বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধর্ষণের মামলা করে বিপাকে গৃহবধূ

ধর্ষণের মামলা করে বিপাকে গৃহবধূ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করে বিপাকে পড়েছেন জেলার আগৈলঝাড়া উপজেলার পূর্ব পয়সা গ্রামের দুই সন্তানের জননী এক গৃহবধূ। ধর্ষিতার প্রতিবন্ধী স্বামীকে অভিযুক্ত ধর্ষক তার বাড়িতে আটকে রেখে ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে ধর্ষিতা গৃহবধূর চরিত্র হননের অভিযোগ এনে উল্টো আদালতে প্রতিবন্ধী স্বামীকে দিয়ে মামলা করিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এনিয়ে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

আদালতে দায়ের করা ধর্ষিতা গৃহবধূর এজাহারে জানা গেছে, প্রতিবন্ধী স্বামীর অসুস্থতার সুযোগে পূর্ব পয়সা গ্রামের কুমোদ দেওয়ানের পুত্র পয়সারহাট বাসষ্ট্যান্ডের হোটেল ব্যবসায়ী আয়নাল হক দেওয়ান দীর্ঘদিন থেকে ওই গৃহবধূকে কু-প্রস্তাব দিয়ে আসছিলো।

দিনমজুর ওই গৃহবধূ আয়নালের প্রস্তাবে রাজি না হওয়ায় গত ৬ মে রাতে বাদির খুপরি বসত ঘরে ঢুকে জোরপূর্বক আয়নাল তাকে ধর্ষণ করে। এসময় ধর্ষিতার ডাকচিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে আয়নাল পালিয়ে যায়।

সূত্রে আরও জানা গেছে, বিষয়টি স্থানীয়ভাবে বিচারের আশ্বাস দিয়ে দীর্ঘ প্রহসনের পর গত ১৪ মে ধর্ষিতা গৃহবধূ বাদী হয়ে আগৈলঝাড়া থানায় আয়নালের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিশ ওইদিন রাতেই অভিযুক্ত আয়নালকে গ্রেফতার করে থানায় নিয়ে আসলেও রহস্যজনকভাবে স্থানীয় লোকজন ও ইউপি চেয়ারম্যানের বিচারের আশ্বাসে অভিযুক্ত আয়নালকে মুচলেকা দিয়ে থানা থেকে ছেড়ে দেয়া হয়।

পরবর্তীতে দীর্ঘদিনেও ধর্ষিতা কোন বিচার না পেয়ে গত ২২ মে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আয়নাল হক দেওয়ানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেন। আদালতের বিচারক শেখ আবু তাহের অভিযোগটি আমলে নিয়ে আগৈলঝাড়া শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

ধর্ষিতা গৃহবধূ অভিযোগ করেন, আদালতে মামলা দায়ের করায় ক্ষিপ্ত হয়ে অভিযুক্ত আয়নাল ও তার সহযোগীরা স্থানীয় গ্রাম্যমোড়লদের ম্যানেজ করে তার প্রতিবন্ধী স্বামীকে কৌশলে তার (আয়নাল) বাড়িতে আটক করে রাখে। পরে অতিসম্প্রতি বরিশাল আদালতে নাটকীয়ভাবে তার প্রতিবন্ধী স্বামীকে দিয়ে স্ত্রীর (ধর্ষিতা) চরিত্র হনন করে স্থানীয় ইট ও বালু ব্যবসায়ী আবুল মিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করানো হয়। আদালতের বিচারক মামলাটি তদন্তের জন্য আগৈলঝাড়া থানার ওসিকে নির্দেশ দেন।

থানার ওসি মনিররুল ইসলাম জানান, আদালতের নির্দেশে তিনি নিজেই প্রকাশ্যে ও গোপনে তদন্ত করে আবুল মিয়ার বিরুদ্ধে নির্যাতিতা নারীর প্রতিবন্ধী স্বামীর দায়ের করা মামলার কোন সত্যতা পাননি। ওসি আরও জানান, নিদৃষ্ট তারিখের মধ্যেই তিনি আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন।

সূত্রে আরও জানা গেছে, আদালতে আয়নালের বিরুদ্ধে দায়ের করায় ক্ষিপ্ত হয়ে গত ২৮মে সকালে আয়নাল তার সহযোগীদের নিয়ে বাদির বাড়িতে গিয়ে মামলা প্রত্যাহারের জন্য ধর্ষিতা গৃহবধূকে হত্যার হুমকি প্রদর্শন করে।

এ ঘটনায় ধর্ষিতা গৃহবধূ গত ৩১ মে নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে ১১জনের বিরুদ্ধে আরো একটি মামলা দায়ের করেন। ধর্ষিতা গৃহবধূ জানান, দীর্ঘদিন থেকে তিনি আবুল মিয়ার ইট, বালু, খোয়া টেনে দৈনিক শ্রম বিক্রি করে প্রতিবন্ধী অসুস্থ্য স্বামী ও সন্তানদের নিয়ে কোন রকম বেঁচে আছেন। তার ওপর আয়নালের কু-দৃষ্টি ও আবুলের প্রতিষ্ঠানে কাজ করা আয়নাল ভাল চোখে না দেখায় এ মিথ্যা মামলা দায়ের করানো হয়েছে।

বর্তমানে ধর্ষণ মামলা প্রত্যাহারের জন্য ওই গৃহবধূকে বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি অব্যাহত রেখেছে ধর্ষক আয়নাল ও তার ভাড়াটিয়া লোকজনে। তিনি (ধর্ষিতা গৃহবধূ) তার প্রতিবন্ধী অসুস্থ্য স্বামীকে আয়নালের বাড়ি থেকে উদ্ধারসহ ধর্ষক আয়নালকে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনেকের মধ্যে গা-ছাড়া ভাব দেখা দিয়েছে ॥ সেতুমন্ত্রী         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা         দক্ষিণ কোরীয়ার কর্মকর্তাকে হত্যা করে মৃতদেহ পুড়িয়ে ফেলেছে পিয়ংইয়ং         সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা ভারতসহ তিন দেশের নাগরিকদের         এবার কিউবার ওপর মার্কিন নিষেধাজ্ঞা         সংসদ ভবন উন্নয়ন কার্যক্রমের উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী         সৌদিতে আকামার মেয়াদ বাড়ল ২৪ দিন         ক্ষমতা দখলের চক্রান্ত ॥ জেদ্দায় বিএনপি-জামায়াতের সঙ্গে গোপন বৈঠক         দেশে রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান করা হবে ॥ অর্থমন্ত্রী         সঠিক উচ্চতা বজায় রেখেই পদ্মা সেতুতে রেল সংযোগের সুপারিশ         সহকর্মীকে ধর্ষণ ॥ ভিপি নূরসহ অপরাধীদের গুমর ফাঁস         চট্টগ্রামে পর্যটন ঘিরে ৪ মহাপরিকল্পনা         ১৮.৫ মিটার ড্রাফটের জাহাজ ভিড়তে পারবে