মঙ্গলবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদক সেবন ॥ হাসপাতালের মালিকসহ ১২ জনকে সাজা

স্টাফ রিপোর্টার ॥ চিকিৎসার পরিবর্তে হাসপাতালে বসে মাদক সেবনের সময় ঢাকার মোহাম্মদপুরে নিউ ওয়েলফেয়ার হাসপাতাল থেকে মালিকসহ ১২ জনকে গ্রেফতার করে সাজা দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

রবিবার রাত দশটা থেকে তিনটা পর্যন্ত র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি জানান, সাজাপ্রাপ্তদের মধ্যে ভুয়া চিকিৎসক, নার্স ও দালালও রয়েছে।

পঙ্গু হাসপাতালে ভর্তি হলে রোগীদের হাত, পা বা অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ কেটে ফেলবে, এমন ভয় দেখাত দালালরা। রোগীদের বলা হতো, নিউ ওয়েলফেয়ার হাসপাতালে এসবের কিছুই করা হয় না। রোগী দিব্যি ভাল হয়ে যায়। এভাবেই রোগীদের ভয় আর প্রলোভন দেখিয়ে হাসপাতালটিতে ভর্তি করা হতো। ভর্তির পর অপারেশনের নামে রোগীদের কাছ থেকে হাতিয়ে নিত লাখ লাখ টাকা। অনেকেই বাড়িঘর বিক্রি করেও হাসপাতালের দেনা পরিশোধ করেছেন।

হাসপাতালটিতে প্রকৃতপক্ষে কোন বিশেষজ্ঞ চিকিৎসক নেই। হাসপাতালের লোকজন নিজেরাই বিশেষজ্ঞ চিকিৎসক সেজে চিকিৎসা দিত। রোগীদের অপারেশনের জন্য ওষুধের তালিকা দেয়া হতো। সেই ওষুধ আনার পর তা ব্যবহার করত না। পরবর্তীতে সেইসব ওষুধ ফার্মেসিতে বিক্রি করে টাকা নিয়ে নিতো হাসপাতালের লোকজন। ফার্মেসির সঙ্গে হাসপাতালের এমন যোগসূত্র বহুদিনের।

অভিযানের সময় হাসপাতালের একটি রুমে বসে মাদক সেবন করছিল হাসপাতালের মালিক ও অন্যান্য স্টাফরা। সবমিলিয়ে ১২ জন গ্রেফতার হয়। এরমধ্যে বাবুল হোসেনের বিরুদ্ধে ঢাকার মোহাম্মদপুর, রিয়াজ আহমেদের বিরুদ্ধে ঢাকা জেলার সাভার ও প্রশান্ত হালদারের বিরুদ্ধে মাদারীপুর জেলার ডাসার থানায় একাধিক মামলা রয়েছে।

শীর্ষ সংবাদ:
রামপুরায় বাসচাপায় শিক্ষার্থী নিহত, বাসে আগুন         দুশ্চিন্তায় বিশ্ববাসী ॥ চোখ রাঙাচ্ছে ওমিক্রন         খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপি দায়ী ॥ কাদের         ওমিক্রনের কারণে বন্ধ হবে না এইচএসসি পরীক্ষা ॥ শিক্ষামন্ত্রী         আমদানি ব্যয় কমাতে ডলারের মূল্য নিয়ন্ত্রণে চট্টগ্রাম চেম্বারের আহ্বান         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাল থেকে         অন্তুর বাসায় মাংস রেঁধে খেয়ে কিলিং মিশনে অংশ নেয় ৭ জন         ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই একুশে বইমেলা         গুলশানে আবাসিক ভবনে আগুন         করোনার নতুন ধরন ওমিক্রন: ‘উচ্চ ঝুঁকি’র দেশের ভারতীয় তালিকায় বাংলাদেশ         এবার ময়লার গাড়িতে ক্যামেরা বসাবে উত্তর সিটি ডিএনসিসি         ১২৭৫ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি         বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ