মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গ্রুপ সেরা হয়ে সেমিফাইনালে বাংলাদেশ

  • বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল, ম্যাচসেরা হয়ে উচ্ছ্বসিত মোহাম্মদ মহসিন

স্পোর্টস রিপোর্টার ॥ বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশিপে অপ্রতিরোধ্য ছন্দে এগিয়ে চলেছে স্বাগতিক বাংলাদেশ। টানা দুই জয়ে অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে নাম লিখিয়েছে লাল-সবুজের দেশ। সোমবার মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মালদ্বীপকে ৩-০ সেটে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ৩-১ সেটে হারিয়েছিল বাংলাদেশ। ফলে দুই জয়ে সেরা চার নিশ্চিত হয়েছে আলি পোর আরোজির দলের। অন্যদিকে গ্রুপের রানার্সআপ হয়ে সেমিফাইনালে উঠেছে নেপাল। নেপালীদের কাছে নিজেদের প্রথম ম্যাচে হেরেছিল মালদ্বীপ। যে কারণে টানা দুই হারে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে তারা। আজ উজবেকিস্তান-কিরগিজস্তান ম্যাচের জয়ী দলের বিপক্ষে বুধবার সেমিফাইনাল খেলবে বাংলাদেশ। স্কুল-কলেজের শিক্ষার্থীদের উপস্থিতিতে পুরো ম্যাচেই ছিল গ্যালারিতে উৎসবের আমেজ। বাংলাদেশ-বাংলাদেশ সেøাগানে তারা মুখরিত করে রাখে গ্যালারি। হরোশিত-আতিকুররাও সমর্থকদের হতাশ করেননি। শুরু থেকে দাপুটে খেলে প্রথম সেট জিতে নেন ২৫-১৫ পয়েন্টে। দ্বিতীয় সেটেও মালদ্বীপকে ঘুরে দাঁড়ানোয় সুযোগ দেয়নি ২০১৬ সালে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ। নিখুঁত ডজ, গতিময় চাপে আবারও ২৫-১৫ পয়েন্টে জিতে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় স্বাগতিকরা। তৃতীয় সেটে কিছুটা গুছিয়ে ওঠা মালদ্বীপ এক পর্যায়ে ১০-৬ পয়েন্টে এগিয়ে যায়।

কিন্তু শেষ পর্যন্ত আর পেরে উঠেনি তারা। দারুণভাবে ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা আর তাতেই ২৫-২২ ব্যবধানে জিতে যায় বাংলাদেশ। এই চ্যাম্পিয়নশিপে স্বাগতিক বাংলাদেশসহ ৬ দল অংশগ্রহণ করছে। ‘এ’ গ্রুপের দল বাংলাদেশ, মালদ্বীপ ও নেপাল। আর ‘বি’ গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করছে কিরগিজস্তান, উজবেকিস্তান ও তুর্কমেনিস্তান। গতকাল একই ভেন্যুতে প্রথম খেলায় উজবেকিস্তানকে ৩-১ সেটে হারিয়ে সেমিফাইনালে উঠেছে তুর্কমেনিস্তান। প্রথম সেট তুর্কমেনিস্তান ২৫-১৮ সেটে উজবেকিস্তানকে হারায়। এরপরের সেট দুটিতে তুর্কমেনিস্তানের জয় ২৫-২২ ও ২৫-১৮ ব্যবধানে। মালদ্বীপের বিপক্ষে ম্যাচের আগে বাংলাদেশ অধিনায়ক হরোশিত বিশ্বাস জয়ের প্রত্যয় ব্যক্ত করেছিলেন। ম্যাচের আগে দেয়া কথা রেখেছে হরোশিতের দল। মালদ্বীপকে কোনরকম পাত্তাই দেয়নি তারা। আগেরবারের মতো এবারও বাংলাদেশ জিতেছে ৩-০ সেটে। তাইতো উচ্ছ্বসিত বাংলাদেশ অধিনায়ক বলেন, আমরা আমাদের প্রত্যাশা মতো খেলতে পেরেছি। তবে আরও ভাল করতে হবে। সামনে আমাদের আরও গুরুত্বপূর্ণ খেলা। তবে এ মুহূর্তে আমরা সেমিফাইনাল নিয়ে ভাবছি। প্রতিপক্ষ যেই হোক না আমরা ফাইনালে খেলতে চাই এবং অবশ্যই শিরোপা ধরে রাখতে চাই।

বাংলাদেশ দলের কোচ আলি পোর আরোজিও ছেলেদের পারফর্মেন্সে সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, গত দুটি ম্যাচে ছেলেরা ভাল খেলেছে এবং তাদের উন্নতিতে আমি খুশি। তবে আমাদের গ্রুপের চেয়ে ওই গ্রুপের তিনটি দল শক্তিশালী। ফাইনালে উঠতে হলে তাই আমাদের কঠিন পরীক্ষা দিতে হবে। জাতীয় দলে খেলা পাঁচ বছরের ক্যারিয়ারে প্রথমবারের মতো সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন মোহাম্মদ মহসিন। ম্যাচ শেষে তিনি বলেন, জাতীয় ভলিবল দলে গত পাঁচ বছর ধরে খেলেছি। কিন্তু কখনোই সেরা খেলোয়াড়ের পুরস্কার পাইনি। এবার সেই স্বপ্ন পূরণ হলো। আশা করি, টুর্নামেন্টের বাকিটা সময়ও আমি দলের জয়ে অবদান রাখতে পারব।

শীর্ষ সংবাদ:
অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে         ডিবি কার্যালয়ে ডা. সাবরিনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         অপুষ্টির বিচারে আফ্রিকার চেয়েও খারাপ অবস্থা এশিয়ার         করোনা ভাইরাসে কমপক্ষে ৩ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে ॥ অ্যামনেস্টি         করোনা ভাইরাসের বিরুদ্ধে মানুষের প্রতিরোধ ক্ষমতা স্বল্পস্থায়ী ॥ গবেষণা         এবার ট্রাম্প প্রশাসনের 'টার্গেট' ফাউচি         যুক্তরাষ্ট্রে ফাস্ট ট্র্যাক মর্যাদা পেলো করোনা ভাইরাসের দুই ভ্যাকসিন         হংকংয়ে গণপরিবহনে মাস্ক না পরলে ৫ হাজার হংকং ডলার জরিমানা         সুনামগঞ্জের সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আফগান গোয়েন্দা কার্যালয়ে গাড়ি বোমা হামলায় নিহত ১১        
//--BID Records