বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দাওয়াত পেয়েছেন কি না জানেন না ট্রাম্প

দাওয়াত পেয়েছেন কি না জানেন না ট্রাম্প
  • প্রিন্স হ্যারি-মেগানের বিয়ে

অনলাইন ডেস্ক ॥ ব্রিটিশ প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের বিয়েতে দাওয়াত পেয়েছেন কি না, জানেন না যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাজ্যের টেলিভিশন নেটওয়ার্ক আইটিভির সাংবাদিক পিয়ার্স মরগানের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন। সুইজারল্যান্ডের দাভোসে বিশ্ব অর্থনৈতিক ফোরামের (ডব্লিউইএফ) বার্ষিক সম্মেলনের ফাঁকে ট্রাম্পের সাক্ষাৎকারটি নেওয়া হয়।

ব্রিটিশ রাজপরিবার এক ঘোষণায় জানিয়েছে, প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের বিয়ে হবে আগামী ১৯ মে উইন্ডসর ক্যাসেলে। ৮০০ অতিথি উপস্থিত থাকবেন এ বিয়েতে।

দাভোসে নেওয়া ট্রাম্পের সাক্ষাৎকারের একপর্যায়ে আইটিভির পিয়ার্স মরগান জানতে চান, রাজপরিবারের বিয়েতে ট্রাম্প উপস্থিত থাকবেন কি না। জবাবে ট্রাম্প বলেন, দাওয়াতের ব্যাপারে তিনি কিছু জানেন না। একই সঙ্গে ট্রাম্প বলেন, ‘প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল অপূর্ব জুটি, আমি তাঁদের সুখী দেখতে চাই।’

২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনের সমর্থক ছিলেন মার্কিন অভিনেত্রী মেগান। প্রচারণার সময় তিনি ট্রাম্পকে ‘বিভেদ সৃষ্টিকারী’ ও ‘নারীবিদ্বেষী’ বলে মন্তব্য করেছিলেন।

দাভোসে ওই সাক্ষাৎকারের পাশাপাশি ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মের সঙ্গেও বৈঠক করেন ট্রাম্প। গত নভেম্বরে ব্রিটিশ কট্টর ডানপন্থী একটি সংগঠনের মুসলমানবিদ্বেষী ভিডিও রিটুইট করে নতুন করে বিতর্কের সৃষ্টি করেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। ওই সময় থেরেসা মের সঙ্গে তাঁর প্রকাশ্য বাদানুবাদও হয়। এ জন্য মরগানের সঙ্গে সাক্ষাৎকারে অবশ্য দুঃখ প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে ওই বাদানুবাদের পর চলতি মাসে আসে ট্রাম্পের যুক্তরাজ্য সফর বাতিলের খবর। আগামী মাসে লন্ডনে নতুন ঠিকানায় মার্কিন দূতাবাস উদ্বোধনের কথা ছিল তাঁর। এর কারণ হিসেবে ট্রাম্প অবশ্য জানিয়েছেন, দূতাবাসের নতুন ঠিকানা এবং এর জন্য যে অর্থ খরচ হয়েছে, তা পছন্দ হয়নি তাঁর।

তবে দাভোসে ওই সাক্ষাৎকার নেওয়ার পর সাংবাদিক মরগান টুইট করেন, ট্রাম্প তাঁকে বলেছেন, ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে চলতি বছর দুই দফায় যুক্তরাজ্য সফরের আমন্ত্রণ জানিয়েছেন তাঁকে। প্রথমটি আসছে গ্রীষ্মে, আর দ্বিতীয়টি আগামী শরতে। তবে ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ট্রাম্পের এ দাবির বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

শীর্ষ সংবাদ:
মেজর সিনহা হত্যা ॥ ৪ পুলিশসহ ৭ জন সাত দিনের রিমান্ডে         বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০ লাখ ইউরো দেবে ইইউ         ১৩৯ দিন পর শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচার কাজ শুরু         ভারতে মহানবীকে নিয়ে কটূক্তি ॥ বিক্ষোভে পুলিশের গুলিতে নিহত ৩         দুদকে কার্যালয়ে আবুল কালাম আজাদ         লেবানন থেকে ফিরলেন ৭১ বাংলাদেশি         রাশিয়ার ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে প্রশ্ন বিজ্ঞানীদের         ভারতে হিন্দু পরিবারের সম্পত্তিতে ছেলে-মেয়ে সমান অধিকার         করোনা ভাইরাসের মধ্যেই মহড়া চালাবে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া         করোনা ভাইরাস ॥ ১০২ দিন পর নিউজিল্যান্ডে ফের সংক্রমণ         পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত লাখ ছাড়াল         বিস্ফোরণের পর স্বাস্থ্য সংকটে লেবানন         দ. সুদানে সেনা-জনতা সংঘর্ষে নিহত ৭০ ॥ জাতিসংঘ         বৃহস্পতিবার সংসদ অধিবেশন ডেকেছেন লেবানন স্পিকার         কৃষ্ণাঙ্গ-ভারতীয় কমলা হ্যারিসকেই বেছে নিলেন বাইডেন         গ্রিসের দুই দ্বীপের কাছে তুরস্কের সামরিক মহড়ায় উত্তেজনা         তুর্কি ড্রোন হামলায় ইরাকি সীমান্তরক্ষী বাহিনীর শীর্ষ ২ কর্মকর্তা নিহত         ট্যাংকবাহী যানসহ সব ধরনের অতি ভারী যান নির্মাণে স্বয়ংসম্পূর্ণ ইরান         ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন        
//--BID Records