রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দামুড়হুদায় মন্দিরের তালা ভেঙ্গে শিবমুর্তি চুরি

দামুড়হুদায় মন্দিরের তালা ভেঙ্গে শিবমুর্তি চুরি

সংবাদদাতা,দামুড়হুদা, চুয়াডাঙ্গা ॥ চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা রামনগর কালি মন্দিরের প্রধান ফটকের তালা ভেঙ্গে ২ টি পাথরের শিব মুর্তি চুরি করে নিয়ে গেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। ২৫ জুলাই মঙ্গলবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। ইতি পূর্বের এই মন্দির থেকে শিব লিঙ্গ মুর্তি ও শিবের জিভ মুর্তি চুরে করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা।

মন্দির কমিটির সভাপতি শ্রী যাদব সরকার জানান, মঙ্গলবার দিবাগত রাতে দুর্বৃত্তরা মন্দিরের প্রধান ফটকের তালা ভেঙ্গে বাবা দাদা আমলের বহুদিন ধরে রক্ষিত ২ টি শিব পাথর মূর্তি চুরি করে নিয়ে গেছে। প্রতিটি মূর্তির ওজন হবে ১০ থেকে ১২ কেজি করে। তিনি আরও জানান, এ পাথর মূর্তি দুটিতে দীর্ঘদিন ধরে তাদের ধর্মীয় অবলম্বনের লোকজন পূজা করে আসছিল। তবে এ পাথরের কত টাকা মূল্য বা কি পাথর সে ব্যাপারে কিছু বলতে পারেননি তিনি। খবর পেয়ে দুপুর ১২ টায় চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার (চুয়াডাঙ্গা সদর সার্কেল) তরিকুল ইসলাম ও দামুড়হুদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জিহাদ ফকরুল আলম খান ঘটনাস্থল পরিদর্শন করেন।

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মূল্যহীন ২ টা পাথর মূল্যবান ভেবে চোরেরা চুরি করে নিয়েগেছে। প্রতিটি পাথরের আনুমানিক ওজন ৪ থেকে ৫ কেজি হবে।

তিনি আরও জানান, এবিষয়ে থানায় একটি চুরি মামলা হয়েছে। মামলা নং ৪৪ তারিখ ২৬.০৭.১৭ ইং। পাথর দুটি উদ্ধার ও দুর্বৃত্তদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         টি-টোয়েন্টি বিশ্বকাপ: টস জিতে ফিল্ডিংয়ে স্বাগতিকরা         এবার হচ্ছে না লালন মেলা         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু         অতিবৃষ্টি ও বন্যায় কেরালায় নিহত ১৮         কাকরাইলে সংঘর্ষের ঘটনায় দুই মামলা ॥ আসামি ৪ হাজার         সোমবার রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না