বৃহস্পতিবার ১৪ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাতাং ত্রিপুরার হত্যাকারীদের গ্রেফতার দাবি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়িতে ইউনাটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফর) সংগঠক কাতাং ত্রিপুরা হত্যাকা-ের প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ করেছে ইউপিডিএফ সমর্থিত ভ্রাতৃপ্রতীম তিন পাহাড়ি সংগঠন। সোমবার সাড়ে ১১টায় খাগড়াছড়ি সদরের স্বনির্ভর বাজার থেকে পার্বত্য চট্রগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুবফোরামের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভকারীরা মিছিল নিয়ে চেঙ্গী স্কোয়ার দিকে যেতে চাইলে রেড স্কোয়ারের সামনে পুলিশ মিছিলে বাধা দেয়।

বিক্ষোভ মিছিল শেষে তারা স্বনির্ভর বাজারে গিয়ে এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ।

সমাবেশে বক্তারা, ইউপিডিএফ সংগঠক কাতাং ত্রিপুরা, মিঠুন চাকমা হত্যাকা- জাতীয় সংসদ নির্বাচনের আগে ইউপিডিএফকে রাজনৈতিক নির্মূল করার ষড়যন্ত্র দাবি করেন। দিনে দুপুরে পার্বত্য চট্টগ্রামে মানুষ হত্যা প্রশাসনের নির্লিপ্ততার বহিঃপ্রকাশ উল্লেখ করে অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানানো হয় সমাবেশ থেকে। প্রসঙ্গত, ২২ এপ্রিল পানছড়ির মরাটিলা এলাকায় প্রতিপক্ষ পার্বত্য চট্রগ্রাম জনসংহতি সমিতি এমএনলারমা গ্রুপের গুলিতে নিহত হয় ইউপিডিএফ মাটিরাঙা ও গুইমারা উপজেলার সংগঠক কাতাং ত্রিপুরা। হত্যাকা-ের জন্য ইউপিডিএফ প্রসিত গ্রুপ প্রতিপক্ষ জেএসএস এমএন লারমা সমর্থকদের দায়ী করেছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৪৪৮৪১২৩১
আক্রান্ত
৪০৪৭৬০
সুস্থ
৩২৭৭০২২৭
সুস্থ
৩২১২৮১
শীর্ষ সংবাদ:
বিনিয়োগ বাড়বে ৫ বন্ডে ॥ অর্থনীতি আরও সবল করতে রোডম্যাপ হচ্ছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমরা প্রস্তুত         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, বরং ষড়যন্ত্রের শিকার         এবার আগাম ভোট দিলেন বাইডেন, ফ্লোরিডায় ট্রাম্পের সমাবেশ         রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার ছাড়াল         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৪ নবেম্বর পর্যন্ত         সমুদ্রবক্ষে চ্যালেঞ্জিং প্রকল্প         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যুর হার বেড়েছে         খারাপের সমালোচনার পাশাপাশি ভাল কাজের প্রশংসাও চাই         রায়হান হত্যার ঘটনায় আরেক পুলিশ সদস্য গ্রেফতার         অপচিকিৎসা- তিন হাসপাতালে র‌্যাবের অভিযান         বছরে হাজার কোটি টাকা পাচার হচ্ছে মিয়ানমারে         স্বামী ও ভাশুর জড়িত ॥ এএসপি, ওসি দায় এড়াতে পারেন না         এএসআই রাহেনুলকে কারাগারে প্রেরণ, রিমান্ড আবেদন         পোশাকের নির্দেশনা বাতিল: ভুল স্বীকার জনস্বাস্থ্য ইনস্টিটিউট পরিচালকের         সব জেলায় ১০ নবেম্বর থেকে ই-পাসপোর্ট         ‘ড্রেস কোড’ বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য বিভাগ         হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় : রাষ্ট্রপতি         মশক নিধনে চিরুনি অভিযান শুরু করছে ডিএনসিসি