বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জগত সংসারে ফেরদৌসী মজুমদার

 জগত সংসারে ফেরদৌসী মজুমদার

স্টাফ রিপোর্টার ॥ উত্তরার বিভিন্ন লোকেশানে চলছে ‘জগত সংসার’ নামক খন্ড নাটকের শূটিং। আহসান হাবিব সকালের রচনায় এবং রিদম খান শাহিনের পরিচালনায় নাটকে বিশেষ চরিত্রে অভিনয় করছেন দেশের বরেণ্য অভিনেত্রী ফেরদৌসী মজুমদার। এর মাধ্যমে অনেকদিন পর নাটকে অভিনয় করছেন দেশের প্রখ্যাত এই অভিনেত্রী। নাটকে আরও আছেন তৌকীর আহমেদ, ফারজানা ছবি, সুষমা সরকার, সুমনা সোমা, শকিকুল আলম বাবু, জিদান খান, মহসিন পলাশ, আপন ও শোভাসহ আরও অনেকে। নাটকটি আসছে ঈদে একটি বেসরকারী চ্যানেলে প্রচার হওয়ার কথা রয়েছে।

নাটকটি প্রসঙ্গে ফেরদৌসি মজুমদার বলেন, দীর্ঘদিন পরে খন্ড নাটকের অভিনয় করলাম, নাটকের চিত্রনাট্য ও সংলাপ শুনেই আমার ভাল লেগেছে তাই না করতে পারলাম না। তৌকীর আহমেদ বলেন, নিজের প্রফেশান টাকেই এই নাটকে সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি এই ঈদে দর্শক গতানুগতিকতার বাইরে সুন্দর একটা গল্পের নাটক পাবে।

‘জগত সংসার’ নাটকের দেখা যাবে রাফি মাহমুদ (তৌকীর আহমেদ) একজন প্রখ্যাত নির্মাতা। বেশকিছু দিন এমন একটি গল্প বা প্লটের সন্ধান করছে যার মাধ্যমে সে জগত সংসার বিষয়ে নতুন কিছু জানতে পারবে। একদিন জুতার শোরুমে নাটকীয়ভাবে দেখা হয় রেনু বেগমের (ফেরদৌসি মজুমদার) সঙ্গে। রেনু বেগম শোরুমে এক জোড়া স্যান্ডেল পছন্দ করেন। কিন্তু তার নিকট যে পরিমাণ টাকা রয়েছে তা দিয়ে তার পছন্দ মতো স্যান্ডেল তিনি ক্রয় করতে পারছেন না।

পরে বিক্রেতারা তার কথায় অতিষ্ঠ হয়ে নানা ধরনের কুট‚ক্তি করে রেনু বেগমকে শোরুম থেকে বের করে দেয়। এতে বাঁধ সাধে রাফি মাহমুদ। পরে সেখানে জ্ঞান হারায় রেনু বেগম। পরে রেনু বেগমকে নিয়ে যায় রাফি মাহমুদ। এভাবে এগিয়ে যাবে ‘জগত সংসার’ নাটকের গল্প।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
কুমিল্লার ঘটনায় দায়ীকে লুকিয়ে রাখা হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই সাম্প্রদায়িক অপতৎপরতা চালাচ্ছে ॥ মাহমুদ আলী এমপি         মাগুরায় যে ঘটনা ঘটেছে এটা ন্যাক্কারজনক ॥ প্রধান নির্বাচন কমিশনার         ‘কুমিল্লায় ঘটনায় নির্দেশিত হয়েই লোকটি কাজ করেছে’         একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় ॥ কাদের         পরবর্তী পর্বে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         বিএনপি, জামাত সরকারের আমলে রেলপথের কোন উন্নয়ন হয়নি ॥ রেলপথ মন্ত্রী         শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা         মুগদা জেনারেল হাসপাতালে আগুন, আহত ৫         কুমিল্লার ঘটনাটি খুবই দুঃখজনক, অপরাধীর বিচার করা হবে         ‘দেশে অন্ধত্ব ও ছানিতজনিত সমস্যা আগের তুলনায় কমেছে’         মমেকে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও পাঁচজনের মৃত্যু         নোয়াখালীর বেগমগঞ্জে বিশৃঙ্খলার ঘটনায় আরও তিন জনকে গ্রেফতার         ইথিওপিয়ার তিগ্রাই অঞ্চলে সরকারী বাহিনীর বিমান হামলা         সম্প্রীতির বাংলাদেশে হামলার প্রতিবাদে পটুয়াখালীতে মানববন্ধন         পাকিস্তানের পৃথক বোমা হামলায় পাঁচ সেনা নিহত         'ট্রুথ সোশ্যাল' নামের নতুন সামাজিক যোগাযোগ মাধ্যম চালুর ঘোষণা ট্রাম্পের         সারাদেশে দিনের তাপমাত্রা বাড়তে পারে         দেশে এলো সিনোফার্মের আরও ৫৫ লাখ টিকা         টেকনাফে অস্ত্রসহ আরসা ক্যাডার আটক