মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

থারাঙ্গাকে ছাড়াই পাকিস্তান যাচ্ছে শ্রীলঙ্কা

স্পোর্টস রিপোর্টার ॥ বর্তমান জাতীয় দলের গুরুত্বপূর্ণ সব খেলোয়াড়সহ ৪০ শ্রীলঙ্কান ক্রিকেটার পাকিস্তান সফরে যাবেন না বলে নিজ দেশের বোর্ডের (এসএলসি) বরাবর লিখিত চিঠি দিয়েছিল। তবু প্রতিশ্রুতি রক্ষা করতে বদ্ধপরিকর লঙ্কান বোর্ড (এসএলসি), বলেছিল যেভাবে হোক তাদের বুঝিয়ে রাজি করানো হবে। নতুন খবর স্বয়ং রঙিন ফরমেটের অধিনায়ক উপুল থারাঙ্গা এই সফর থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। তাকে ছাড়াই শ্রীলঙ্কা একমাত্র টি২০ খেলতে পাকিস্তানে যাবে বলে জানিয়েছে এসএলসি। ফলে আমিরাতে চলমান টি২০ সিরিজের নেতৃত্ব হারাচ্ছেন থারাঙ্গা। কারণ এই সিরিজের শেষ ম্যাচটাই হবে লাহোরে। পরিবর্তে উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুশল পেরেরাকে দায়িত্ব দেয়া হতে পারে। তবে বর্তমান জাতীয় দলের ঠিক কতজন পাকিস্তানে যাচ্ছেন এ রিপোর্ট লেখার সময়ও দল ঘোষণা না হওয়ায় সেটি নিশ্চিত হওয়া যায়নি।

জানা গেছে বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে খেলা লঙ্কান ওয়ানডে স্কোয়াড থেকে মাত্র তিনজন পাকিন্তান সফরে রাজি হয়েছেন। থারাঙ্গা না থাকাতে কুশল পেরেরাকেই অধিনায়কত্বের ভার দেয়া হতে পারে। তবে এর আগে তাকে সুস্থ হয়েই ফিরতে হবে। পুরোপুরি ফিট হতে পারলে তবেই সফর করতে পারবেন তিনি। এদের মাঝে পেসার সুরাঙ্গ লাকমল ও মিডল অর্ডার ব্যাটসম্যান চামারা কাপুগেদেরা ২০০৯ সালের সন্ত্রাসী হামলার শিকার হয়েছিলেন। লাকমল সফর থেকে নিজেকে প্রত্যাহার করে নিলেও সেখানে খেলার সম্ভাবনা আছে কাপুগেদেরার। শক্তিশালী স্কোয়াড পাকিস্তানে পাঠানো যাবে কিনা তা নিয়ে রয়েছে সংশয়। ঐতিহাসিক এই টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে ২৯ অক্টোবর। উল্লেখ্য, এই লাহোরেই ২০০৯ সালে শ্রীলঙ্কান টিম বাসে সন্ত্রাসী হামলায় নিরাপত্তারক্ষীসহ একাধিক প্রাণহানী হয়েছিল। ভাগ্যক্রমে বেছে যান মাহেলা জয়বর্ধনে-কুমার সাঙ্গাকারারা। সেই থেকে পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট প্রায় বন্ধ হয়ে আছে। লঙ্কান বোর্ড (এসএলসি) জানিয়েছে টি-২০ ম্যাচের জন্য পাকিস্তানের লাহোরে নিশ্চিত দল পাঠাচ্ছে তারা। চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর আগে কলম্বোতে একটি মিটিংয়ে বসে এসএলসি। এরপর এসএলসি এক বিবৃতিতে জানায়, ‘শ্রীলঙ্কা সরকার গত কয়েক মাস পাকিস্তান সরকার ও সে দেশের ক্রিকেট বোর্ড এবং স্বাধীন নিরাপত্তা বিশ্লেষকদের সমন্বয়ে গঠিত কমিটির মাধ্যমে সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে লাহোরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

শীর্ষ সংবাদ:
জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         হজ্ : শনিবার ব্যাংক খোলা থাকবে         দেশের বাজারে বাড়লো স্বর্ণের দাম         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ন্যায়বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করা সরকারের অন্যতম লক্ষ্য: আইনমন্ত্রী         এমপিও ভুক্তির দাবিতে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স শিক্ষকদের অবস্থান কর্মসূচি স্থগিত         মিরপুর-২ এলাকা থেকে বিপুল পরিমাণ অনুমোদনবিহীন মোবাইল হ্যান্ডসেট জব্দ, আটক ৬         সোনারগাঁয়ে মেম্বার প্রার্থী জুতা পায়ে দিয়ে শহীদ মিনারে উঠে ফোটোসেশন         কোরবানিতে দেশের পশু দিয়েই চাহিদা পুরণ : প্রাণিসম্পদ মন্ত্রী         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন