মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝালকাঠিতে জৈব সার উপকারভোগীদের নিয়ে মাঠ দিবস

ঝালকাঠিতে জৈব সার উপকারভোগীদের নিয়ে মাঠ দিবস

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি ॥ ঝালকাঠির নলছিটি উপজেলার গৌরিপাশা গ্রামে জৈব সার (ভার্মি কম্পোষ্ট) উৎপাদন ও বিষমুক্ত সবজী চাষের কর্মসূচি বাস্তবায়নকারী উপকারভোগী কৃষক-কৃষানীদের নিয়ে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০ টায় মাঠ দিবস অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু এমপি এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব সরদার মো: শাহ আলম, নলছিটি উপজেলা চেয়ারম্যান এ্যাড. ইউনুস লস্কর ও নলছিটি পৌর চেয়ারম্যান তসলিম উদ্দিন চৌধুরী।

মাঠ দিবসে সভাপতিত্ব করেন নলছিটি মডেল সোসাইটি নির্বাহী পরিচালক মো: খলিলুর রহমান মৃধা। গৌরিপাশা সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্তরে নলছিটি মডেল সোসাইটির আয়োজনে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এতে সহযোগিতা করেছে।

প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেছেন জৈব সার মাটির স্বাস্থ্য রক্ষার জন্য অত্যান্ত জরুরী এবং এই সার ব্যবহারের ফলে মাটির উর্বরা শক্তি বৃদ্ধি পায়। স্থানীয়পর্যায় এই সার উৎপাদন প্রক্রিয়া চালু করা হলে আমাদের দেশের সারের আমদানি কমবে। ঝালকাঠি জেলায় কৃষি বিভাগের মাধ্যমে যে সকল কৃষক পরিবারে গবাধি পশু রয়েছে। তাদেরকে ভার্মি কম্পোষ্ট সারের প্রদর্শনী দেওয়া হয়েছে এবং বর্তমানে এনজিওরা এই সহযোগিতায় নেমেছে।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের দারুণ লড়াই         তাসনিম ও সামিসহ ৪ জনের সম্পত্তি ক্রোকের আদেশ         নাটোরে সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত         বৃষ্টি থাকবে আরও দুই দিন         সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটকরা টেকনাফে ফিরছেন         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৭         উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ