বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জনকণ্ঠ সাংবাদিক পরিচয়ে প্রতারণা, প্রতারক আটক

জনকণ্ঠ সাংবাদিক পরিচয়ে প্রতারণা, প্রতারক আটক
  • তোফায়েল আহমেদ

জনকণ্ঠ রিপোর্ট ॥ দেশের শীর্ষ স্থানীয় বহুল প্রচারিত পত্রিকা দৈনিক জনকণ্ঠের সাংবাদিক পরিচয়ে প্রতারণার সঙ্গে জড়িত এক প্রতারক ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের হাতে আটক হয়েছে। ওই প্রতারক আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের কাছে ফোন করে টাকা-পয়সাসহ নানা অনৈতিক সুবিধা নিচ্ছিল। প্রাথমিক তদন্তে প্রতারণার সত্যতা মিলেছে।

বৃহস্পতিবার গভীর রাতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের পশ্চিম বিভাগের একটি দল নেত্রকোনা থেকে ওই প্রতারককে আটক করতে সক্ষম হয়। তাকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে ডিবির একজন দায়িত্বশীল উর্ধতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জনকণ্ঠকে জানান, আটক প্রতারকের নাম তোফায়েল আহমেদ (২৭)। পিতার নাম জসীম উদ্দিন। বাড়ি নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার কান্দিউড়া গ্রামে।

জানা গেছে, সম্প্রতি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী বেশকিছু ব্যক্তি দৈনিক জনকণ্ঠ অফিসে ফোন করেন। তারা মশিউর রহমান খানের মোবাইল নম্বর জানতে চান। মোবাইল নম্বরের সঙ্গে প্রকৃত মশিউর রহমানের মোবাইল নম্বরের কোন মিল নেই। এরপরই তারা প্রতারকের কবলে পড়েছেন বলে নিশ্চিত হন। তারা বিষয়টি দ্রুত দৈনিক জনকণ্ঠে ফোন করে জানান। এ ব্যাপারে রমনা থানায় একটি লিখিত অভিযোগ করা হয়। অভিযোগটি আমলে নিয়ে তদন্ত শুরু করে পুলিশ ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তদন্তের এক পর্যায়ে প্রতারককে চিহ্নিত করতে সক্ষম হন গোয়েন্দারা। এরপর সাঁড়াশি অভিযান চালিয়ে তাকে নেত্রকোনা থেকে আটক করে ঢাকায় আনা হয়। তাকে ডিবি পুলিশের হেফাজতে জিজ্ঞাসাবাদ চলছে।

ডিবির এক উর্ধতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জনকণ্ঠকে জানান, প্রতারক প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার বিষয়টি স্বীকার করেছে। ইতোমধ্যেই কয়েকজনের কাছ থেকে লক্ষাধিক টাকার বেশি হাতিয়ে নিয়েছে ওই প্রতারক। এই প্রতারক অত্যন্ত কৌশলে শুধু আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী, আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ও সাবেক উপমন্ত্রী ও প্রতিমন্ত্রীদের কাছে টাকা দাবি করেছে। এতে স্বাভাবিক কারণেই মুক্তিযুদ্ধের স্বপক্ষের সবচেয়ে বলিষ্ঠ পত্রিকা হিসেবে পরিচিত ও সুনাম থাকা দৈনিক জনকণ্ঠের ভাবমূর্তি ক্ষমতাসীন সরকার, মুক্তিযুদ্ধের পক্ষের মানুষ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, আওয়ামী লীগ ও আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কাছে মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়েছে। এমন প্রতারণার পেছনে গভীর কোন ষড়যন্ত্র আছে কিনা, সে বিষয়ে বিস্তর অনুসন্ধান চলছে।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী