মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আফগানিস্তানকে হারিয়ে সমতায় আয়ারল্যান্ড

স্পোর্টস রিপোর্টার ॥ আয়ারল্যান্ড সফরের শুরুতেই জয় পেয়েছিল আফগানিস্তান ক্রিকেট দল। স্বাগতিকদের প্রথম ওয়ানডেতে হারিয়ে দিয়েছিল ২৯ রানে। তবে দ্বিতীয় ওয়ানডেতে ঘুরে দাঁড়িয়েছে আয়ারল্যান্ড। বেলফাস্টে অনুষ্ঠিত ম্যাচে উত্তেজনাপূর্ণ ম্যাচে ৩ উইকেটে জয় তুলে নেয় আইরিশরা। ফলে তিন ম্যাচের এ সিরিজে এখন ১-১ সমতা। একই ভেন্যুতে আজ সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

বেলফাস্টের স্টরমন্টে সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাব মাঠে টস জিতে আগে ব্যাটিংয়ে নামে আফগানিস্তান। কিন্তু টিম মুরটাঘের ভয়ানক পেসে শুরু থেকেই পড়ে বিপদে। ৩৭ বছর বয়সী এ পেসারের দাপটে দলীয় ১৩ রানের মধ্যে তিন টপঅর্ডার সাজঘরে ফেরেন। হাশমতুল্লাহ শহিদীও ২ রান করে রানআউট হলে চরম বিপর্যয়ে পড়ে আফগানরা। তবে পঞ্চম উইকেটে রহমত শাহ ও অধিনায়ক আসগর আফগান ৫৬ রানের জুটিতে কিছুটা নিজেদের ফিরে পায় তারা। রহমত ৬৯ বলে ৩২ রান করে এবং আসগর ৮২ বলে ৩৯ রান করে রানআউট হলে আর বড় হয়নি আফগানদের ইনিংস। শেষদিকে নাজিবুল্লাহ জাদরান ৫২ বলে ৪২ রান করলে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৮২ রান তোলে তারা। মুরটাঘ ৩০ রানে ৪ উইকেট নেন। জবাব দিতে নেমে আইরিশরা প্রথম ওভারেই উইলিয়াম পোর্টারফিল্ডের (০) উইকেট হারালেও দ্বিতীয় উইকেটে ৬৯ রানের জুটি গড়েন পল স্টার্লিং ও এন্ডি বালবিরনি। স্টার্লিং ৫০ বলে ৩৯ রান করে সাজঘরে ফিরলেও বালবিরনি অর্ধশতক হাঁকিয়ে শেষ পর্যন্ত থেমেছেন ৯২ বলে ৫ চারে ৬০ রান করে। এরপর দ্রুত কিছু উইকেটের পতন ঘটলেও সিমি সিংয়ের ৫৯ বলে অপরাজিত ৩৬ রানের দৃঢ়তায় ৪৩.৫ ওভারে ৭ উইকেটে ১৮৩ রান তুলে জয় ছিনিয়ে নেয় আইরিশরা। লেগস্পিনার রশিদ খান ৩৭ রানে ৩ এবং মোহাম্মদ নবি ৩৮ রানে ২ উইকেট নেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫২১৭৮
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬০৭৯০
শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ