সোমবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্বাচনের আগে বিএনপির অপকৌশল অভিযোগ আনা ॥ এইচ টি ইমাম

স্টাফ রিপোর্টার ॥ গাজীপুর নির্বাচনকে বিতর্কিত এবং নির্বাচন কমিশনকে (ইসি) হেয় করতেই বিএনপি নানা ধরনের অভিযোগ করছে। প্রত্যেক নির্বাচনের আগে বিএনপির এটা অপকৌশল তারা উস্কানিমূলক অপপ্রচার করে থাকে। জিতলে বলে সঠিক হয়েছে, না জিতলে বলে ঠিক হয়নি। নির্বাচনে হারজিত থাকবেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এবং আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি এইচ টি ইমাম। তিনি বলেন, আমরাও তো কুমিল্লা এবং রংপুরের নির্বাচনে হেরেছি।

সোমবার প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি বলেন, বর্র্তমান কমিশন ভালভাবে কাজ করছে। তাদের অধীনে এ পর্যন্ত হওয়া নির্বাচনের রেকর্ডও ভাল। নির্বাচন কমিশনকে নিরপেক্ষভাবে কাজ করার সুযোগ দিতে সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, গাজীপুর সিটি নির্বাচনের পরিবেশে আমরা সন্তুষ্ট। সরকার ও আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচনের জন্য সব ধরনের সহায়তা করে যাবে। কমিশনও বলেছে, তারা সব সময় পরিস্থিতি মনিটরিং করছেন।

এর আগে সোমবার দুপুরে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের নেতৃত্বে আওয়ামী লীগের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সঙ্গে বৈঠকে বসেন। এইচ টি ইমাম ছাড়াও প্রতিনিধি দলে মহিবুল হাসান চৌধুরী নওফেল, রাশিদুল হাসান, বিপ্লব বড়ুয়া ও এ বি এম রিয়াজুল কবির কাউছার এবং সিইসির সঙ্গে চার নির্বাচন কমিশনার এবং ইসি সচিবও উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সাংবাদিকের কাছে পুলিশের গাড়িতে চড়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের প্রচার চালানোর খবরটি অস্বীকার করে বলেন, এটা ডাহা মিথ্যা কথা। তার কী গাড়ির অভাব রয়েছে। সে কী কা-জ্ঞানহীন যে পুলিশের গাড়িতে করে প্রচার চালাবে? তিনি বলেন, কর্মকর্তারাও ভয়ে আছেন, এসপি হারুনের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ নেই। শেষ মুহূর্তে এসপি হারুন অর রশিদকে প্রত্যাহারের কথা বিএনপি দাবি করলেও সুনির্দিষ্ট কোন অভিযোগ দিতে পারেনি দলটি। এসপি হারুন খারাপ। কিন্তু কেন খারাপ, কোন সুনির্দিষ্ট অভিযোগ নেই বিএনপির।

আগের দিন রবিবার বিএনপি নেতারা সিইসির সঙ্গে দেখা করে নানা অভিযোগ করেন। এ সময় তারা দাবি করেন, ক্ষমতাসীন দলের প্রার্থীর পক্ষে এই নির্বাচনে প্রভাব খাটাচ্ছে স্থানীয় প্রশাসন। পুলিশ বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতার ও হয়রানি করছে। ক্ষমতাসীনরা নৌকার প্রার্থী জাহাঙ্গীর আলমকে জেতাতে ভোট কারচুপির ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার।

শীর্ষ সংবাদ:
নিবন্ধন ছাড়া কেউ ব্যবসা করতে পারবে না ॥ তাপস         আমরা বৈশ্বিক সমস্যার মধ্যে আছি ॥ বাণিজ্যমন্ত্রী         দেশে ফিরতে চান পি কে হালদার         সম্রাটের উন্নত চিকিৎসা দরকার ॥ বিএসএমএমইউ         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         আজ দিনের তাপমাত্রা বাড়তে পারে         স্পেনকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর         গুলশানে ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ২         অ্যালকোহল নিয়ন্ত্রণ বিধিমালা চ্যালেঞ্জ করে রিট         পূর্ণ চন্দ্রগ্রহণ চলছে         বাবার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন         রিজার্ভ নিয়ন্ত্রণে চ্যালেঞ্জ ॥ কঠোর অবস্থানে সরকার         পি কে হালদার তিন দিনের রিমান্ডে         ‘ফাতেমা’ ধানে নতুন আশা         দুর্ঘটনায় ক্রিকেটার সাইমন্ডসের অকালমৃত্যু         এক হৃৎপিন্ডে জোড়া লাগা দুই শিশু         নিউইয়র্কে বাংলাদেশী অধ্যুষিত শহরে বন্দুক হামলা ॥ নিহত ১০         বছরে পানিতে ডুবে মারা যায় ১৯ হাজার শিশু         গমের বিকল্প উৎসের সন্ধান করছেন আমদানিকারকরা         ৭৮০ এজেন্সি এবার হজ কার্যক্রম পরিচালনার অনুমতি পেলো