বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাশিয়া বিশ্বকাপের অফিসিয়াল গান ‘লাইভ ইট আপ’

রাশিয়া বিশ্বকাপের অফিসিয়াল গান ‘লাইভ ইট আপ’

অনলাইন ডেস্ক ॥ আগামী ১৪ জুন রাশিয়ায় বসতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপের আসর। পুতিনের দেশে শিরোপা জেতার লড়াইয়ে নামবেন মেসি-রোনালদো-নেইমাররা। আর আগামী মাসে মস্কোতে অনুষ্ঠেয় ফিফা বিশ্বকাপ-২০১৮-এর অফিসিয়াল সঙ্গীত হিসেবে তৈরি করা হয়েছে ‘লাইভ ইট আপ’।

হলিউড তারকা উইল স্মিথ, ল্যাটিন গ্র্যামি এওয়ার্ড বিজয়ী নিকি জ্যাম এবং আলবেনিয়ার গায়ক ও সঙ্গীত রচয়িতা ইরা ইসত্রেফি গানটি পরিবেশন করবেন।

ফিফা জানায়, ফিফা বিশ্বকাপ-২০১৮ এর অফিসিয়াল সঙ্গীত হিসেবে ‘লাইভ ইট আপ’ তৈরি করেছে ডিজে এবং রচয়িতা ডিপলো। ১৫ জুলাই বিশ্বকাপের ফাইনাল খেলার আগে ৮০ হাজার আসনের লুজনিসি এরেনা স্টেডিয়ামের দর্শকের সামনে স্মিথ, নিসি জ্যাম এবং ইরা সিত্রেফি কয়েকমিনিট ধরে এই গান পরিবেশন করবেন। এ সময় একশ’ কোটি লোক টিভিতে দর্শক হিসেবে থাকবেন বলে ধারণা করা হচ্ছে।

বিশ্বব্যাপী ফুটবল ভক্তরা গানটি ২৫ মে থেকে শোনার সুযোগ পাবেন, তবে আনুষ্ঠানিকভাবে গানটির ভিডিও প্রকাশ করা হবে ৭ জুন।

২২ দিনব্যাপী ফিফা বিশ্বকাপ রাশিয়ার রাজধানীতে শুরু হবে। এছাড়া আরো ১১টি নগরীতে খেলার ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এগুলো হলো- মস্কো, সেন্ট পিটার্সবার্গ, সোচি, কাজান, সারানস্ক, কালিনইনগ্রাদ, ভলগোগ্রাদ, রোসটোভ-অন-ডন, নিজনি নভগোরোদ, ইকাতারিমবার্গ ও সামারা। ১৪ জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত ১২টি স্টেডিয়ামে এই খেলা অনুষ্ঠিত হবে।

শীর্ষ সংবাদ:
কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         নিরাপদ সড়ক দাবি ॥ রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ৩০০ জনের         বায়োএনটেক প্রধান ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন         সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়         বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যে রাজশাহীর পৌর মেয়র আব্বাস গ্রেফতার         ঢাবি জাতিকে যা কিছু উপহার দিয়েছে তা নিঃসন্দেহে গর্ব ও গৌরবের         রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে