রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেয়ার্ন মিউনিখের নাটকীয় জয়

স্পোর্টস রিপোর্টার ॥ প্রতিপক্ষের সঙ্গে ব্যবধান শুধু বাড়ছেই, ক্রমেই আরও ওপরের দিকে যাচ্ছে বেয়ার্ন মিউনিখ। অবস্থান ভাল থাকলে এবং সময় ভাল হলে কপালটাও ভাল হয়। সেটাই যেন বার্লিনে শনিবার রাতে প্রমাণিত হলো। না হলে স্টুটগার্টের বিরুদ্ধে পূর্ণ ৩ পয়েন্ট অর্জন করা সম্ভব হতো না বাভারিয়ানদের। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটি গোলশূন্যভাবেই এগিয়ে যাচ্ছিল। বদলি খেলোয়াড় হিসেবে নেমে টমাস মুলার ৭৯ মিনিটে গোল করে বেয়ার্নকে জয়ের পথ দেখান। কিন্তু ৯৫ মিনিটে পেনাল্টি পেয়ে ড্রয়ের আশা জাগিয়েছিল স্টুটগার্ট। চ্যাডরাচ আকোলোর পেনাল্টি শট ঠেকিয়ে বেয়ার্ন গোলরক্ষক ভেন উলরাইখ দলের বিজয় এনে দেন। ১-০ গোলের এ জয়ে দ্বিতীয় স্থানে থাকা শ্যালকে জিরো ফোরের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে বেশ স্বস্তিতেই শীর্ষে আছে বেয়ার্ন। টানা ষষ্ঠ বুন্দেসলিগা শিরোপা জয়ের পথে বেশ ভালভাবেই এগিয়ে যাচ্ছে তারা।

চলতি জার্মান বুন্দেসলিগার অর্ধেক শেষ হয়ে গেছে। প্রায় সবগুলো দলই ১৭ ম্যাচ করে খেলে ফেলেছে। আর এই অর্ধেকটা পথ পেরোতেই বেয়ার্নের আশেপাশে ভিড়তে পারেনি কোন দল। ১১ পয়েন্টের বিশাল ব্যবধান পেরিয়ে বাকি ১৭ ম্যাচে বাভারিয়ানদের শিরোপা স্বপ্ন ভেঙ্গে ফেলা এখন অতি কল্পনারই নামান্তর। পয়েন্টের এ বিস্তর ফারাকে মনে হতে পারে একেবারেই অপ্রতিরোধ্য বেয়ার্ন। কিন্তু ২ ম্যাচ তাদেরও হারতে হয়েছে, ২ ম্যাচে ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে। সর্বশেষ তিন সপ্তাহ আগেই শহুরে প্রতিপক্ষ মনচেনগ্লাডবাখের কাছে বরুশিয়া পার্কে ২-১ গোলে হার দেখেছিল তারা। আর লীগের তৃতীয় ম্যাচেই হফেনহেইমের কাছে ২-০ গোলে পরাজিত হয়েছিল। এ দুটি অঘটন ছাড়া বাভারিয়ানরা টানা জয়ের মধ্যেই ছিল। শনিবার স্টুটগার্টের বিরুদ্ধে যেন তেমন একটি খারাপ সময়ের মধ্যেই পতিত হয়েছিল বেয়ার্ন। ৭৯ মিনিট পর্যন্ত কোন গোলের দেখাই পায়নি তারা।

শীর্ষ সংবাদ:
‘পল্লী উন্নয়ন’ পদক পেলেন শেখ হাসিনা         ক্ষমতায় থাকতে দেওয়া না দেওয়ার বিএনপি কে?         ‘বিশ্ব শান্তি প্রতিষ্ঠার চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ’         নির্বাচনে প্রতিযোগিতা থাকবে কিন্তু প্রতিহিংসা থাকবে না ॥ ইসি আহসান হাবিব         সত্যিকারের জ্ঞান অর্জন করে সোনার মানুষ হতে হবে ॥ শিক্ষামন্ত্রী         আরও ৬ বীরাঙ্গনা পেলেন বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি         দেশের ৪৫ শতাংশ মানুষের ক্রয় ক্ষমতা ভালো : বাণিজ্যমন্ত্রী         মীরসরাইয়ে ওসির আল্টিমেটামের পর র‌্যাবের খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার         দক্ষ মানবসম্পদ সরবরাহ ও গবেষণা বৃদ্ধিতে কাজ করছে রাবি ॥ ভিসি         বরিশালে সড়ক দুর্ঘটনায় ১০ বাসযাত্রী নিহত         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস         হলের পুকুরে ডুবে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু         শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রে আগুন         কুয়াকাটায় আর্টিজানাল ফিশারস্ কংগ্রেস ২০২২ অনুষ্ঠিত         প্লাস্টিক পরিষ্কার করলো সোনাইছড়ি ট্রেইলে জবি ট্যুরিজম সোসাইটি         চার ভারতীয়সহ ২২ যাত্রী নিয়ে নেপালের প্লেন নিখোঁজ         ৬ অঞ্চলে কালবৈশাখীর শঙ্কা         কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল ১-০ গোলে হারিয়েছে লিভারপুলকে         শিক্ষাঙ্গনে অরাজকতা সৃষ্টিকারীদের অভিপ্রায় বাস্তবায়িত হবে না ॥ শিক্ষামন্ত্রী