বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আত্রাই নদীতে ৪৬ বছরেও নির্মাণ হয়নি সেতু

আত্রাই নদীতে ৪৬ বছরেও নির্মাণ হয়নি সেতু

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ নওগাঁর মহাদেবপুর উপজেলার শিবগঞ্জ বাজার সংলগ্ন আত্রাই নদীর দু’পাড়ের অন্তত লক্ষাধিক মানুষ বর্ষায় নৌকা এবং খরা মৌসুমে বাশেঁর তৈরি চাটাই বা সাঁকো দিয়ে প্রতিদিন পারাপার হচ্ছে। এলাকাবাসীর প্রাণের দাবী, এখানে একটি ‘সেতু নির্মান’ স্বাধীনতার ৪৬ বছর পার হয়ে গেলেও কোন সরকারই তা পূরণের উদ্যোগ নেয়নি। উপজেলার উত্তরগ্রাম ইউনিয়ন এবং পশ্চিমপার চাঁন্দাশ ইউনিয়নের লক্ষাধিক মানুষের পারাপারের জন্য শিবগঞ্জ বাজার নামক স্থানে আত্রাই নদীর ওপর একটি সেতু নির্মাণের জন্য দেশ স্বাধীনের পর থেকেই এলাকার সংসদ সদস্যসহ সংশ্লিষ্ট মন্ত্রীর কাছে দাবী করে আসছে এলাকাবাসী। কিন্তু উদ্যোগ নেননি কেউই। ফলে ওই দুই ইউনিয়নের স্কুল-কলেজ পড়য়া– শিক্ষার্থীসহ জরুরী কোন রোগীকে হাসপাতালে নিতে এবং সাধারণ মানুষকে বর্ষায় নৌকা এবং খরা মৌসুমে বাশেঁর তৈরি সাঁকো দিয়ে পারাপার করতে গিয়ে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

উত্তরগ্রাম ইউপি চেয়ারম্যান আবিদ সরকার এবং চাঁন্দাশ ইউপি চেয়ারম্যান মাহমুদাননবী রিপন জানান, ওই স্থানে একটি সেতু নির্মানের জন্য এলাকার এমপি ছলিম উদ্দিন তরফদার সেলিমসহ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের নিকট তারা আবেদন করেছেন। তারা আশাবাদী এলাকাবাসীর স্বার্থে ওই স্থানে একটি সেতু নির্মানে সরকার উদ্যোগ নিবেন।

এ ব্যাপারে এমপি ছলিম উদ্দিন তরফদার সেলিম জানান, শিবগঞ্জ বাজার সংলগ্ন আত্রাই নদীর ওই স্থানে একটি সেতু নির্মাণের সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। আগামী বছরের প্রথম দিকে ওই স্থানে সেতু নির্মানের কাজ সরকার শুরু করবে।

শীর্ষ সংবাদ:
‘আংশিকভাবে প্রাথমিক বিদ্যালয় খোলার সুযোগ নেই’         দেশব্যাপী পরিকল্পিত রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান হচ্ছে : অর্থমন্ত্রী         সংসদ ভবন উন্নয়ন সম্পর্কিত উপস্থাপনা দেখলেন প্রধানমন্ত্রী         ভারতের সঙ্গে বন্ধুত্ব সুদৃঢ় হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         প্রবাসীদের ফেরাতে সৌদি কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে : প্রবাসীকল্যাণমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৭ জনের, নতুন শনাক্ত ১৬৬৬         ঢাবি ছাত্রী ধর্ষণ মামলা ॥ আজ শিক্ষকসহ তিনজন সাক্ষ্য দিয়েছেন         আপনাদের প্রতি অনুরোধ আপনারা বিশৃঙ্খলা করবেন না ॥ পররাষ্ট্রমন্ত্রী         করোনার সেকেন্ড ওয়েভ মোকাবিলায় স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         তোপখানায় অনুমোদনহীন অক্সিমিটার ও এন ৯৫ মাস্ক উদ্ধার         প্রবাসী কল্যাণ ভবনের সামনে সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনা মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে         করোনা আছে এবং সেটা শীতকালে বাড়তে পারে ॥ তথ্যমন্ত্রী         রবির আইপিও অনুমোদন         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         কক্সবাজারে ব্যাংক থেকে টাকা সরানোর হিড়িক         জাতিসংঘের অধিবেশন : সংহতির ওপর জোর দিলেন মহাসচিব