শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝালকাঠিতে জৈব সার উপকারভোগীদের নিয়ে মাঠ দিবস

ঝালকাঠিতে জৈব সার উপকারভোগীদের নিয়ে মাঠ দিবস

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি ॥ ঝালকাঠির নলছিটি উপজেলার গৌরিপাশা গ্রামে জৈব সার (ভার্মি কম্পোষ্ট) উৎপাদন ও বিষমুক্ত সবজী চাষের কর্মসূচি বাস্তবায়নকারী উপকারভোগী কৃষক-কৃষানীদের নিয়ে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০ টায় মাঠ দিবস অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু এমপি এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব সরদার মো: শাহ আলম, নলছিটি উপজেলা চেয়ারম্যান এ্যাড. ইউনুস লস্কর ও নলছিটি পৌর চেয়ারম্যান তসলিম উদ্দিন চৌধুরী।

মাঠ দিবসে সভাপতিত্ব করেন নলছিটি মডেল সোসাইটি নির্বাহী পরিচালক মো: খলিলুর রহমান মৃধা। গৌরিপাশা সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্তরে নলছিটি মডেল সোসাইটির আয়োজনে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এতে সহযোগিতা করেছে।

প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেছেন জৈব সার মাটির স্বাস্থ্য রক্ষার জন্য অত্যান্ত জরুরী এবং এই সার ব্যবহারের ফলে মাটির উর্বরা শক্তি বৃদ্ধি পায়। স্থানীয়পর্যায় এই সার উৎপাদন প্রক্রিয়া চালু করা হলে আমাদের দেশের সারের আমদানি কমবে। ঝালকাঠি জেলায় কৃষি বিভাগের মাধ্যমে যে সকল কৃষক পরিবারে গবাধি পশু রয়েছে। তাদেরকে ভার্মি কম্পোষ্ট সারের প্রদর্শনী দেওয়া হয়েছে এবং বর্তমানে এনজিওরা এই সহযোগিতায় নেমেছে।

শীর্ষ সংবাদ:
টার্গেট ৫শ’ বিলিয়ন ডলার ॥ বিনিয়োগ আকর্ষণের মহাপরিকল্পনা         ঘুরে দাঁড়াল টাইগাররা         একি সাধ, সেকি লাজ!         নাইমকে চাপা দেয়া ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         শহীদ ডাঃ মিলন দিবস আজ, কর্মসূচী         সিলেট থেকে সরাসরি পণ্য রফতানি করা হবে ॥ মোমেন         ঘোর আঁধারে পথ দেখাবে আগুনের নিশান         বেগম জিয়া যে সুবিধা পাচ্ছেন তা প্রধানমন্ত্রীর উদারতায়         মালয়েশিয়ায় মৃত্যুদণ্ড থেকে বাচঁলেন বাংলাদেশি শিক্ষার্থী         টাঙ্গাইলে নির্বাচনী সহিংসতায় গুলিতে একজন নিহত ॥ আহত ৪         খালেদা জিয়াকে স্লো পয়জনিং তার পাশের লোকেরাই করতে পারেন ॥ কাদের         রোহিঙ্গাদের দ্বারা জঙ্গিবাদ সহজে বিস্তার হতে পারে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         অবশিষ্ট সব মানুষকে দ্রুত বিদ্যুৎ দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ         বাংলাদেশের জলবায়ু প্রকল্পে এএসইএম অংশীদারদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর         বিতর্কিত মেয়র আব্বাসকে জেলা আওয়ামী লীগ থেকে অব্যাহতি         ভোলায় সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা নিহত         গাজীপুরে আবারও ঝুটের গুদামে আগুন         সন্ত্রাসবাদ দমনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ ॥ নৌ প্রতিমন্ত্রী         চালের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে আটা-ময়দা         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত২৩৯