সোমবার ২৯ চৈত্র ১৪২৭, ১২ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাশ্মিরে সিআরপিএফ ক্যাম্পে হামলা, নিহত ২ জওয়ান

কাশ্মিরে সিআরপিএফ ক্যাম্পে হামলা, নিহত ২ জওয়ান

অনলাইন ডেস্ক ॥ ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরে আধাসামরিক বাহিনী সিআরপিএফ ক্যাম্পে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় দুই জওয়ান নিহত ও অপর দুজন আহত হয়েছেন। গুরুতর আহত ওই জওয়ানদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ রবিবার ভোরে পুলওয়ামা জেলার লেঠপোরায় সিআরপিএফ প্রশিক্ষণ শিবিরে কমপক্ষে দুই বা তিনজন সশস্ত্র গেরিলা ওই আত্মঘাতী হামলা চালায়।

একটি সূত্রে প্রকাশ, গতকাল শনিবার দিবাগত রাত ২ টা নাগাদ সিআরপিএফ ক্যাম্পে হামলা হলে উভয়পক্ষের মধ্যে ‘বন্দুকযুদ্ধ’ শুরু হয়। পরিস্থিতি মোকাবিলায় ঘটনাস্থলে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর ৫০ রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ানরা পৌঁছেছে।

গণমাধ্যমে প্রকাশ, গেরিলারা প্রথমে গ্রেনেড নিক্ষেপ করে এবং পরে এলোপাথাড়ি গুলিবর্ষণ করে। জইশ-ই মুহাম্মদ গেরিলা গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেছে।

জইশ-ই মুহাম্মদ গেরিলা গোষ্ঠীর কমান্ডার নূর মুহাম্মদ নিহত হওয়ার বদলা নিতেই ওই হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। গত ২৬ ডিসেম্বর পুলওয়ামাতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে তিনি নিহত হন।

কাশ্মিরে সম্প্রতি নিরাপত্তা বাহিনীর অভিযানে বেশ কয়েকজন গেরিলা নিহত হয়েছেন। এসব ঘটনায় আগে থেকেই সেখানে উচ্চ সতর্কতা জারি করা হয়েছিল। কিন্তু তা সত্ত্বেও আত্মঘাতী গেরিলারা আধাসামরিক ক্যাম্পে হামলা চালিয়েছে। ওই ঘটনার পরে দক্ষিণ কাশ্মিরে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেয়া হয়েছে।

সূত্র: পার্স টুডে

শীর্ষ সংবাদ:
কলকাতার কাছে ১০ রানে হারল হায়দরাবাদ         ছাড় পাবে না সিন্ডিকেট ॥ রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে কঠোর অবস্থান         জনকণ্ঠের প্রকাশনা বন্ধের পাঁয়তারা চাকরিচ্যুতদের         বাজেটে স্বাস্থ্য খাতে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে ॥ অর্থমন্ত্রী         আমিরাতের প্রথম নভোচারী         বন্ধ থাকবে সব ধরনের যাত্রীবাহী ফ্লাইট         দশমিক ১০ শতাংশ কমিশন পাবে বাণিজ্যিক ব্যাংক         বৈশাখের অনুষঙ্গ লোক ঐতিহ্যের শখের হাঁড়ি         ৪৮৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ লাখ টাকা করে অর্থ বরাদ্দ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৭৮ জনের, নতুন শনাক্ত ৫৮১৯         জনকণ্ঠের প্রকাশনা বন্ধে গেটে তালা         ভিড় কমাতে বাড়ল ব্যাংক লেনদেনের সময়         ভোজ্য তেলে কর প্রত্যাহার         চলমান লকডাউনের ধারাবাহিকতা ১৩ এপ্রিল পর্যন্ত ॥ কাদের         পোশাক ও বস্ত্র কারখানা খোলা রাখার দাবি চার সংগঠনের         সোমবার থেকে ভার্চুয়ালি চলবে আপিল বিভাগের বিচারকাজ         কৃষিপণ্যের আন্তর্জাতিক মান বজায় রাখতে হবে         খালেদা জিয়ার বাসায় ৯ জন করোনায় আক্রান্ত         বাবা-মায়ের কবরের পাশে শায়িত মিতা হক         মিতা হকের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক