সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিজের তৈরি অটোবাইক পঙ্গু ইলিয়াছের জীবনযুদ্ধের সঙ্গী

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ১৫ অক্টোবর ॥ নতুন যাত্রা শুরু করলেন ইলিয়াছ। জীবনযুদ্ধে জয়ী হওয়ার লক্ষ্যেই রবিবার এ যাত্রা শুরু করেছেন পঙ্গু যুবক ইলিয়াছ। ইলিয়াছের এ যাত্রার বাহন হলো তার নিজের প্রযুক্তিতে মোটরসাইকেলের ইঞ্জিন দিয়ে তৈরি অটোবাইক রিক্সা। জানা গেছে, মির্জাপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের চাকলেশ্বর গ্রামের আলাল উদ্দিনের ছেলে ইলিয়াছ প্রথমে একটি গার্মেন্টসে চাকরি নেন। সে চাকরিতে ভাল না লাগায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলাচলকারী গাড়িতে ফেরি করা শুরু করেন। গাড়িতে ফেরি করে পণ্য বিক্রির সময় চার বছর আগে গাড়িচাপায় তিনি গুরুতর আহত হন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডাক্তার তার বাম পা কেটে ফেলেন। এরপর ইলিয়াছ সুস্থ হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর বাইবাসে একটি ঘুনি দোকান দিয়ে ব্যবসা শুরু করেন। এতে তার সংসার ভালই চলছিল। কিন্তু মহাসড়কে চার লেনের কাজ শুরু হওয়ায় ইলিয়াসের দোকানটি ভাঙ্গা পড়ে। এতে তিনি স্ত্রী-সন্তান নিয়ে বেকায়দায় পড়েন। দোকানটি সরিয়ে অন্যত্র নিলেও বেচাবিক্রি কমে যাওয়ায় তার সংসার তেমন ভাল চলছিল না।

পরে তিনি তার ভায়রার কাছ থেকে একটি পুরাতন মোটরসাইকেল আনেন এবং ওয়ার্কশপ থেকে তার প্রযুক্তি ব্যবহার করে একটি রিক্সা বানান, যার নাম দিয়েছেন অটোবাইক রিক্সা। রবিবার সকালে ইলিয়াছ তার অটোবাইক রিক্সা নিয়ে নতুন যাত্রা শুরু করেন। দুপুরে মির্জাপুর কলেজ রোডে ইলিয়াছকে তার অটোবাইক রিক্সা দিয়ে যাত্রী আনা-নেয়া করতে দেখা গেছে।

ইলিয়াস এক প্রতিক্রিয়ায় বলেন, আমার এক পা না থাকলেও আমি সক্ষম। কর্ম করেই সংসার চালাতে চান বলে তিনি জানান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩০৮৯০১৩
আক্রান্ত
৩৬০৫৫৫
সুস্থ
২৪৪৪২৫৪১
সুস্থ
২৭২০৭৩
শীর্ষ সংবাদ:
ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়