মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামালপুরে যাত্রীবাহী বাস খাদে ॥ নিহত ১

জামালপুরে যাত্রীবাহী বাস খাদে ॥ নিহত ১

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ জামালপুর-ময়মনসিংহ সড়কের লাহিড়িকান্দায় বকশীগঞ্জগামী যাত্রীবাহী বৈশাখী পরিবহনের একটি বাস উল্টে রাস্তার পাশে খাদে পড়ে স্থানীয় একজন উদ্ধারকর্মী বিদ্যুতায়িত হয়ে নিহত এবং বাসটির অন্তত পক্ষে ২০ জন যাত্রী গুরুতর আহত হয়েছেন।

দমকলবাহিনীর উদ্ধারকর্মীরা আহতদের মধ্যে ১১ জনকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেছেন। বুধবার ভোরে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানিয়েছেন, যাত্রীবাহী বৈশাখী পরিবহনের বাসটি (ঢাকা মেট্রো-ব-১১-৪১০৭) মঙ্গলবার রাতে ঢাকা থেকে অন্তত:পক্ষে ৪০-৫০ জন যাত্রী নিয়ে জামালপুরের বকশীগঞ্জের উদ্দেশে ছেড়ে আসে। পথে বুধবার ভোর সাড়ে চারটার দিকে জামালপুর-ময়মনসিংহ সড়কের জামালপুর সদর উপজেলার লাহিড়িকান্দা এলাকায় বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের একটি বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কা দিয়ে বাসটি উল্টে গিয়ে রাস্তার খাদে পড়ে পায়। এ সময় অন্তত:পক্ষে ২০ জন যাত্রী গুরুতর আহত হন। দুর্ঘটনায় বিদ্যুতের খুঁটি ভেঙে সচল তার মাটিতে পড়ে যায়।

বাস দুর্ঘটনার পর স্থানীয়রা উদ্ধার কাজে অংশ নেয়। এ সময় বিদ্যুতের সচল তারের স্পর্শে ওই এলাকার মোহনপুর বেপারিপাড়ার গোল মাহমুদ (২৮) নামের এক ব্যক্তি নিহত হন।

খবর পেয়ে জামালপুর থেকে দমকলবাহিনীর উদ্ধারকর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহত যাত্রীদের বাস থেকে বের করে তাদের অ্যাম্বুলেন্সে ও গাড়িতে করে ১১ জন যাত্রীকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করান।

হাসপাতালে ভর্তি আহতরা হলেন- শেরপুরের শ্রীবরদী উপজেলার রহিমা বেগম (৪৫), ঢাকার উত্তরখান এলাকার খোরশেদা বেগম (৪৯) ও রশিদা (৪৮), জামালপুরের সাদীপাড়ার জাকির হোসেন (২৮), বকশীগঞ্জ উপজেলার পাখিমারা গ্রামের সাকিব মিলন (৩৬), ইসলামপুর উপজেলার টাবুরচর গ্রামের মেহেদী হাসান (২২), ঢাকার বিক্রমপুর এলাকার শারমিন আক্তার (১৮), পরিচয় অজ্ঞাত ইসরাফিল, ইয়াসিন, সুজন (২৮) ও পিংকী।

উদ্ধারকাজে অংশ নেওয়া দমকলকর্মীরা অভিযোগ করেছেন, তারা দুর্ঘটনার সংবাদ পাওয়ার সাথে সাথে জামালপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে অবহিত করে ঘটনাস্থলের দিকে রওনা হন। কিন্তু ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দিলেও পরবর্তীতে তাদেরকে না জানিয়েই পুনরায় বিদ্যুৎ চালু করা হয়। এতে উদ্ধার কাজে অংশ নেওয়া লোকজনের মধ্যে গোল মাহমুদ নামের এক ব্যক্তি বিদ্যুতায়িত হয়ে মারা যান।

জামালপুর দমকল বাহিনীর জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা নূর উদ্দিন অলি বলেন, দুর্ঘটনার সংবাদ আসার সাথে সাথেই জামালপুর পিডিবিকে অবহিত করা হয় এবং দমকল বাহিনীর কর্মীরা দ্রুত দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজে অংশ নেয়। বাসটির যাত্রীদের মধ্যে কেউ মারা যায়নি। গুরুতর আহতদের জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিএনপির লবিস্ট নিয়োগের কপি যাচ্ছে কেন্দ্রীয় ব্যাংকে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         অনুমোদন পেল ধানের ১০টি নতুন জাত         ছাইয়ে ঢাকা পড়েছে টোঙ্গা         একদিনে হাসপাতালে আরও ৪ ডেঙ্গু রোগী ভর্তি         হুইপ স্বপনসহ ৭ জনের স্মার্টফোন চুরি         হাফ ভাড়া দেওয়ায় ঘড়ি-মানিব্যাগ রেখে তিতুমীরের দুই ছাত্রকে মারধর         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         মেডিকেল ভর্তি পরীক্ষা ১ এপ্রিল         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         সোনারগাঁয়ে ২ এস আই নিহত : গাড়ি চালাচ্ছিলেন মামলার আসামি         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা