শনিবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুবাইয়ে খেলছেন না কেভিতোভা

স্পোর্টস রিপোর্টার ॥ এই মুহূর্তে ফর্মের তুঙ্গে আছেন পেত্রা কেভিতোভা। টানা দুটি শিরোপা হাতে তুলেছেন সেন্ট পিটার্সবার্গ ও দোহার টুর্নামেন্টে। এর মাধ্যমে আবার ফিরে এসেছেন ডব্লিউটিএ র‌্যাঙ্কিংয়ের সেরা দশে। হ্যাটট্রিক শিরোপা জেতার সুযোগ দুবাই চ্যাম্পিয়নশিপসে অংশ নিয়ে। কিন্তু টানা সাফল্য পাওয়ার সম্ভাবনাটা বাধাগ্রস্ত হলো তার ইনজুরির কারণে। আয়োজকদের চেক প্রজাতন্ত্রের টেনিস তারকা কেভিতোভা জানিয়েছেন পায়ের ইনজুরির কারণে তিনি দুবাইয়ে যেতে পারছেন না। এ আসর থেকে ইতোমধ্যেই নাম প্রত্যাহার করেছেন হাতের ইনজুরি নিয়ে রাশিয়ান সুন্দরী মারিয়া শারাপোভা এবং সাবেক বিশ্বসেরা রোমানিয়ার সিমোনা হ্যালেপ গোড়ালির ইনজুরিতে পড়ার কারণে।

২০১৫ সাল থেকেই বেশ খারাপ সময় যাচ্ছে কেভিতোভার ক্যারিয়ারে। ২৭ বছর বয়সী এ তারকা সে বছর আগস্টে মনোনিউক্লিয়োসিস ভাইরাসে আক্রান্ত হন। সেখান থেকে দীর্ঘ সময় পর ফিরে আসেন। ২০১৬ সালের অফ-মৌসুমে তার বাড়িতে ডাকাতি হয় এবং মারাত্মকভাবে আহত হন তিনি ছুরিকাঘাতে। বাঁহাতি এ তারকার বাম হাতের কব্জির পেশি ছিঁড়ে যায় এবং হাড়ও ক্ষতিগ্রস্ত হয়। অনেক ডাক্তারও বলেছিলেন এমন একটি আঘাতের পর টেনিসের মতো শ্রমসাধ্য ও চাপের খেলায় ফেরা সম্ভব হবে না কেভিতোভার। কিন্তু এরপরও ২০১৭ সালের ফ্রেঞ্চ ওপেন দিয়ে ফিরে আসেন তিনি।

শীর্ষ সংবাদ:
গোটা বিশ্বের বিস্ময় ॥ উন্নয়ন সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ         সাকিবকে নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ         আমরা শিক্ষিত বেকার চাই না ॥ শিক্ষামন্ত্রী         কুয়েট বন্ধ ঘোষণা         রফতানি আয় পাঁচ দশকে ৯৬ গুণ বেড়েছে         রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান, আজ দেখাবে লালকার্ড         প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন গাদ্দাফি পুত্র সাইফ         গণফোরামের কাউন্সিলে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি         আরও এগিয়ে গেছে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ         মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত