বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পুলিশের সহযোগিতায় ইংলাক দেশ ছেড়েছেন ॥ সামরিক জান্তা

থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা পুলিশের সহযোগিতায় দেশ ছেড়েছেন। এমন অভিযোগ করেছেন দেশটির উপ-জান্তা নেতা প্রাউত ওয়াংসুক। এএফপি।

সামরিক বাহিনী ২০১৪ সালে তৎকালীন ইংলাক সরকারকে ক্ষমতাচ্যুত করে। গত ২৫ আগস্ট থেকে তিনি পলাতক আছেন। ওইদিন তার বিরুদ্ধে করা একটি মামলায় দেশটির আদালতে রায় ঘোষণার দিন তার হাজির হওয়ার কথা ছিল। থাই জান্তা বলছে, ইংলাক যে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করছিল তা তারা জানত না। অপরদিকে বিশ্লেষকগণ বলছেন, সামরিক জান্তার সঙ্গে গোপন সমঝোতা করেই সাবেক এ প্রধানমন্ত্রী দেশ ত্যাগ করেন। কিন্তু জান্তা সরকার এ অভিযোগ অস্বীকার করে এবং অভিযোগের আঙ্গুল তুলেছে এখন পুলিশের দিকে। ইতোমধ্যে এ বিষয়ে তিন পুলিশ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। ইংলাক যে গাড়িতে করে কম্বোডিয়ার সীমান্ত পর্যন্ত গিয়েছেন তা আটকের পর সেটার সূত্র ধরে পুলিশ কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। ধারণা করা হচ্ছে, সাবেক প্রধানমন্ত্রী কম্বোডিয়া হয়ে তৃতীয় কোন দেশে পালিয়ে গেছেন। থাই সামরিক জান্তা সরকারের দুই নম্বর কর্মকর্তা প্রাউত ওয়াংসুক বলেন, পুলিশ কর্মকর্তাগণ জানিয়েছেন ইংলাককে দেশ ত্যাগে সাহায্য করতে তাদের নির্দেশ দেয়া হয়েছিল। তবে পরিকল্পনার মূল হোতা কে সে সম্পর্কে কিছু বলতে অস্বীকার করেন প্রাউত।

শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা