মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অগসবার্গে হোঁচট খেল বেয়ার্ন মিউনিখ

স্পোর্টস রিপোর্টার ॥ জার্মান বুন্দেসলিগায় হোঁচট খেল বেয়ার্ন মিউনিখ। মঙ্গলবার নিজেদের মাঠে তারা ১-১ গোলে ড্র করেছে অগসবার্গের সঙ্গে। এর ফলে চলতি মৌসুমে এই প্রথম কোন পয়েন্ট হারিয়েছে বুন্দেসলিগার বর্তমান চ্যাম্পিয়নরা। বেয়ার্ন মিউনিখ ড্র করলেও এদিন জয়ের দেখা পেয়েছে ওয়ের্ডার ব্রেমেন, হোফেনহেইম এবং ফ্রেইবার্গ। নিজেদের মাঠে ওয়ের্ডার ব্রেমেন ৩-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে হার্থা বার্লিনকে। হেনোভারের বিপক্ষে হোফেনহেইমের জয়টাও একই ব্যবধানের। দিনের আরেক ম্যাচে ফ্রেইবার্গ এক গোলে হারিয়েছে শক্তিশালী শালকে জিরো ফোরকে।

অগসবার্গের বিপক্ষে ম্যাচে রবার্ট লেভানডোস্কিকে সাইডবেঞ্চে বসিয়ে রাখে বেয়ার্ন। তবে দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটেই স্বাগতিকদের গোল করে এগিয়ে দেন দলের চিরসবুজ স্ট্রাইকার আরিয়েন রোবেন। ম্যাচের ৮৫ মিনিট পর্যন্ত এই গোলেই এগিয়ে থাকে বুন্দেসলিগার বর্তমান চ্যাম্পিয়নরা। কিন্তু রেফারির শেষ বাঁশি বাজানোর মাত্র চার মিনিট আগে অগসবার্গকে সমতায় ফেরান ফেলিক্স গোটজে। এর পরের সময়টাতে আর কোন দল গোল করতে না পারলে ড্রয়ে শেষ হয় ম্যাচটি। বুন্দেসলিগায় এদিনই প্রথম কোন পয়েন্ট হারায় জার্মান জায়ান্ট বেয়ার্ন।

এই ম্যাচে ড্র করলেও শীর্ষস্থান ধরে রেখেছে বেয়ার্ন। মৌসুমের প্রথম পাঁচ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ১৩ পয়েন্ট। সমানসংখ্যক ম্যাচ থেকে ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ওয়ের্ডার ব্রেমেন। নিজেদের মাঠে এদিন তারা ৩-১ গোলের বড় ব্যবধানে পরাজিত করে হার্থা বার্লিনকে। প্রতিপক্ষের জালে তিনবার বল হজম করাতে পেরে দারুণ সন্তুষ্ট ওয়ের্ডার ব্রেমেন। এই ম্যাচে হারায় লীগ টেবিলের তিনে নেমে এসেছে হার্থা বার্লিন। সমানসংখ্যক ম্যাচ থেকে তাদের দখলে ১০ পয়েন্ট। চারে নেমে গেছে বরুশিয়া ডর্টমুন্ড। তবে দুর্ভাগ্য শালকে জিরো ফোরের। গত মৌসুমে রানার্সআপ হয়েছিল তারা। অথচ চলতি মৌসুমে এখন পর্যন্ত কোন ম্যাচেই জয়ের দেখা পায়নি শালকে। মঙ্গলবার ফ্রেইবার্গের মাঠ থেকেও ১ গোলের হার নিয়ে বাড়ি ফিরেছে তারা। শুধু তাই নয় চলতি মৌসুমে এটা শালকের টানা চার ম্যাচে পরাজয়ের লজ্জা। গত কয়েক মৌসুম ধরেই জার্মান বুন্দেসলিগায় এককভাবে রাজত্ব করছে বেয়ার্ন মিউনিখ। এবারও দুর্দান্ত সূচনা করে তারা। মৌসুমের প্রথম চার ম্যাচের সবকটিতেই জিতে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করে বেয়ার্ন মিউনিখ। তবে মঙ্গলবার তাদের শতভাগ জয়ে বাধার সৃষ্টি করে অগসবার্গ।

শীর্ষ সংবাদ:
বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         ভারতে তিনতলা ভবনে ধস, নিহত বেড়ে ২০         চীনের হয়ে গুপ্তরচরবৃত্তির অভিযোগে নিউইয়র্ক পুলিশ কর্মকর্তা গ্রেফতার         আমিরাতের মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ         আর্থিক ক্ষতি না হলে বাড়ি থেকে কাজের পরামর্শ ব্রিটিশ প্রধানমন্ত্রীর         বাড়ছে প্রাইভেট গাড়ি ॥ যানজট নিরসনে গণপরিবহন বাড়ানোর তাগিদ         সাধারণ পরিষদের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান         রাজধানী হবে যানজটমুক্ত সচল         পেঁয়াজের ভাণ্ডার ৪ জেলার ওপর বিশেষ নজর         ওয়াসায় বছরে মূল বেতন ৭০ কোটি টাকা, ওভারটাইম ৯৫ কোটি         ডিজির গাড়িচালক হয়ে স্বাস্থ্যে মালেকের পারিবারিক রাজত্ব         ধ্বংসপ্রায় কর্ণফুলী, রক্ষার উদ্যোগ নেই         দেশে করোনায় শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়িয়েছে         চরে বিদ্যুতের আলো         হাটহাজারী মাদ্রাসায় ছাত্র আন্দোলন দীর্ঘদিনের ক্ষোভের ফসল         বিস্ফোরণের বিষয়ে আগাম সতর্কতা জারি         নৃত্যের আড়ালে নারী পাচার করে দুবাইয়ে নির্যাতন চালানো হতো         প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ জানবে সারাদেশ         ভিপি নুর গ্রেফতার         ‘শেখ মুজিব এ নেশন’স ফাদার’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন