শুক্রবার ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে কাক্সিক্ষত সেবা দিতে পারছে না বিআরটিসি

স্টাফ রিপোর্টার ॥ চট্টগ্রামে কাক্সিক্ষত সেবা দিতে পারছে না সরকারী পরিবহন সংস্থা বিআরটিসি। সংস্থার ৭৬ টি বাসের মধ্যে সচল আছে মাত্র ৪০ থেকে ৪৫টি। যেগুলো দিয়ে নয়টি রুটে নামমাত্র যাত্রী পরিবহন করছে সংস্থাটি। সংশ্লিষ্টদের অভিযোগ, অব্যবস্থাপনা, অনিয়ম, দুর্নীতির কারণে পিছিয়ে পড়ছে সংস্থাটি। যদিও ডিপো ব্যবস্থাপকের দাবি, ব্যয়বহুল মেরামত কাজ, বেসরকারী মালিক সংগঠনের দাপট এবং বাস সঙ্কটের কারণে কাক্সিক্ষত সেবা দিতে পারছে না তারা।

বেসরকারী বাস মালিকদের ভাড়া নৈরাজ্য ঠেকাতে গড়ে তোলা হয় সরকারী পরিবহন সংস্থা বিআরটিসি। কিন্তু চট্টগ্রামে কিছু রুটে হাতে গোনা কয়েকটি বাস ছাড়া দেখা যায় না সংস্থাটির তেমন কোন সেবা। যাত্রীদের অভিযোগ, নগরীর বিভিন্ন রুটে আছে বাস সঙ্কট। যে কারণে গাড়ির জন্য অপেক্ষা করতে হয় ঘণ্টার পর ঘণ্টা। এরমধ্যে কোনমতে বাস মিললেও ইচ্ছেমাফিক ভাড়া আদায় করে চালকরা। কিন্তু সে জায়গায় সেবা দিতে ব্যর্থ বিআরটিসি। এমন সঙ্কটের মধ্যে চট্টগ্রামের হাটহাজারী নতুন পাড়ায় বিআরটিসির বাস ডিপোতে মিলল ভিন্নচিত্র। যেখানে পরিত্যক্ত হয়ে আছে সংস্থাটির বিভিন্ন মডেলে অন্তত ২০টি বাস। আর পরিত্যক্ত হওয়ার অপেক্ষায় আরও ৩০ থেকে ৪০টি।

তবে ডিপো ব্যবস্থাপকের দাবি, বিভিন্ন রুটে পরিবহন মালিক সংগঠনের দাপট, বাসগুলোর মেরামতে অর্থের অভাব এবং যন্ত্রাংশের দুষ্প্রাপ্যতাসহ নানা কারনে কাক্সিক্ষত সেবা দিতে পারছে না সংস্থাটি। বিআরটিসির চট্টগ্রাম ডিপোতে মোট বাসের সংখ্যা ৭৬টি। অনেক বাস বিকল বলে ১১টি রুটের মধ্যে বর্তমানে ৯ টিতে জোড়াতালি দিয়ে যাত্রী পরিবহন করছে সরকারী এ সংস্থাটি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৪১৮৭১৫৪
আক্রান্ত
৩৬৪৯৮৭
সুস্থ
২৫৪৪৮৩৩৬
সুস্থ
২৭৭০৭৮
শীর্ষ সংবাদ:
প্রাচ্যের সঙ্গে সংযোগের আদর্শ স্থান হতে পারে দেশ         থামছেই না ধর্ষণ ॥ সামাজিক ব্যাধিতে রূপ নিয়েছে         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ল         দলিত তরুণীর বাড়িতে যাওয়ার পথে রাহুল-প্রিয়াঙ্কা আটক         টিআইবির প্রতিবেদন তথ্যভিত্তিক ও সঠিক নয় ॥ কাদের         ঢাকায় গৃহকর্মীকে ধর্ষণ, ছাত্রলীগ নেতা রিমান্ডে         সরবরাহ বাড়লেও পেঁয়াজের দাম কমছে না         দেশে করোনায় মৃত্যু কমেছে         এক বছরের মধ্যে সব ঝুলন্ত তার অপসারণ         মহামারীর মধ্যেই হবে একুশে গ্রন্থমেলা         বিচার বিভাগীয় তদন্ত দলের ঘটনাস্থল পরিদর্শন         ৪ অক্টোবর থেকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেন         মাদকাসক্ত পুলিশ ও কারবারিদের তালিকা হচ্ছে ৬৪ জেলায়         ফ্লাইটে সর্বোচ্চ ২৬০ ও মাঝারি এয়ারক্রাফটে ১৪০ যাত্রী নেয়া যাবে         এমসি কলেজে ধর্ষণ : জড়িতদের ছাড় দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী         চিনিশিল্পকে নতুন করে সাজানোর উদ্যোগ নিয়েছে এই সরকার : শিল্পমন্ত্রী         করোনায় প্রাণ গেল বিএসএমএমইউ অধ্যাপকের         করোনায় কেউ না খেয়ে মারা না গেলেও থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে ॥ মেনন         নতুন জলাধার সৃষ্টি ও বিদ্যমানগুলোর ধারণক্ষমতা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫০৮