রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রিটিশ রাজদম্পতি ফিজি সফর সংক্ষিপ্ত করলেন

ব্রিটিশ রাজদম্পতি ফিজি সফর সংক্ষিপ্ত করলেন

অনলাইন ডেস্ক ॥ ব্রিটিশ রাজ দম্পতি ডিউক ও ডাচেস অব সাসেক্স প্রিন্স হ্যারি এবং মেগান মার্কেল ফিজি সফরে এলে সর্বস্তরের শত শত মানুষ তাদের স্বাগত জানায়। তবে পূর্বনির্ধারিত সফর সংক্ষিপ্ত করে তারা ফিজ ত্যাগ করেছেন।

এর আগে মঙ্গলবার তারা নওসুরি আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছালে ফিজির প্রধানমন্ত্রী ভরেক বাইনিমারামা ও তার পত্নী মেরি বাইনিমারামা এবং সরকারী কর্মকর্তারা তাদের অভ্যর্থনা জানান।

ফিজি সফরে নিরাপত্তা ঝুঁকি দেখা দেওয়ায় সফর সংক্ষিপ্ত করে তারা ফিজি ত্যাগ করেন।

ভ্রমণে প্রথাগত আনুষ্ঠানিকতা শেষে এই দম্পতি রাষ্ট্রীয় ভবন বরুন হাউসে যান। সেখানে দেশটির প্রেসিডেন্ট জিওজি কনরতের সঙ্গে তাদের সাক্ষাতের কথা রয়েছে। পরে তারা প্রেসিডেন্ট আয়োজিত এক নৈশভোজে অংশ নেবেন।

ব্রিটেনের বাইরে এই রাজ দম্পতির ১৬ দিনে কমনওয়েলথভুক্ত চারদেশ সফরের কথা রয়েছে। ইতোমধ্যে তারা অস্ট্রেলিয়া সফর করেন। এরপর তারা টোঙ্গা ও নিউজিল্যান্ড যাবেন।

শীর্ষ সংবাদ:
পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         সম্প্রতি সিনেমার সেটে ঘটে গেল বাস্তবে মর্মান্তিক এক মৃত্যু         কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         শ্যামলীতে মোটরসাইকেল শোরুমে ডাকাতি, গ্রেফতার ৬         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭৪         জাতিসংঘ দিবস আজ         সিরাজগঞ্জে ট্রাকচাপায় বিমান বাহিনীর সদস্যসহ নিহত ২         আসুন আমরা জাতিসংঘকে আমাদের আশার বাতিঘর বানাই ॥ প্রধানমন্ত্রী         সংহতির মাধ্যমেই এগিয়ে যেতে হবে ॥ জাতিসংঘ মহাসচিব         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৮৮৯ জন         দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি