শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেলবোর্ন থেকেই আবার শুরু করবেন সেরেনা!

স্পোর্টস রিপোর্টার ॥ গত পহেলা সেপ্টেম্বরে প্রথম কন্যা সন্তানের মা হন সেরেনা উইলিয়ামস। তিনমাস পেরিয়ে গেছে মেয়ে এ্যালেক্সিস অলিম্পিয়ার। এই সময়ের মধ্যেই মেয়ের দাঁত উঠতে শুরু করেছে। বাচ্চার দাঁত ওঠা মানেই যে মহা ঝামেলা সেটা আর নতুন করে বলার কিছু নেই। মেয়ের দাঁত নিয়ে সে রকম ঝামেলার মধ্যেই পড়েছেন এখন সেরেনা উইলিয়ামস। অতিষ্ঠ হয়ে সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যমে টুইট করে বসেছেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান এই তারকা।

সেরেনা উইলিয়ামস সেখানে লিখেছেন, ‘টিথিংÑআকা দ্য ডেভিল! খুব শক্ত দাঁত। এ্যালেক্সিস অলিম্পিয়া খুব অস্বস্তিতে। খুব কাঁদছে (আগে একদম কাঁদত না)। ও না ঘুমানো পর্যন্ত আমি ওকে জড়িয়ে ধরে বসে আছি।’ সেরেনা উইলিয়ামস এ সময় আরও বলেন, ‘চুষিকাঠি দিয়েছি। ঠা-া তোয়াল দিয়েছি। আমার আঙ্গুলও কামড়াতে দিয়েছি। হোমিওপ্যাথিক ওষুধও দিলাম। কিন্তু...।’

এরপরই পরামর্শের ঝড়! কেউ লিখেছেন, নরম খেলনা দিয়ে চেষ্টা করুন। কেউ বলেছেন, বরফে জমাট ফলের কথা। কেউ বা আবার বলেছেন আইস কিউব। বিস্কুটের কথাও বলেছেন কেউ কেউ। সবচেয়ে ভাল পরামর্শ অবশ্য বুকের দুধ খাওয়ানোর। তবে যাই হোক না কেন? মেয়ের এই সমস্যা যে মা সেরেনার ঘুম কেড়ে নিয়েছে তা নিশ্চিত। টেনিস কোর্টে প্রতিপক্ষদের সামনে কোনদিন ভয় পাননি সেরেনা। অসহায় বোধ করতে দেখেননি তার সমর্থকরা। তবে এবার মেয়ের দাঁত ওঠার কারণে তা সামলাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে গত দেড় দশকেরও বেশি সময় ধরে টেনিস কোর্টে রাজত্ব করা সেরেনা উইলিয়ামসকে।

মা হওয়ার কারণেই প্রায় এক বছর ধরে টেনিস কোর্ট থেকে বাইরে ছিটকে পড়েছেন সেরেনা উইলিয়ামস। চলতি মৌসুমের প্রথম গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন জয়ের সময়ই অন্তঃসত্ত্বা ছিলেন সেরেনা উইলিয়ামস। এরপর সেরে নিয়েছেন বিয়ের আনুষ্ঠানিকতাও। তবে এখন জল্পনা কল্পনা তার কোর্টে ফেরা নিয়ে। অনেকেই মনে করছেন যেখান থেকে সমাপ্তি টেনেছিলেন সেই অস্ট্রেলিয়ার মেলবোর্ন থেকেই আবারও কোর্টে ফিরবেন আমেরিকান টেনিসের এই কৃঞ্চকলি। অন্তত আয়োজক কর্তৃপক্ষ সম্প্রতি ঠিক তেমনটাই জানিয়েছেন যে, সেরেনা উইলিয়ামস প্রস্তুত।

তবে শুধু সেরেনা উইলিয়ামস নন, মহিলাদের টেনিসে সাম্প্রতিককালের আরও এক আলোচিত তারকা বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কারও মেলবোর্নে পা রাখাটা নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়