বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নোয়াখালী শহরে বাড়ছে চুরি-ছিনতাই

স্টাফ রিপোর্টার ॥ নোয়াখালী শহরে বাড়ছে চুরি-ছিনতাই। গেল রমজান মাসেই ৩০টির বেশি চুরি ও ছিনতাই-এর ঘটনা ঘটেছে। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয়রা। অনেক সময় হাতেনাতে ধরা পড়েছে চোর। থানায় সাধারণ ডায়েরি এবং মামলাও হয়েছে। কিন্তু তারপরও পরিস্থিতির খুব একটা উন্নতি নেই।

নোয়াখালী প্রেসক্লাবের বর্ধিত ভবনের দ্বিতীয় তলায়, উন্নয়ন সংগঠন পার্টিসিপেটরি রিচার্স এ্যাকশন নেটওয়ার্কের অফিস। গেল রমজান মাসের প্রথম শুক্রবার দুপুরের দিকে ভেনটিলেটর ভেঙ্গে চুরি হয় অফিসটিতে। ল্যাপটপসহ অনেক গুরুত্বপূর্ণ জিনিস নিয়ে যায় চোর। একই সময় একই ভবনে একজন স্থানীয় সাংবাদিকের অফিসেও চুরি হয়।

এর দু’দিন পর লক্ষ্মীনারায়ণপুর মোক্তার মসজিদ সংলগ্ন একটি বাসায় চুরি করতে গিয়ে ধরা পড়েন একজন। ২১ রমজান চুরি হয় ল’ইয়ার্স কলোনির একটি বাসায়। ঈদের দিন এবং এর আগের এক সপ্তাহে খোন্দকার পাড়ার ১৫টি বাসায় চুরি হয়। ঈদের দিন চুরি করতে গিয়ে ধরা পড়েন একজন।

তবে শহরে চুরি-ছিনতাই বাড়ার কথা মানতে নারাজ পুলিশ। সুধারাম মডেল থানা পুলিশ বলছে, গত এক মাসে থানায় মাত্র ৪টি মামলা রেকর্ড হয়েছে। আর জড়িত সন্দেহে আটক করা হয়েছে ১৪ জনকে। সেই সঙ্গে উদ্ধার করা হয়েছে বেশ কয়েকটি মোটরসাইকেল, ল্যাপটপ ও মোবাইল ফোন। চুরি-ছিনতাই রোধে পুলিশের টহল বাড়ানো, পাড়ায় পাড়ায় কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার করা এবং চিহ্নত মাদক বিক্রেতা ও সেবীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন, নোয়াখালী শহরের নাগরিকরা।

শীর্ষ সংবাদ:
পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ         খাশোগি হত্যায় অভিযুক্তদের বিচার শুরু করছে তুরস্ক         এখন মাস্ক পরতে রাজি ডোনাল্ড ট্রাম্প         ভারতীয় সেনার গুলিতে বৃদ্ধের মৃত্যুতে উত্তাল কাশ্মীর         ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         ইতালিতে বিশ্বের বৃহত্তম মাদকের চালান জব্দ         সিরিয়া বিষয়ক ত্রিদেশীয় অনলাইন শীর্ষ সম্মেলনের যৌথ বিবৃতি         ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার অনুমোদন পেলেন পুতিন         চীনা নিরাপত্তা আইনে হংকংবাসীর জীবন শুরু         শুরু হলো পথচলা ॥ নতুন অর্থ বছর         উত্তরে বন্যা পরিস্থিতি স্থিতিশীল, মধ্যাঞ্চলে অবনতি         যত্রতত্র পশুর হাটের অনুমতি দেয়া যাবে না ॥ কাদের        
//--BID Records