সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদক সেবন ॥ হাসপাতালের মালিকসহ ১২ জনকে সাজা

স্টাফ রিপোর্টার ॥ চিকিৎসার পরিবর্তে হাসপাতালে বসে মাদক সেবনের সময় ঢাকার মোহাম্মদপুরে নিউ ওয়েলফেয়ার হাসপাতাল থেকে মালিকসহ ১২ জনকে গ্রেফতার করে সাজা দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

রবিবার রাত দশটা থেকে তিনটা পর্যন্ত র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি জানান, সাজাপ্রাপ্তদের মধ্যে ভুয়া চিকিৎসক, নার্স ও দালালও রয়েছে।

পঙ্গু হাসপাতালে ভর্তি হলে রোগীদের হাত, পা বা অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ কেটে ফেলবে, এমন ভয় দেখাত দালালরা। রোগীদের বলা হতো, নিউ ওয়েলফেয়ার হাসপাতালে এসবের কিছুই করা হয় না। রোগী দিব্যি ভাল হয়ে যায়। এভাবেই রোগীদের ভয় আর প্রলোভন দেখিয়ে হাসপাতালটিতে ভর্তি করা হতো। ভর্তির পর অপারেশনের নামে রোগীদের কাছ থেকে হাতিয়ে নিত লাখ লাখ টাকা। অনেকেই বাড়িঘর বিক্রি করেও হাসপাতালের দেনা পরিশোধ করেছেন।

হাসপাতালটিতে প্রকৃতপক্ষে কোন বিশেষজ্ঞ চিকিৎসক নেই। হাসপাতালের লোকজন নিজেরাই বিশেষজ্ঞ চিকিৎসক সেজে চিকিৎসা দিত। রোগীদের অপারেশনের জন্য ওষুধের তালিকা দেয়া হতো। সেই ওষুধ আনার পর তা ব্যবহার করত না। পরবর্তীতে সেইসব ওষুধ ফার্মেসিতে বিক্রি করে টাকা নিয়ে নিতো হাসপাতালের লোকজন। ফার্মেসির সঙ্গে হাসপাতালের এমন যোগসূত্র বহুদিনের।

অভিযানের সময় হাসপাতালের একটি রুমে বসে মাদক সেবন করছিল হাসপাতালের মালিক ও অন্যান্য স্টাফরা। সবমিলিয়ে ১২ জন গ্রেফতার হয়। এরমধ্যে বাবুল হোসেনের বিরুদ্ধে ঢাকার মোহাম্মদপুর, রিয়াজ আহমেদের বিরুদ্ধে ঢাকা জেলার সাভার ও প্রশান্ত হালদারের বিরুদ্ধে মাদারীপুর জেলার ডাসার থানায় একাধিক মামলা রয়েছে।

শীর্ষ সংবাদ:
রাজশাহীতে ৬০ শতাংশ ছাড়িয়েছে করোনা সংক্রমণ, তিনজনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ ভারতে টানা পাঁচ দিন ধরে দৈনিক শনাক্ত ৩ লাখের বেশি         চরবিজয়ে চলছে ইলিশসহ সামুদ্রিক বিভিন্ন প্রজাতির মাছের রেণু পোনা নিধনের তান্ডব         নববধূর লাশ উদ্ধার ॥ স্বামী গ্রেফতার         সুগন্ধা ট্রাজেডি ॥ একমাসেও অভিযান লঞ্চের ৩২ যাত্রীর খোঁজ মেলেনি         গৈৗরিপুর-কচুয়া-হাজীগঞ্জ সড়কের বেহাল দশা ॥সীমাহীন দুর্ভোগ         চাটমোহরে ছিনতাইকারীর কবলে পড়ে বৃদ্ধার মৃত্যু         ফের জেঁকে বসবে শীত         ৮৫ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         বায়ুদূষণে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি         তাইওয়ানের আকাশসীমায় চীনের ৩৯ যুদ্ধবিমান         আবারও ড. ইউনূসের ব্যাংক হিসাব তলব         ঊনসত্তরের গণঅভ্যুত্থান আজও অনুপ্রাণিত করে         চাঁপাইনবাবগঞ্জে ট্রেন-ভটভটি সংঘর্ষ ॥ নিহত ৩         রামপুরায় পাওয়ার হাউসে আগুন