শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফ্ল্যাটের বায়নার টাকা ফেরত না পাওয়ায় হার্ট এ্যাটাকে মৃত্যু মুক্তিযোদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ ফ্ল্যাট কেনার জন্য বায়না দেয়া ত্রিশ লাখ টাকা ফেরত না পাওয়ার শোকে হার্ট এ্যাটাকে মৃত্যু হয়েছে এক মুক্তিযোদ্ধার। তার মৃত্যুতে দিশেহারা পরিবার। শত চেষ্টা করেও বায়নার টাকা ফেরত পায়নি পরিবারটি। প্রতারক ফ্ল্যাট মালিক দিব্যি ঢাকায় ঘুরে বেড়াচ্ছে স্থানীয় প্রশাসনের ছত্রছায়ায়।

মরহুম শাহজাহান হাওলাদারের স্ত্রী সালমা হাওলাদার বলেন, তার স্বামীর বাড়ি বরিশালের আগৈলঝাড়া থানাধীন উত্তর শিহিপাশা গ্রামে। মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় প্রদত্ত তার স্বামীর সাময়িক সনদপত্র স্মারক নং ম-৫৮০৮৫, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল সনদ নং- ২৩৪৬৯, স্বাধীনতা সংগ্রামের সনদপত্র ৯ নম্বর সেক্টর মোঃ আতাউল গণি ওসমানী, অধিনায়ক বাংলাদেশ সশস্ত্র বাহিনী; বাংলাদেশ গেজেট নম্বর -৯৯৭, মুক্তিযোদ্ধা লাল বই মুক্তিবার্তার নম্বর- ০৬০১০৯০২১১।

মুক্তিযোদ্ধা কোটায় তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির চাকরির শেষে ২০১৫ সালের জানুয়ারিতে তার স্বামী অবসরে যান। পেনশনের পুরো টাকা তুলে ব্যাংকে এফডিআর করে লভাংশের প্রাপ্ত অর্থ এবং মুক্তিযোদ্ধা ভাতা দিয়ে কোন রকম সংসার চালাতেন। ঢাকায় স্থায়ীভাবে বসবাসের জন্য রমনা থানাধীনর পশ্চিম মালিবাগের বাড়ি নং- ৫০, আপন নিবাসের মালিক আলাউদ্দিন আহমদ, পিতা- মৃত ছিফাতুল্লাহ, মাতা- ফরিনা বিবি, যিনি সিলেটের গোলাপগঞ্জ থানার ডাকঘর- বাঘাপরগনা, গোলাপ নগর গ্রামের বাসিন্দার সঙ্গে ফ্ল্যাট কেনার জন্য চুক্তিবদ্ধ হন।

সে মোতাবেক তার সঙ্গে একটি ফ্ল্যাটের মূল্য ৭০ লাখ টাকা ধার্য করে ৩০ লাখ টাকা বায়না করেন। অবশিষ্ট টাকা ৬ মাসের মধ্যে পরিশোধ করে রেজিস্ট্রি করে দেয়ার কথা হয়। ২ মাস পরেই বাড়ির মালিক জানায়, ফ্ল্যাটটি বিক্রি করবেন না। ৩০ লাখ টাকা ফেরত দেবেন। এখন পর্যন্ত বাড়ির মালিক ৩০ লাখ টাকা ১০ লাখ করে ৩টি চেক প্রদান করেন। কিন্তু চেকগুলো দিয়ে কোন টাকা তোলা যায়নি। এ্যাকাউন্টে কোন টাকা নেই। এরপর যতদিন টাকা ফেরত না দেবে, ততদিন ফ্ল্যাটে থাকার সিদ্ধান্ত হয়। সে মোতাবেক তারা ফ্ল্যাটে ওঠেন। বাড়ির মালিক সন্ত্রাসী দিয়ে তাদের নানাভাবে বাড়ি থেকে বের করে দেয়ার চেষ্টা করতে থাকে। অব্যাহত হুমকির মুখে এবং টাকা ফেরত না পাওয়ার শোকে দুশ্চিন্তায় স্বামীর পর পর দুইবার বড় ধরনের হার্ট এ্যাটাক হয়। এক রাতে সন্ত্রাসীরা বাড়িতে হামলা চালিয়ে মারধর শেষে তাদের বের করে দেয়। এমন পরিস্থিতিতে তৃতীয় বার হার্ট এ্যাটাক হয়। চিকিৎসা শেষে তার মৃত্যু হয়। রমনা থানার তৎকালীন ওসি বাড়ির মালিককে ডেকে তিন মাসের মধ্যে টাকা ফেরত দিতে বলেন। আজও টাকা ফেরত দেয়নি। বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখতে চলতি বছরের ১৩ জুলাই মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ডিএমপি কমিশনারকে বলেন। কমিশনারের নির্দেশনা মোতাবেক রমনা বিভাগের এডিসি গত ২৪ জুলাই বাড়ি মালিককে ডেকে ৩ মাসের মধ্যে টাকা ফেরত দেয়ার নির্দেশনা দেন। আজও টাকা পরিশোধ করেননি বাড়ির মালিক। এমন পরিস্থিতিতে তিন সন্তান নিয়ে তিনি একেবারে দিশেহারা। সরকারের মাসিক দেয়া ১০ হাজার টাকা মুক্তিযোদ্ধা ভাতাই তাদের একমাত্র সম্বল। এছাড়া আর কোন পথ নেই। বাড়ির মালিক আলাউদ্দিন আহমদ লন্ডন প্রবাসী। গোপনে ফ্ল্যাটটি বিক্রি করে যেকোন সময় লন্ডন চলে যেতে পারেন। এ বিষয়ে তিনি সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন।

শীর্ষ সংবাদ:
হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         টঙ্গীতে বস্তি আগুনে পুড়ে ছাই ॥ ভারপ্রাপ্ত মেয়রের খাদ্য সহায়তা         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম         প্রথমবার গ্রিন বন্ড নিয়ে এলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক         ভোলায় গুলি করে যুবলীগ নেতা হত্যায় গ্রেফতার ১, ১৬ জনকে আসামী করে মামলা         চট্টগ্রামে ৪.২ স্কেলে ভূমিকম্প         উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         বামরুনগ্রাদ হাসপাতালে আবারও আইসিইউতে রওশন এরশাদ         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক