বৃহস্পতিবার ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাঙ্গাবালিতে পানির মধ্যে খেয়াঘাট ॥ অর্থের অপচয়

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের চরআ-া পারাপারের খেয়াঘাটে পাঁচ লাখ টাকা ব্যয়ে নির্মিত পাকা ঘাট কোন কাজে লাগছে না। এটা পানির মধ্যে যেভাবে নির্মাণ করা হয়েছে সেভাবেই পড়ে আছে। সংযোগ সড়ক না থাকায় লোকজনকে হাঁটু কিংবা কোমরপানিতে নেমেই খেয়া পারাপার হতে হচ্ছে। স্থানীয় লোকজনদের অভিযোগ, পাকা ঘাট নির্মাণের নামে ¯্রফে অর্থের অপচয় করা হয়েছে। যা দেখারও কেউ নেই। এলজিইডির রাঙ্গাবালী উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১৫-১৬ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচীর (এডিপি) আওতায় পাঁচ লাখ টাকা ব্যয়ে উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের চরআ-া পারাপারের চরমোন্তাজ অংশে খেয়াঘাটে এ পাকাঘাট নির্মাণ করা হয়। চরমোন্তাজ ইউনিয়নের সঙ্গে চরআ-ার মানুষের যোগাযোগ কেবল খেয়ানৌকা নির্ভর। এর মাঝ দিয়ে বয়ে গেছে বুড়াগৌরাঙ্গ নদীর একটি শাখা খাল। এ কারণে দু’পারের যোগাযোগ মাধ্যম খেয়া। তবে চরআ-া অংশে অনেক আগেই পাকাঘাট ছিল, কিন্তু চরমোন্তাজ অংশে তা ছিল না। এ কারণে এডিপির আওতায় এ পাকা খেয়াঘাট নির্মাণ করা হয়। তবে সংযোগ সড়ক না থাকায় তা কোন কাজে লাগছে না। চরআন্ডা ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার মনির পেয়াদা জানান, পাকা ঘাটটি কোন উপকারে আসছে না। কারণ ওটা পানির মধ্যে। সংযোগ সড়ক না থাকায় পানির মধ্যে নেমে খেয়া পারাপার হতে হয়। এজন্য লোকজনদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে নারী ও শিশুদের অবর্ণনীয় দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

চরমোন্তাজ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হানিফ মিয়া বলেন, সড়ক না থাকা সত্ত্বেও পানির মধ্যে পাকা খেয়াঘাট তৈরি করা হয়েছে। এতে কেবল অর্থের অপচয় হয়েছে। এ ব্যাপারে এলজিইডির উপজেলা প্রকৌশলী সেকেন্দার আলী বলেন, আগামী এডিপির বরাদ্দ থেকে সংযোগ সড়ক নির্মাণের উদ্যোগ নেয়া হবে।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         বিশ্বে প্রথম মানবদেহে শূকরের কিডনি প্রতিস্থাপন         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত