সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রাম্পের সতর্ক বার্তা, আতঙ্কে পাকিস্তান

ট্রাম্পের সতর্ক বার্তা, আতঙ্কে পাকিস্তান

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তান ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছে। আর তারই জের ধরে সন্ত্রাসবাদ ইস্যুতে আবারও পরোক্ষভাবে পাকিস্তানকে বার্তা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কাবুলে ভয়াবহ বিস্ফোরণ প্রেক্ষিতেই এই বার্তা বলে মনে করছে আন্তর্জাতিক বিশেষজ্ঞমহল।

এ ব্যাপারে মার্কিন প্রেসিডেন্ট জানান, তালিবানদের বিরুদ্ধে একজোট হতে হবে সব রাষ্ট্রকে। যাবতীয় ক্ষুদ্র স্বার্থ ভুলে বিশ্বের প্রতিটি দেশকে সন্ত্রাসবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। বিশেষত, সেই সব দেশ, যারা সন্ত্রাসবাদ ও সন্ত্রাসবাদীদের প্রতি সহানুভূতিশীল, তাদের নিজেদের অবস্থান বদলানোর সময় এসেছে।

গঠন মূলক ও সক্রিয় কঠোর পদক্ষেপ না হলে সন্ত্রাসবাদের মুক্তাঞ্চল হয়ে উঠবে বিশ্ব। সেটা হতে দেওয়া যায়না বলে এদিন বার্তা দেন ট্রাম্প। তিনি জানান, যে সব দেশ এখনও সন্ত্রাসবাদ ইস্যুতে দ্বিমুখী আচরণ করছে, তারা সাবধান হোক। সবদিক থেকে তাদের সঙ্গে সম্পর্ক বিচ্ছিন্ন করা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

কাবুলের বিস্ফোরণকে ভয়াবহ ও নৃশংস বলে চিহ্নিত করে এদিন মার্কিন প্রেসিডেন্ট বলেন, বর্তমানে সন্ত্রাসবাদ বিশ্বের সবথেকে বড় চ্যালেঞ্জ।

উল্লেখ্য, এর আগে জানুয়ারিতে পাকিস্তানের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয় যুক্তরাষ্ট্র। পাক সরকারকে কোনো আর্থিক সাহায্য দেওয়া হবে না বলে ঘোষণা করে ট্রাম্প সরকার। সন্ত্রাসবাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ না নেওয়ায় পাকিস্তানের সেনাবাহিনীকে ৩০ কোটি ডলার আর্থিক সহায়তা দেওয়া হবে না বলে জানিয়ে দেয় যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সদর দফতর পেন্টাগন। তারা আরও জানায়, এর আগে এফ-১৬ যুদ্ধবিমান কেনার জন্য পাকিস্তানকে যে ৭০ কোটি ডলার সাহায্য দেয়ার কথা ছিল, তাও আটকে দেওয়া হয়েছে। কোয়ালিশন সাপোর্ট ফান্ড বা সিএফএফ-এর আওতায় পাকিস্তানকে এই ৩০ কোটি ডলার দেওয়ার কথা ছিল যুক্তরাষ্ট্রের।

শীর্ষ সংবাদ:
শিক্ষকদের বরখাস্তের ১৮০ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তির নির্দেশ         ঢাকায় ওমিক্রনের নতুন ৩ সাব-ভ্যারিয়েন্ট         করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৮২৮         বিধিনিষেধের বিষয়ে পরবর্তী নির্দেশনা এক সপ্তাহ পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আওয়ামী লীগ ইনডেমনিটি দেয় না : আইনমন্ত্রী         ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে মাদরাসা         মুজিববর্ষ উপলক্ষে ২৬ মার্চ বিশেষ কর্মসূচি পালন নিয়ে ভাবছে কমিটি         বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যালের আগুন নিয়ন্ত্রণে         ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবলে চলবে         শিগগীরই সংসদে উঠবে শিক্ষা আইন : ডা. দীপু মনি         টাকা ফেরত পেলেন ই-কমার্স কোম্পানি কিউকমের ২০ গ্রাহক         জাবি শিক্ষার্থীদের কাছে ক্ষমা চেয়েছেন শাবি ভিসি         পদত্যাগ করলেন আর্মেনিয়ার প্রেসিডেন্ট         পুলিশের কাজ ‘পেশা’ নয় ‘সেবা’: বেনজীর আহমেদ         সরকারকে বিব্রত করতেই ইসি আইনের বিরোধিতা ॥ হানিফ         ঢাবিতে শিক্ষকদের প্রতীকি অনশন         ৮৫ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         সুগন্ধা ট্রাজেডি ॥ একমাসেও অভিযান লঞ্চের ৩২ যাত্রীর খোঁজ মেলেনি         চরবিজয়ে চলছে ইলিশসহ সামুদ্রিক বিভিন্ন প্রজাতির মাছের রেণু পোনা নিধনের তান্ডব         বায়ুদূষণে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি