সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মিরপুর মাজার রোড দখল করে কাঁচাবাজার

স্টাফ রিপোর্টার ॥ মিরপুরের মাজার রোডের সব প্রান্তেই চলছে দখলদারদের রাজত্ব। উন্নয়নের নামে দীর্ঘদিন ধরে খোঁড়াখুঁড়ি, হকারদের ফুটপাথ দখলসহ জলজট ও যানজটে এলাকাবাসীর নাভিশ্বাস পরিস্থিতি। স্থানীয় রাজনৈতিক নেতারা দলের প্রভাব খাটিয়ে ফুটপাথের এখানেসেখানে বসিয়েছেন দোকান। কোথাও বসিয়েছেন কাঁচাবাজার। মাসে মাসে ভাড়া তুলছেন আর বখরার বিনিময়ে বছরের পর বছর তা বহালতবিয়তে টিকিয়ে রাখছে স্থানীয় পুলিশ প্রশাসন।

সরেজমিনে দেখা গেছে, মিরপুরে মাজার রোডজুড়ে রাস্তার ওপরই বসেছে কাঁচাবাজার। রাস্তার একপাশে ময়লার ট্যাঙ্ক। দুর্গন্ধ ছড়াচ্ছে। এই বাজারের পাশে শাহ আলী মহিলা কলেজ। ফলে রাস্তার প্রশস্ততা চার শতাংশের তিন শতাংশই দখলদারদের কবলে। এই কাঁচাবাজারের ব্যবসায়ী শহীদ মিয়া বলেন, নেতাদের প্রতিদিন ১০০ টাকা করে দিতে হয়। এখানকার প্রতিটি দোকান থেকে কয়েক নেতা ভাগাভাগি করে ভাড়া তোলেন।

এই কলেজের ছাত্রী সোহেলি ইসলাম বলেন, পরিবেশ খারাপের কারণে কলেজে ছাত্রী ভর্তি হতে চায় না। হকারদের যন্ত্রণায় ঠিকমতো রাস্তা দিয়ে হাঁটাই যায় না। এছাড়া আতঙ্কে থাকতে হয়। কারণ এখানে মাদকসেবীদেরও আনাগোনা বেশি। সবজি ব্যবসায়ী কবিরুল ইসলাম বলেন, গরিব মানুষ, ভ্যানে করে হেঁটে হেঁটে কাঁচামাল বিক্রি করতাম। এখন এখানে বাজার বসে, তাই দোকান বসিয়ে ব্যবসা করছি। পরিশ্রমও কম হয়, বিক্রিও ভাল। কিন্তু যেদিন বিক্রি কম হয়, টাকা কম দেয়া যায় না। দিলে গালমন্দ খেতে হয়।

কলেজের দারোয়ান শুক্কুর আলী বলেন, রাস্তার ওপর হকারদের বাজার বসায় পথচারীকে প্রতিদিনই দুর্ভোগে পড়তে হয়। পুলিশের সামনেই বখাটে নেশাখোররা ঘুরে বেড়ায়, হেরা দেখেও দেখে না। এ বিষয়ে স্থানীয় মুক্তিযোদ্ধা মার্কেট কমিটির সাধারণ সম্পাদক আমির হোসেন মোল্লা রাস্তা দখল করা বাজারের ব্যাপারে জানতে চাইলে বলেন, এই জায়গা দখল করে সবাই খাচ্ছে। পুলিশ, স্থানীয় প্রভাবশালী নেতা সবাই। হকারদের এখানে কোন দোষ নেই। তারা পেটের দায়েই বসেছে।

এ প্রসঙ্গে ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন তিতু বলেন, বরাবরই চেষ্টা করে যাচ্ছি রাস্তার ওপর থেকে বাজার সরিয়ে নিতে। তা ছাড়া সিটি কর্পোরেশনের পক্ষ থেকে শাহ আলী কমপ্লেক্স নামে একটি মার্কেট করা হয়েছে। এটি উদ্বোধন হলেই রাস্তার ওপর আর বাজার বসতে দেয়া হবে না।

শীর্ষ সংবাদ:
রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর