বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাসচাপায় পা হারানো রোজিনা শঙ্কামুক্ত নয়

স্টাফ রিপোর্টার ॥ বাসচাপায় পা হারানো রাজিয়া খাতুন ওরফে রোজিনার অবস্থা আশঙ্কাজনক। দ্বিতীয় দফায় অস্ত্রোপচারের পর তার ডান পায়ের আরও কিছু অংশ কেটে ফেলতে হয়েছে। রবিবার রাত পৌনে আটটা নাগাদ রাজিয়ার পা থেকে থেমে থেমে রক্তক্ষরণ হচ্ছিল বলে জানিয়েছেন তার বড় বোন জামাই মানিক। বাসসহ চালক শাহীনকে গ্রেফতার করেছে পুলিশ। গত ২০ এপ্রিল শুক্রবার রাত নয়টার দিকে মহাখালী থেকে পাল্লাপাল্লি করে যাওয়ার সময় বনানীতে রাস্তা পারাপারের সময় দু’তলা বিআরটিসি বাসের চাপায় ডান পা বিচ্ছিন্ন হয়ে যায় রাজিয়া খাতুন নামের এক যুবতীর। রাতেই তাকে রাজধানীর শেরেবাংলানগর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (সাবেক) ভর্তি করা হয়। হাসপাতালে রাতেই তার প্রথম দফায় অস্ত্রোপচার হয়। শনিবার তাকে ওয়ার্ডে দেয়া হয়।

রোজিনাকে চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান হাসপাতালের পরিচালক অধ্যাপক ডাঃ গণি মোল্লা জানান, প্রথম দফার অপারেশনে রোজিনার ডান পায়ের হাঁটুর নিচ থেকে নিচের দিকের পুরো পা কেটে ফেলতে হয়। এছাড়া আর কোন উপায় ছিল না। ওয়ার্ডে থাকা অবস্থায়ই তার অবস্থার অবনতি হয়। কাটা অংশে সেপটিক হয়েছে। তার অবস্থা সঙ্কটাপন্ন। রবিবার তার দ্বিতীয় দফায় অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচারের নতুন করে হাঁটু কাছের কিছু অংশ নতুন করে কেটে ফেলতে হয়েছে।

রোজিনার গৃহকর্তা সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা গণমাধ্যমকে জানান, প্রথম অস্ত্রোপচারের পর হাঁটু নিচ থেকে পুরো পা কেটে ফেলতে বাধ্য হন চিকিৎসকরা। কাটা অংশে পচন ধরায় রবিবার আবারও অস্ত্রোপচার করেন চিকিৎসকরা। দ্বিতীয় দফার অস্ত্রোপচারে চিকিৎসকরা ডান পায়ের আরও কিছু অংশ কেটে ফেলেন। অবস্থা আশঙ্কাজনক। রোজিনার জ্বর নামছে না। যা খারাপ লক্ষণ বলে ইঙ্গিত দিচ্ছে বলে চিকিৎসকদের বরাত দিয়ে তিনি জানান।

রোজিনার বড় বোন রমিজা খাতুনের স্বামী মানিকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জনকণ্ঠকে জানান, ওয়ার্ডে ভর্তি করার পর প্রথম দিকে অনেকটা ভালই ছিল। এরপর আস্তে আস্তে অবস্থা খারাপের দিকে যায়। রবিবার দ্বিতীয় দফা অপারেশন হয়। রাত পৌনে আটটা নাগাদ পা থেকে থেমে থেমে রক্ত ঝরছিল বলে জানান তিনি।

শীর্ষ সংবাদ:
মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর ১৫ দিনের মধ্যেই শুরু হবে এইচএসসি পরীক্ষা         প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদোন্নতির দ্বার খুলছে         সিনেমা হল সংস্কারে বিশেষ তহবিল গঠন করা হবে : তথ্যমন্ত্রী         বসুন্ধরা কোভিড হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশ         আরও ২টি বিশেষ ফ্লাইটের ঘোষণা দিল বিমান         কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে একযোগে বদলি         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে ইসি’র বিশেষ কমিটি         ২০২১ সালের ডিসেম্বরে পদ্মাসেতুতে ট্রেন চলবে : রেলমন্ত্রী         ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ         এনআইডি জালিয়াতিতে জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : ডিজি         নির্যাতিত রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         হাসপাতালগুলো ডাকাতির মত পয়সা নিচ্ছে ॥ মেয়র আতিক         মসজিদে বিস্ফোরণ ॥ ৩৫ পরিবারকে ৫ লাখ টাকা করে অনুদান         করোনা ভাইরাসে আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০         নুর অপরাধ করলে বিচার করুন, হয়রানি করবেন না ॥ ডা. জাফরুল্লাহ         সৌদি-ওমানের সব ফ্লাইট ১ অক্টোবর থেকে চালু হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         বিদেশি সংস্থার সাথে গোপনে বৈঠক করে সরকার পতনের ষড়যন্ত্র করছে: কাদের         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু