন স্থানে যাত্রী ও চালকদের মুখে পোড়া মবিল মাখিয়ে দেয়া হয়েছে। একটি অসুস্থ শিশুকে হাসাপাতালে নেয়ার সময় এ্যাম্বুলেন্স আটকে দেয়ায় শিশুটি মারা গেছে।

ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, এই অবরোধে সারাদেশের মানুষের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। অবরোধের নামে মানুষের আত্মমর্যাদায় যারা আঘাত করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় নীরব রয়েছে। এই ঘটনা আমাদের আহত করেছে। আমি এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সংসদে ৩০০ বিধিতে বিবৃতি দাবি করছি।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ