বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেইলরের কণ্ঠে ভাল শুরুর প্রত্যয়

স্পোর্টস রিপোর্টার ॥ চ্যাম্পিয়ন্স ট্রফিতে কঠিন গ্রুপে নিউজিল্যান্ড। গ্রুপ ‘এ’-তে তাদের খেলতে হবে স্বাগতিক ইংল্যান্ড, বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও ওয়ানডেতে দুর্দান্ত সময় পার করা বাংলাদেশের সঙ্গে। শুক্রবার টুর্নামেন্টের দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ম্যাচে কিউইদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। বিশ্বচ্যাম্পিয়ন হলেও অসিরা তাদের চেনা প্রতিপক্ষ। তাই শুরুটা ভাল করতে চান অভিজ্ঞ কিউই ব্যাটসম্যান রস টেইলর, ‘আমাদের ছেলেরা অস্ট্রেলিয়ার বিপক্ষে অনেক দিন ধরেই খেলে আসছে। তাই সবাইকে ভাল করেই চেনা জানা আছে। এক্ষেত্রে আসল দিকটা হলো আমাদের শক্তিমত্তা। তবে আমাদের শুরুটা ভাল করতে হবে।’ চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের গ্রুপে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকেই বেশি কঠিন বলে মনে করেন টেইলর। সাবেক ব্ল্যাক-ক্যাপস অধিনায়ক আরও যোগ করেন, ‘আমাদের কঠিন দুটি ম্যাচ আসলে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষেই। ওদের বিপক্ষে শুরুটা ভাল করতে না পারলে আমাদের টুর্নামেন্ট কিন্তু শেষ হয়ে যাবে।’ তাই ম্যাচগুলোতে শুরুটা ভাল না করলে ছিটকে যেতে হবে টুর্নামেন্ট থেকে- এমনটাই মনে করেন কিউই এই ব্যাটসম্যান। ৮৭ বছর হয়ে গেল আন্তর্জাতিক ক্রিকেটে খেলছে নিউজিল্যান্ড। ১৯৩০ সালে প্রথম টেস্ট খেলা এই দলের এখন পর্যন্ত সর্বোচ্চ সাফল্য ২০০০ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়, আর গত ওয়ানডে বিশ্বকাপের রানার্সআপ। আর এই রানার্সআপ তকমাই বিরক্ত করে কিউই তারকা রস টেলরকে। তার বিশ্বাস এবার সেই তকমা ছুড়ে ফেলে দিতে পারবে নিউজিল্যান্ড। কারণ র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে রয়েছে কিউইরা। একবার চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জেতা নিউজিল্যান্ডের বিশ্বকাপে সর্বোচ্চ সাফল্য রানার্সআপ।

কিট আন্তর্জাতিক দাবায় জিয়া শীর্ষে

স্পোর্টস রিপোর্টার ॥ ভারতের উড়িষ্যার ভুবনেশ্বরে অনুষ্ঠানরত ১০ কিট আন্তর্জাতিক দাবা ফেস্টিভালের পঞ্চম রাউন্ডের খেলা শেষে বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার সাড়ে চার পয়েন্ট নিয়ে অন্য ৭ দাবাড়ুর সঙ্গে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। পাঁচ খেলায় গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ ও ফিদেমাস্টার ফাহাদ রহমান সাড়ে তিন পয়েন্ট করে, ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ও আনিসুজ্জামান জুয়েল আড়াই পয়েন্ট করে, জামাল উদ্দিন ও মিজানুর রহমান ২ পয়েন্ট করে, সিরাজুল কবীর, শাহনাজ মোঃ ফারুক ও মনন রেজা নীড় দেড় পয়েন্ট করে ও রাজু আহমেদ, সাদনান হাসান দিহান ও কমুদিনি নার্গিস এক পয়েন্ট করে অর্জন করেছেন। সোমবার অনুষ্ঠিত পঞ্চম রাউন্ডের খেলায় জিয়া ভারতের গ্র্যান্ডমাস্টার আরআর লক্ষণের সঙ্গে ড্র করেন। রিফাত ভারতের শুভামকে, নিয়াজ ভারতের কৃষ্ণাতের কুশাগেরকে, ফাহাদ ভারতের নিখিল মাগিজনানকে ও মাহফুজ ভারতের জুবিন জিমিকে হারান।

শীর্ষ সংবাদ:
আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         নেত্রকোনায় ট্রলার ডুবে ১৭ যাত্রী নিহত         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪         শেখ কামালের বহুমুখী প্রতিভা বিকশিত হয়ে সব অঙ্গনে ভূমিকা রাখতে পারতো ॥ প্রধানমন্ত্রী         বৈরুত বিস্ফোরণে ১০০ ছাড়িয়েছে নিহতের সংখ্যা, আহত ৪ হাজারের বেশি মানুষ         বৈরুতে বাংলাদেশ দূতাবাসের হেল্পলাইন চালু         দেশ বিরোধী চক্র জাতির পিতার পরিবার নিয়ে ভ্রান্ত চিত্র আঁকার অপচেষ্টা করেছে ॥ সেতুমন্ত্রী         বৈরুত বিস্ফোরণে দুই বাংলাদেশি নিহত         ৯ পুলিশের বিরুদ্ধে সিনহার বোনের মামলা         সৌদিতে আটকেপড়াদের ফেরাতে বিশেষ ফ্লাইট         টিকটকে অশালীন ভিডিও বন্ধে নোটিশ         বৈরুর অ্যামোনিয়াম বিস্ফোরণের ধোয়া এমন নয়, যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ         বৈরুতে তিন দিনের শোক, জারি হচ্ছে জরুরি অবস্থা         বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ছাড়াল         রাশিয়ার ভ্যাকসিন নিয়ে সতর্ক করলো ডব্লিউএইচও         বিস্ফোরণে প্রাণ হারালেন লেবাননের কাতায়েব পার্টির মহাসচিব         সমগ্র কাশ্মীরকে অন্তর্ভুক্ত করে পাকিস্তানের মানচিত্র প্রকাশ        
//--BID Records