শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্বাচনের আগে বিএনপির অপকৌশল অভিযোগ আনা ॥ এইচ টি ইমাম

স্টাফ রিপোর্টার ॥ গাজীপুর নির্বাচনকে বিতর্কিত এবং নির্বাচন কমিশনকে (ইসি) হেয় করতেই বিএনপি নানা ধরনের অভিযোগ করছে। প্রত্যেক নির্বাচনের আগে বিএনপির এটা অপকৌশল তারা উস্কানিমূলক অপপ্রচার করে থাকে। জিতলে বলে সঠিক হয়েছে, না জিতলে বলে ঠিক হয়নি। নির্বাচনে হারজিত থাকবেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এবং আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি এইচ টি ইমাম। তিনি বলেন, আমরাও তো কুমিল্লা এবং রংপুরের নির্বাচনে হেরেছি।

সোমবার প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি বলেন, বর্র্তমান কমিশন ভালভাবে কাজ করছে। তাদের অধীনে এ পর্যন্ত হওয়া নির্বাচনের রেকর্ডও ভাল। নির্বাচন কমিশনকে নিরপেক্ষভাবে কাজ করার সুযোগ দিতে সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, গাজীপুর সিটি নির্বাচনের পরিবেশে আমরা সন্তুষ্ট। সরকার ও আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচনের জন্য সব ধরনের সহায়তা করে যাবে। কমিশনও বলেছে, তারা সব সময় পরিস্থিতি মনিটরিং করছেন।

এর আগে সোমবার দুপুরে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের নেতৃত্বে আওয়ামী লীগের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সঙ্গে বৈঠকে বসেন। এইচ টি ইমাম ছাড়াও প্রতিনিধি দলে মহিবুল হাসান চৌধুরী নওফেল, রাশিদুল হাসান, বিপ্লব বড়ুয়া ও এ বি এম রিয়াজুল কবির কাউছার এবং সিইসির সঙ্গে চার নির্বাচন কমিশনার এবং ইসি সচিবও উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সাংবাদিকের কাছে পুলিশের গাড়িতে চড়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের প্রচার চালানোর খবরটি অস্বীকার করে বলেন, এটা ডাহা মিথ্যা কথা। তার কী গাড়ির অভাব রয়েছে। সে কী কা-জ্ঞানহীন যে পুলিশের গাড়িতে করে প্রচার চালাবে? তিনি বলেন, কর্মকর্তারাও ভয়ে আছেন, এসপি হারুনের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ নেই। শেষ মুহূর্তে এসপি হারুন অর রশিদকে প্রত্যাহারের কথা বিএনপি দাবি করলেও সুনির্দিষ্ট কোন অভিযোগ দিতে পারেনি দলটি। এসপি হারুন খারাপ। কিন্তু কেন খারাপ, কোন সুনির্দিষ্ট অভিযোগ নেই বিএনপির।

আগের দিন রবিবার বিএনপি নেতারা সিইসির সঙ্গে দেখা করে নানা অভিযোগ করেন। এ সময় তারা দাবি করেন, ক্ষমতাসীন দলের প্রার্থীর পক্ষে এই নির্বাচনে প্রভাব খাটাচ্ছে স্থানীয় প্রশাসন। পুলিশ বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতার ও হয়রানি করছে। ক্ষমতাসীনরা নৌকার প্রার্থী জাহাঙ্গীর আলমকে জেতাতে ভোট কারচুপির ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার।

শীর্ষ সংবাদ:
চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আগামী ২৯ মে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন         যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপে ছড়িয়ে পড়ছে বিরল যে রোগ!         কৃষিজমি ৬০ বিঘার বেশি হলে সিজ করবে সরকার         ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার প্রকাশ         সিলেটে উজানের ঢলে ভাঙলো ৩ নদীর মোহনার ডাইক         পাকিস্তানি মুদ্রার ১ ডলার কিনতে লাগছে ২শ রুপি         জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার         স্বপ্নের পদ্মা সেতুর নাম পরিবর্তন হবে না         এবার উল্টো পথে ডলার ॥ ৯৬ টাকায় নেমেছে         কোরানে হাফেজ হয়েও পেশা চুরি !