সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্বাচনের আগে বিএনপির অপকৌশল অভিযোগ আনা ॥ এইচ টি ইমাম

স্টাফ রিপোর্টার ॥ গাজীপুর নির্বাচনকে বিতর্কিত এবং নির্বাচন কমিশনকে (ইসি) হেয় করতেই বিএনপি নানা ধরনের অভিযোগ করছে। প্রত্যেক নির্বাচনের আগে বিএনপির এটা অপকৌশল তারা উস্কানিমূলক অপপ্রচার করে থাকে। জিতলে বলে সঠিক হয়েছে, না জিতলে বলে ঠিক হয়নি। নির্বাচনে হারজিত থাকবেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এবং আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি এইচ টি ইমাম। তিনি বলেন, আমরাও তো কুমিল্লা এবং রংপুরের নির্বাচনে হেরেছি।

সোমবার প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি বলেন, বর্র্তমান কমিশন ভালভাবে কাজ করছে। তাদের অধীনে এ পর্যন্ত হওয়া নির্বাচনের রেকর্ডও ভাল। নির্বাচন কমিশনকে নিরপেক্ষভাবে কাজ করার সুযোগ দিতে সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, গাজীপুর সিটি নির্বাচনের পরিবেশে আমরা সন্তুষ্ট। সরকার ও আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচনের জন্য সব ধরনের সহায়তা করে যাবে। কমিশনও বলেছে, তারা সব সময় পরিস্থিতি মনিটরিং করছেন।

এর আগে সোমবার দুপুরে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের নেতৃত্বে আওয়ামী লীগের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সঙ্গে বৈঠকে বসেন। এইচ টি ইমাম ছাড়াও প্রতিনিধি দলে মহিবুল হাসান চৌধুরী নওফেল, রাশিদুল হাসান, বিপ্লব বড়ুয়া ও এ বি এম রিয়াজুল কবির কাউছার এবং সিইসির সঙ্গে চার নির্বাচন কমিশনার এবং ইসি সচিবও উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সাংবাদিকের কাছে পুলিশের গাড়িতে চড়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের প্রচার চালানোর খবরটি অস্বীকার করে বলেন, এটা ডাহা মিথ্যা কথা। তার কী গাড়ির অভাব রয়েছে। সে কী কা-জ্ঞানহীন যে পুলিশের গাড়িতে করে প্রচার চালাবে? তিনি বলেন, কর্মকর্তারাও ভয়ে আছেন, এসপি হারুনের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ নেই। শেষ মুহূর্তে এসপি হারুন অর রশিদকে প্রত্যাহারের কথা বিএনপি দাবি করলেও সুনির্দিষ্ট কোন অভিযোগ দিতে পারেনি দলটি। এসপি হারুন খারাপ। কিন্তু কেন খারাপ, কোন সুনির্দিষ্ট অভিযোগ নেই বিএনপির।

আগের দিন রবিবার বিএনপি নেতারা সিইসির সঙ্গে দেখা করে নানা অভিযোগ করেন। এ সময় তারা দাবি করেন, ক্ষমতাসীন দলের প্রার্থীর পক্ষে এই নির্বাচনে প্রভাব খাটাচ্ছে স্থানীয় প্রশাসন। পুলিশ বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতার ও হয়রানি করছে। ক্ষমতাসীনরা নৌকার প্রার্থী জাহাঙ্গীর আলমকে জেতাতে ভোট কারচুপির ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার।

শীর্ষ সংবাদ:
সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন         ৫০ বছর হলেই বুস্টার ডোজ ॥ স্বাস্থ্যমন্ত্রী         ‘নাসিক নির্বাচন ইভিএমে শান্তিপূর্ণভাবে হয়েছে’         হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         প্রথম ডোজ নিয়েছে ৭৭ লাখ শিক্ষার্থী ॥ নওফেল         মহামারীর মধ্যে বিশ্বের শীর্ষ ১০ ধনীর সম্পদ বেড়ে দ্বিগুণ হয়েছে ॥ অক্সফাম         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন         কিংবদন্তি কত্থক শিল্পী বিরজু মহারাজ আর নেই         উখিয়া-টেকনাফে হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্য, রোহিঙ্গাসহ চালকদের হাতে হাতে টোকেন         মালির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইব্রাহিম বাউবাকার আর নেই         ফের ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া, জানাল দক্ষিণ কোরিয়া         পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট