রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্যাংকে উপচেপড়া ভীড়

ব্যাংকে উপচেপড়া ভীড়

অর্থনৈতিক রিপোর্টার ॥ সরকারি ছুটি অনুযায়ী ঈদের আগে বৃহস্পতিার ছিল ব্যাংকের শেষ কার্যদিবস। ফলে ঈদকে সামনে রেখে শেষ কর্মদিবসে ব্যাংকে ব্যাংকে গ্রাহকদের উপচেপড়া ভিড় দেখা গেছে। টাকা তোলা ও জমা দেয়ার জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়েছেন গ্রহকরা। ব্যস্ত সময় পার করছেন ব্যাংকাররাও।

বৃহস্পতিবার রাজধানীর মতিঝিল, দিলকুশা ও পল্টনসহ বিভিন্ন এলাকার ব্যাংকের শাখাগুলোতে এমন চিত্র দেখা গেছে। মতিঝিল সোনালী ব্যাংকের লোকাল অফিসের জেনারেল ম্যানেজার ওসাশি উর রহমান বলেন, ঈদের আগে আজ (বৃহস্পতিবার) শেষ কার্যদিবস। তাই ঈদ উপলক্ষে লেনদেন বেড়ে গেছে। সকাল থেকে গ্রাহকের ভিড় রয়েছে। আমাদের কর্মকর্তা-কর্মচারীরা গ্রহকদের সেবা দিতে হিমশিম খাচ্ছেন।

তিনি আরও বলেন, সাপ্তাহিক ছুটিসহ ঈদে পাঁচদিনের ছুটি কারণে অনেক গ্রাহক নগদ টাকা তুলে রাখছেন। তাই লেনদেন হচ্ছে স্বাভাবিক দিনের তুলনায় চার থেকে পাঁচগুণ বেশি। তবে এবারও নগদ টাকার সমস্যা নেই। তাই লেনদেনেও কোনো সমস্যা হচ্ছে না। গ্রাহকের চাহিদা মত পরিশোধ করা হচ্ছে। সাধারণ লেনদেনের পাশাপাশি গ্রাহকদের নতুন টাকা বিনিময় করা হচ্ছে।

‘এ ছাড়াও ঈদে যেন এটিএম বুথে টাকা উত্তোলনে গ্রহকদের সমস্যা না হয় সে জন্য গত বারের চেয়ে ৫০ থেকে ৬০ শতাংশ বেশি টাকা জমা রাখা হয়েছে। আশা করছি গ্রাহকের সমস্যা হবে না।’ -বলেন তিনি।

ব্যাংকে টাকা তুলতে আসা আমেনা বেগম জানান বলেন, রোববার (২৫ জুন) ব্যাংক বন্ধ, তাই ঈদের খরচের জন্য প্রয়োজনীয় টাকা তুলতে এসেছি। আধাঘণ্টা হয়েছে এসেছি। যে লম্বা লাইন, মনে হচ্ছে আরও বেশকিছু সময় দাঁড়াতে হবে।

আইএফআইসি ব্যাংকের মতিঝিল শাখায় এক কর্মকর্তা জানান, সকাল থেকেই গ্রাহকের দীর্ঘ লাইন। দম ফেলানোর সময় নেই। টাকা জমা দেয়ার চেয়ে উত্তোলনের পরিমাণ বেশি।

এদিকে টাকা লেনদেনের সঙ্গে নতুন টাকা সংগ্রহরে জন্য বাংলাদেশ ব্যাংকসহ বাণিজ্যিক ব্যাংকগুলোতে ভিড় করছেন গ্রাহকরা। ঈদে প্রিয়জন, বিশেষত শিশুদের হাতে নতুন টাকা তুলে দিতে গ্রাহকদের এই আগ্রহ। তবে বাণিজ্যিক ব্যাংকগুলোকে এবার পর্যাপ্ত পরিমাণ নতুন টাকা সরবরাহ করেছে বলে জানায় বাংলাদেশ ব্যাংক।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২৭৯৪৪০৭
আক্রান্ত
৩৫৭৮৭৩
সুস্থ
২৪১৯৩২৯৩
সুস্থ
২৬৮৭৭৭
শীর্ষ সংবাদ:
সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ         পুলিশে শুদ্ধি অভিযান         প্রধান আসামি মিজান সাত দিনের রিমান্ডে         কয়েক মাসেও হয়ত জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         কঠিন শর্তের বেড়াজালে সিঙ্গাপুরগামী যাত্রীরা         দেশে করোনা রোগী শনাক্ত কমেছে         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচী         কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার নির্মাণে দুর্নীতির প্রমাণ         গণফোরাম ভেঙ্গেই গেল ॥ ২৬ ডিসেম্বর এক পক্ষের কাউন্সিল         রূপপুর আবাসন প্রকল্পের আসবাবপত্র কেনা হচ্ছে অস্বাভাবিক দামে         বিনা খরচে আইনী সহায়তা পেলেন ৫ লাখের বেশি দরিদ্র অসচ্ছল মানুষ         পর্যটন শিল্পকে চাঙ্গা করতে ‘রিকভারি প্ল্যান’         বেসরকারি প্রতিষ্ঠান থেকে করোনা ভাইরাসের সনদ নেয়া ৩২ জনকে রেখে গেল সাউদিয়া         পাবনা-৪ আসনে ৭৫ কেন্দ্রের বেসরকারী ফলাফলে আওয়ামীলীগের নুরুজ্জামানের জয়         সবার সুরক্ষা চাই ॥ বিশ্বসভায় প্রধানমন্ত্রী         সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬