বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সামনের দিকেই তাকিয়ে শ্রীলঙ্কা

  • শুক্রবার থেকে জিম্বাবুইয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ

স্পোর্টস রিপোর্টার ॥ চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে উঠতে পারেনি শ্রীলঙ্কা। দলের কোচ দক্ষিণ আফ্রিকার গ্রাহাম ফোর্ডও নেই। এমন অবস্থায় দলের ঐক্য ধরে রাখা, ধারাবাহিক হওয়া কঠিনই। সামনেই আবার জিম্বাবুইয়ের বিপক্ষে সিরিজ। তবে লঙ্কান অধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুস মনে করছেন, অন্য কোনদিকে নয়, তারা সামনের দিকেই তাকিয়ে আছেন।

আর একদিন পর শুক্রবার থেকেই জিম্বাবুইয়ের বিপক্ষে সিরিজ খেলতে নামবে শ্রীলঙ্কা। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হবে ১০ জুলাই। এ সিরিজে জিততে চায় লঙ্কানরা। নিজেদের ছন্দে ফিরতে চায়। ম্যাথুস বলেছেন, ‘মাঠের বাইরে কি হয়েছে। কি হচ্ছে। তা নিয়ে আমাদের কোন ভাবনা নেই। আমরা এ বিষয়গুলো নিয়ে ভাবছি না। এ বিষয়গুলো আমাদের নিয়ন্ত্রণেই নেই।’ সঙ্গে যোগ করেন, ‘ফোর্ড ছিলেন দুর্দান্ত। তার কাজ ছিল অসম্ভব ভাল। তার চলে যাওয়ায় দুঃখ লাগছে। কিন্তু আমরা সামনের দিক নিয়েই ভাবছি। সিরিজে কিভাবে জেতা যায় তা নিয়েই ভাবছি।’

জিম্বাবুইয়ের বিপক্ষে সিরিজে শ্রীলঙ্কাকে জিততেই হবে। এ সিরিজের সঙ্গে যে ওয়ানডের র‌্যাঙ্কিং ধরে রাখার বিষয়ও আছে। শ্রীলঙ্কা যত ম্যাচ হারতে থাকবে, ততই পিছিয়ে পড়তে থাকবে। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে খেলা ততই যেন ধোয়াশায় ঢাকতে থাকবে। আর তাই শ্রীলঙ্কা চায় যেভাবেই হোক যেন সবকটি ম্যাচই জেতা যায়।

শুধু যে চ্যাম্পিয়ন্স ট্রফিতে গ্রুপ পর্ব থেকে বিদায় এবং কোচ চাকরি ছাড়ার বিষয়গুলো শ্রীলঙ্কা দলকে আচ্ছন্ন করেছে তা নয়। মাঠের বাইরের আরও একাধিক বিষয় নিয়েও দল আছে ভাবনায়। জিম্বাবুইয়ের বিপক্ষে শ্রীলঙ্কার ওয়ানডে দল এরইমধ্যে ঘোষণা করা হয়েছে। দল থেকে বাদ পড়েছেন দিনেশ চান্দিমাল ও থিসারা পেরেরা। জিম্বাবুইয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করা হয়েছে। প্রায় পাঁচ বছর পর দলে ফিরেছেন অফ স্পিন অলরাউন্ডার আকিলা ধনঞ্জয়া। মূলত চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাজে পারফর্মেন্সের কারণেই ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন চান্দিমাল। পেরেরা সুযোগ পেয়েছিলেন দুই ম্যাচে। কিছুই করতে পারেননি। আবার গুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে ফেলেছেন সরফরাজ আহমেদের ক্যাচ। যে ক্যাচ ফেলাই হারের কারণ হয়ে দাঁড়িয়েছে। দেশের ক্রীড়ামন্ত্রীকে বিদ্রƒপ করে তোপের মুখে পড়া লাসিথ মালিঙ্গাকে দলে রাখা হয়েছে শর্তসাপেক্ষে। তার বিরুদ্ধে তদন্ত চলেছে। তদন্তে মালিঙ্গা দোষী প্রমাণিত হলে তার জায়গায় দলে ঢুকবেন সুরাঙ্গা লাকমাল। কদিন আগে শ্রীলঙ্কা দলের প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করেছেন গ্রাহাম ফোর্ড। জিম্বাবুইয়ে ও ভারতের বিপক্ষে হোম সিরিজের জন্য তাই নিক পোথাসকে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব দিয়েছে এসএলসি। অনেক ঝামেলার মধ্যেও শ্রীলঙ্কা ক্রিকেটাররা নিজেদের মেলে ধরতে চান।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         জেলে ধর্মগ্রন্থ পড়ছেন আরিয়ান         আশুগঞ্জে গাড়ি চাপায় ২ চাতাল শ্রমিক নিহত, আহত ৩ জন         ভারী বর্ষণের পূর্বাভাস         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         ইয়েমেন যুদ্ধে ১০ হাজার শিশু হতাহত ॥ ইউনিসেফ         ববিতে ক্লাশ শুরু হবে বৃহস্পতিবার         বরিশালে ৯৯.৩ মিলিমিটার বৃষ্টি রের্কড         নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সাবমেরিন থেকে ছুড়া হয়েছে ॥ উত্তর কোরিয়া         জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী         শরীয়তপুরে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনে ভাঙ্গছে নদী ও খাল         তিস্তায় হটাৎ ভয়াবহ বন্যায় রেড এ্যালার্ট ॥ ফ্লাড ফিউজ বিধ্বস্থ হবার মুখে         শ্রীনগরে অগ্নিদগ্ধ ভাইয়ের পর মারা গেল বোন         মাঝে মধ্যে পাপন ভাইয়ের পরামর্শ খারাপ নয়, ভাল ॥ সাকিব         মেসি-এমবাপের নৈপুণ্যে পিএসজির রোমাঞ্চকর জয়         ৫ গোলের নাটকীয় লড়াইয়ে আতলেতিকোকে হারাল লিভারপুল         ভারতীয় সাবমেরিন আটকের দাবি পাকিস্তানের         কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী