বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এই জয় দলের সবার জন্যই দারুণ স্বস্তি এনে দিয়েছে ॥ মেসি

এই জয় দলের সবার জন্যই দারুণ স্বস্তি এনে দিয়েছে ॥ মেসি

অনলাইন ডেস্ক ॥ নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচে জয়ের পর লিওনেল মেসি বলেছেন "এর আগে কখনো তিনি এতটা ভোগেননি।"

বিশ্বকাপ থেকে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিদায় প্রায় নিশ্চিত হয়েই যাচ্ছিল। শেষমুহুর্তে ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার মার্কোস রোহো আর্জেন্টাইনদের হয়ে জয়সূচক গোলটি করেন।

টুর্নামেন্টের শুরুটা ভালো হয়ন আর্জেন্টিনার। নিজেদের দুর্বলতা দূর করে টুর্নামেন্টের পরবর্তী অংশে কি শক্তিশালী দল হিসেবে ফিরে আসতে পারবে তারা?

আমাদের সবার জন্য এটি ছিল বিশাল এক পরিত্রাণ: মেসি

আর্জেন্টিনার পুরো দলকেই এবার নানা ধরণের সমালোচনার মুখে পড়তে হয়েছে। ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হারার পর এই দলকে আর্জেন্টিনার "ইতিহাসের সবচেয়ে বাজে" দলও বলা হয়েছে।

কোচ সাম্পাওলি সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন এমন গুজবও উঠেছে।

ম্যাচের দ্বিতীয়ার্ধ শুরুর আগে টানেলে মেসিকে দেখা যায় দলের খেলোয়াড়দের নির্দেশনা দিতে। মেসি বলেন, "খুবই কঠিন পরিস্থিতির মধ্যে ছিলাম আমরা।"

"আমাদের জন্য এটি বড় ধরণের একটি পরিত্রাণ ছিল বলা যায়। শেষ ম্যাচে হারের পর এই জয় দলের সবার জন্যই দারুণ স্বস্তি এনে দিয়েছে। সৌভাগ্যজনকভাবে আমরা লক্ষ্য অর্জন করতে পেরেছি।"

ম্যাচশেষে কোচ সাম্পাওলি ও প্রশংসা করেন।

মেসি তাঁর জাতীয় দলের হয়ে শতভাগ খেলেন না, এমন গুজব সত্য নয় বলে মন্তব্য করেন সাম্পাওলি।

সাম্পাওলি বলেন, "মেসি প্রত্যেক ম্যাচেই প্রমাণ করেন যে, তিনি অন্য সবার চেয়ে উঁচুমাপের খেলোয়াড়। কিন্তু তাঁরও দলের সদস্যদের কাছ থেকে সমর্থন প্রয়োজন।"

"মেসি'র মানবিক দিকগুলো অসাধারণ। দলের খারাপ সময়ে তিনিও কষ্ট পান, অনেক সময় কান্নায় ভেঙে পড়েন। অনেকে বলেন, তিনি আর্জেন্টিনার জন্য খেলা উপভোগ করেন না, কিন্তু আমি এই ধারণার সাথে একমত পোষণ করি না।"

সাম্পাওলি বলেন, "আমার দলের খেলোয়াড়রা প্রত্যেকে হৃদয় দিয়ে খেলে, তারা প্রত্যেকে সত্যিকারের যোদ্ধা।"

প্রতি দশকে গোল - মেসি'র পরিসংখ্যান

কৈশোরে অর্থাৎ টিন এজে, বিশের কোঠায় ও ত্রিশের কোঠায় বিশ্বকাপে গোল করা প্রথম খেলোয়াড় মেসি।

নাইজেরিয়ার বিপক্ষে গোলটি ছিল মেসি'র ষষ্ঠ বিশ্বকাপ গোল। বিশ্বকাপে করা মেসি'র ৬টি গোলের তিনটিই নাইজেরিয়ার বিপক্ষে (২০১৪'তে দু'টি আর এই বিশ্বকাপে একটি)

গ্যাব্রিয়েল বাতিস্তুতা (১৯৯৪,১৯৯৮ ও ২০০২) আর ডিয়েগো ম্যারাডোনার (১৯৮২,১৯৮৬ ও ১৯৯৪) পর তৃতীয় আর্জেন্টাইন হিসেবে তিনটি বিশ্বকাপে গোল করলেন মেসি (২০০৬,২০১৪ ও ২০১৮)

নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচে মেসি'র গোলটি ছিল ২০১৮ বিশ্বকাপের ১০০তম গোল।

ম্যাচে ৭টি ড্রিবল পূর্ণ করেন মেসি, যার ফলে বিশ্বকাপে মোট ১০৭টি ড্রিবল পূর্ণ করেন তিনি। ১৯৬৬ সালের পর থেকে বিশ্বকাপে সবচেয়ে বেশীবার ড্রিবল পূর্ণ করার রেকর্ড করলেন তিনি। ১০৫টি পূর্ণ ড্রিবল নিয়ে এর আগের রেকর্ডটি ছিল ডিয়েগো ম্যারাডোনার।

সূত্র : বিবিসি বাংলা

শীর্ষ সংবাদ:
ঈদযাত্রায় গণপরিবহন চললেও বিক্রি হচ্ছে না অগ্রিম টিকিট         শিক্ষালয়ে গভর্নিং বডির সভাপতি হতে পারবেন না সাংসদেরা         বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলবো : প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে মৃতের তালিকায় আরও ৩৯ জন, শনাক্ত ২৭৩৩         পোশাক কর্মীদের কর্মস্থল ত্যাগ না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর         ঈদে গণপরিবহন চলবে ॥ ওবায়দুল কাদের         এনবিআরের ই-পেমেন্ট সেবার উদ্বোধন         চলতি অর্থবছর রফতানির লক্ষ্যমাত্রা ৪৮ বিলিয়ন ডলার         ভুয়া সার্টিফিকেট নেওয়া ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা         আজীবন মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন নাসিম ॥ আমু         করোনা ভাইরাস ॥ ভারতে এক দিনে ৩২ হাজারের বেশি আক্রান্ত         লতিফ সিদ্দিকীর মামলা স্থগিতই থাকবে         ঈদে ৪ জেলা থেকে যাতায়াত বন্ধে চিঠি         সেপ্টেম্বরে ভ্যাকসিন আনার ব্যাপারে ১০০% নিশ্চিত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়         গাইবান্ধায় বন্যা পরিস্থিতির অবনতি         বিল গেটস, ওবামাসহ প্রভাবশালীদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক         করোনায় ফের কাতালোনিয়ায় লকডাউন         নিউইয়র্কে সহিংসতায় বাংলাদেশিরা আতঙ্কে         করোনায় আক্রান্ত বড় ভাই, কোয়ারেন্টাইনে গাঙ্গুলি         করোনা রোগীর চিকিৎসায় রেমডেসিভির ওষুধ তৈরি করল ইরান        
//--BID Records