বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুমিল্লায় ভুয়া ডিআইজিসহ আটক তিন

মীর শাহ আলম, কুমিল্লা ॥ মোবাইলে অর্থ হাতিয়ে নিতে সক্রিয় একাধিক প্রতারকচক্র। এরা পুলিশের উর্ধতন কর্মকর্তাসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তা পরিচয় দিয়ে সাধারণ মানুষ, ব্যবসায়ী এবং সরকারী কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে কৌশলে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছে। সম্প্রতি পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি মাহবুব পরিচয় দিয়ে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের এক কর্মকর্তার স্বামীর কাছ থেকেও অর্থ হাতিয়ে নেয়া হয়। এ ঘটনায় কোতোয়ালি মডেল থানায় মামলা পর ডিবি পুলিশ ডিআইজি পরিচয়দানকারীসহ প্রতারকচক্রের তিন সদস্যকে গ্রেফতার করে সোমবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করে। এদের মধ্যে ভুয়া ডিআইজি মাহবুব আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়।

জানা যায়, বেশকিছু দিন ধরে কুমিল্লায় কর্মরত সরকারী কর্মকর্তা এবং সাধারণ মানুষের কাছে পুলিশের উর্ধতন কর্মকর্তা এবং গোয়েন্দা সংস্থার কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল প্রতারকচক্র। এরই মাঝে গত ৮ মে পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি মাহবুব পরিচয় দিয়ে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহানারা বেগমের সঙ্গে মোবাইলে প্রতারণার মাধ্যমে তার স্বামীর ব্যক্তিগত মোবাইল নাম্বার সংগ্রহ করে এবং জেল সুপারের ব্যবহৃত নাম্বারটি প্রতারকদের মোবাইলে ডাইভার্ট করে। পরে জেল সুপারের স্বামীকে ফোন করে জানায় তার স্ত্রী জাহানারা বেগম সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছে এবং তার অর্ডারলি মারা গেছে। তাকে বাঁচাতে হলে নগদ এক লাখ টাকা প্রয়োজন। তিন মিনিটের মধ্যে এ টাকা পাঠাতে হবে, নতুবা তাকে বাঁচানো সম্ভব নয়। এমতাবস্থায় তার স্বামী প্রথমে প্রতারকদের দেয়া বিকাশ নাম্বারে ১৫ হাজার টাকা পাঠান। পরবর্তী সময়ে আরও এক লাখ টাকা দেয়ার জন্য ফোন করলে বিষয়টি তার সন্দেহ হয়। এ সময় তার স্ত্রীর অপর একটি নাম্বারে কল দিয়ে প্রতারণার বিষয়টি নিশ্চিত হন। এ ঘটনায় প্রতারকচক্রের অজ্ঞাত সদস্যদের বিরুদ্ধে সিনিয়র জেল সুপার জাহানারা বেগম বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় মামলা করেন। ওই মামলায় তদন্তের দায়িত্ব পেয়ে অভিযানে নামে ডিবি পুলিশ।

আদিবাসীদের হয়রানির প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ সদর উপজেলার টংপাড়া গ্রামের আদিবাসী জনগণের ওপর হামলা, ভূমি দখল, উচ্ছেদ, নির্যাতন ও হয়রানির প্রতিবাদে সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন ও সমাবেশ করে টংপাড়া গ্রামের আদিবাসীরা। পরে তারা জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করেন। আদিবাসী নেত্রী কুটিলা রাজোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, চাঁপাইনাবগঞ্জ জেলার বিভিন্ন স্থানে আদিবাসীদের ওপর বিভিন্ন সময় হামলা, নির্যাতন ও ভূমি দখলের ঘটনা ঘটছে। ভূমিদস্যুরা আদিবাসীদের শুধু বাড়িঘরই নয় তাদের শ্মশানও দখল করে নিচ্ছে। সমাবেশে বক্তব্য রাখেন, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিমল রাজোয়ার, উত্তরবজ্ঞ আদিবাসী ফোরামের সভাপদি হিংগু মুরমু, বিশ্বনাথ মাহাতো প্রমুখ।

শীর্ষ সংবাদ:
সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭ হাজার ৪৭২ জন         মামলা হচ্ছে বদরুন্নেসার সেই শিক্ষিকার বিরুদ্ধে         নেপাল ও ভারতে বন্যা আর ভূমিধসে মৃত্যুর সংখ্যা বেড়ে ১২৯         রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫২         বিশ্ব বাণিজ্যে স্বল্পোন্নত দেশগুলোকে প্রবেশের সুযোগ দেওয়ার আহ্বান         কুমিল্লার পূজামণ্ডপে কোরআন রাখা ব্যক্তি শনাক্ত         তিস্তা লন্ডভন্ড ॥ প্রায় শত কোটি টাকার ক্ষতি         করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট